rabbhaban

কলেজে যখন পড়তাম অনেকেই জানতো না আমি কার ছেলে : শামীম ওসমান


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৫:৫৬ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৯, শনিবার
কলেজে যখন পড়তাম অনেকেই জানতো না আমি কার ছেলে : শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান বলেছেন, ‘আমি ব্যক্তিগত ভাবে মনে করি খেলাধুলা মানুষকে সুন্দর রাখে। আমার নিজের জীবনও খেলাধুলা দিয়ে শুরু হয়েছে। আমার রাজনৈতিক জীবনও খেলাধুলা দিয়ে শুরু হয়েছে। প্রথমে কেউ আমাকে চিনতো না। কলেজে যখন পড়তাম সবাই আমাকে চিনলো যখন আমি টেবিল টেনিসে চ্যাম্পিয়ন হলাম। সবাই জিজ্ঞেস করতো এটা লম্বুটা কে? তখন সবাই জানলো যে আমি কার ছেলে। তার আগে ফাস্ট ইয়ার পার হয়ে গেছে কেউ জানতো না আমি একেএম সামসুজ্জোহা সাহেবের ছেলে। অনেকে জানতো না কারণ আমার বাবার নিষেধ ছিল বলার।”

১৪ সেপ্টেম্বর শনিবার বিকেলে ইসদাইরস্থ ওসমানী পৌর স্টেডিয়ামে নারায়ণগঞ্জ সদর উপজেলার আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (বালক অনুর্ধ্ব-১৭) ফাইনাল খেলার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, ‘আমাদের উদ্দেশ্য যাতে একেবারে গ্রামগঞ্জ থেকে, মহল্লা থেকে আমাদের নতুন প্রজন্ম যারা সুযোগ পায় না তাঁদের মেধাগুলোকে খুঁজে বের করে জাতীয় পর্যায়ে তুলে নিয়ে আসা এবং আন্তর্জাতিক পর্যায়ে মাথা উচু করে দাঁড়ানো। যেভাবে এখন আমরা ক্রিকেটে দাঁড়িয়েছি এবং অন্যান্য কয়েকটি ইভেন্টে আমরা দাঁড়িয়েছি। আশা করি আগামীতে আমরা ফুটবলেও দাঁড়াব এবং অন্যান্য খেলাধুলাতেও দাঁড়াব।

তিনি বলেন, “বাংলাদেশের নাম হয়তো যারা অনেকেই ওই ভাবে শুনে নাই বঙ্গবন্ধুর নাম শুনেছে। তাঁরাও কিন্তু আজকে যারা ক্রিকেট দেখে তাঁরা বাংলাদেশের ভালো করে চিনে এবং শ্রদ্ধা করে দেখে যে একটি দেশ আছে বাংলাদেশ। সে ক্রিকেটে এই এই ধরনের প্লেয়ার তৈরী করেছে।”

নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি নাহিদা বারিকের সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ মিহিরের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর