rabbhaban

দেশে রাজনৈতিক স্থিতিশীলতা প্রয়োজন : কমল খান ও অ্যাডভোকেট নয়ন


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ০৪ নভেম্বর ২০১৮, রবিবার
দেশে রাজনৈতিক স্থিতিশীলতা প্রয়োজন : কমল খান ও অ্যাডভোকেট নয়ন

জাতীয় সংলাপকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তেজনা প্রশমন ও অস্থিরতাবিহীন নতুন রাজনীতির সূচনা করবে এমনটাই ধারণা করছেন বন্দর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক নারায়ণগঞ্জের আলো পত্রিকার সম্পাদক কমল খান এবং জেলা আইনজীবী সমিতির লাইব্রেরী সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক নয়ন। একই সাথে উভয় দলকে নমনীয় হয়ে চলমান সংবিধানের মধ্যে থেকে সুন্দর ও অংশগ্রহণ মূলক নির্বাচনের প্রত্যাশা দেশের সকল সাধারণ মানুষের অন্যতম চাওয়া বলে জানান তাঁরা।

রবিবার (৩ নভেম্বর) নারায়ণগঞ্জের আলোচিত সংবাদ নিয়ে নিউজ নারায়ণগঞ্জের সংবাদ বিশ্লেষণধর্মী অনুষ্ঠান ‘টক অব দ্যা নারায়ণগঞ্জ’ এ আলোচনায় এসব মন্তব্য উঠে আসে অতিথিদের কাছ থেকে। পুরো অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন নিউজ নারায়ণগঞ্জের স্টাফ করেসপনডেন্ট সাবিত আল হাসান।

অনুষ্ঠানে সাংবাদিক কমল খান বলেন, মেয়র আইভির প্রশাসনের উপর অসন্তোষ মূলক বক্তব্যের সময় এখন নয়। নির্বাচনের আগ মুহূর্তে এমন অভিযোগ দলটির কর্মীদের উপর প্রভাব পড়তে পারে। এছাড়া থানার ওসি এসআইদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ পুলিশ সুপারকে খতিয়ে দেখার অনুরোধ জানান ও তদন্তের মাধ্যমে বিচার হওয়া জরুরী বলে মনে করেন।

প্রশাসনের কারণে বিএনপির আন্দোলন বিমুখ অবস্থান এমন প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, দেশে যুগ যুগ ধরেই পুলিশ সরকারের জন্য কাজ করে আসছে। যে যখন ক্ষমতায় থাকে সে তার সুবিধা মত ব্যাবহার করে। তবে তফসিলের পর সেটি একটি সমান লেভেলে আসবে বলে মন্তব্য করেন তিনি।

অপরদিকে অ্যাডভোকেট নয়ন বলেন, আগামী ৬ নভেম্বরের সমাবেশ সফল করতে বিএনপি পুরোপুরি প্রস্তুত, পাশাপাশি সরকারের ঘোষণা মতে সভা সমাবেশে বাধা আসবে কিনা তাও প্রমাণ হবে। এছাড়া তফসিলের পর পরেই বিএনপি পুরোদমে মাঠে নামবে বলে জানান। সেক্ষেত্রে বিএনপিকে হয়রানী না করে সমান সুযোগ দেয়ার দাবী জানান।

তিনি জাতীয় পার্টির পক্ষে বিএনপির জনপ্রতিনিধিদের ভোট চাওয়ার ব্যাপারে বলেন, আমরা এই সম্পর্কে অবগত রয়েছি। খুব দ্রুতই তাদের ব্যাপারে কেন্দ্রে অভিযোগ পাঠানো হবে। এছাড়া জেলার নতুন বার ভবনে বিএনপির প্রথমে বিরোধীতার জন্য আর্থিক অনিশ্চয়তাকে দায়ি করেন। আর্থিক নিশ্চয়তার ফলে সকলে একত্রিত হয়ে এই ভবনের জন্য এখন ঐক্যবদ্ধ বলে জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর