rabbhaban

সমালোচনা হতে হবে গঠনমূলক : রণজিৎ মোদক


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ০৫ নভেম্বর ২০১৮, সোমবার
সমালোচনা হতে হবে গঠনমূলক : রণজিৎ মোদক

‘জাতীয় রাজনীতিতে জেলার বড় একটি প্রভাব এখনও বিদ্যমান। রাজনীতির জোয়ার ভাটায় ঘটতে পারে যেকোন কিছুই। এমনটাই ধারণা করেছেন ফতুল্ল­া রিপোটার্স ক্লাবের সভাপতি রণজিৎ মোদক। তবে সমালোচনা করতে হবে গঠনমূলক ভাবে যাতে উভয় পক্ষ সামাজিকতার গন্ডির ভেতর থেকে সমাধান বের করে আনতে পারে।’

রবিবার (৪ নভেম্বর) নারায়ণগঞ্জের আলোচিত সংবাদ নিয়ে নিউজ নারায়ণগঞ্জের সংবাদ বিশ্লেষণধর্মী অনুষ্ঠান ‘টক অব দ্যা নারায়ণগঞ্জ’এ আলোচনায় এসব মন্তব্য উঠে আসে সাংবাদিক রণজিৎ মোদকের কাছ থেকে। সঞ্চালনায় ছিলেন নিউজ নারায়ণগঞ্জের স্টাফ করেসপনডেন্ট সাবিত আল হাসান।

সাংবাদিক রণজিৎ মোদক বলেন, রাজনৈতিক ব্যাক্তিবর্গের একে অপরের প্রতি সমালোচনা অবশ্যই হতে হবে গঠন মূলক। তারও আগে ভাবতে হবে নিজে কতটুকু পরিশুদ্ধ। তবে সমালোচনা করতে গিয়ে কাঁদা ছোড়াছুঁড়ি করলে দেশ নিজে থেকেই পিছিয়ে যাবে।

হেফাজতে ইসলামের একাংশের প্রধানমন্ত্রীর সংবর্ধনা বর্জন প্রসঙ্গে বলেন, এটি তাদের ব্যক্তিগত দ্বন্ধ থাকতে পারে। তবে এই দেশ রাজনীতির জোয়ার ভাটার দেশ, যেকোন কিছুই ঘটতে পারে।

নির্বাচনের আগ মুহূর্তে আবারো হেফাজত রাজনৈতিক ইস্যু হলে হতেও পারে বলে মনে করেন তিনি।

অপরদিকে বিএনপির মনোনায়ন প্রার্থীরা নির্বাচনের আগ মুহূর্তে জেল হাজতে থাকার প্রসঙ্গে বলেন, বিএনপি নেতারা অধিকাংশই মাঠ থেকে খাতা কলমে বেশী রাজনীতি করেছেন। মাঠে রাজনীতি করলে মানুষ তাকে সব সময়েই ভালোবাসে। মামুন মাহমুদ জেলে রয়েছেন, আদালতের ব্যাপার। আইনি প্রক্রিয়ায় মুক্তি পেয়ে হয়ত তিনি মনোনায়ন সাবমিট করবেন।

ফতুল্ল­ার মাদক সমস্যা তুলে ধরে বলেন, ফতুল্ল­ায় স্থানীয় ও বহিরাগত উভয়ে মিলেই মাদক ব্যবসা চালাচ্ছে। তবে এখন ব্যবসায়ীরা অনেকেই পলাতক রয়েছে। এই রকম অবস্থা অব্যাহত থাকলে অচিরেই তা নির্মূল সম্ভব। পাশাপাশি তিনি স্থানীয় বখাটেদের উৎপাত নিয়ন্ত্রনের জন্য প্রশাসনের নজরদারি বাড়ানোর তাগিদ দেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর