rabbhaban

সাংবাদিকরা ভয় পায় না : পন্টি


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৪২ পিএম, ০৬ নভেম্বর ২০১৮, মঙ্গলবার
সাংবাদিকরা ভয় পায় না : পন্টি

‘‘সাংবাদিকেরা কারো মন্তব্যে ভয় পায় না। ভয় পেলে এই নারায়ণগঞ্জে সাংবাদিকতা করা যায় না। কেউ মামলা চাইলে করতেই পারে, কিন্তু তাতে সাংবাদিকের কলম থেমে যাবে না’’ মন্তব্য করেন নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি। তিনি আরো বলেন সাংবাদিকরা মাঠে নেমে হাতে পায়ে কারো সাথে লড়াই করবে না, সাংবাদিকদের অস্ত্র কেবল কলম আর কিবোর্ড।

সোমবার (৫ নভেম্বর) নারায়ণগঞ্জের আলোচিত সংবাদ নিয়ে নিউজ নারায়ণগঞ্জের সংবাদ বিশ্লেষণধর্মী অনুষ্ঠান ‘টক অব দ্যা নারায়ণগঞ্জ এ আলোচনায় এসব মন্তব্য উঠে আসে আলোচকের কাছ থেকে। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন নিউজ নারায়ণগঞ্জের স্টাফ করেসপনডেন্ট সাবিত আল হাসান।

তফসিলের আগ মুহূর্তে জেলায় পুলিশ প্রশাসনের রদবদল কে ইতিবাচক দিক মনে করে তিনি বলেন, নির্বাচনের আগ মুহুর্তে পুলিশে রদবদল কিছুটা চোখে পড়লেও আশা করছি তারা সুষ্ঠু অবস্থান থেকেই তাদের দায়িত্ব পালন করে যাবেন।

বিএনপির দুই মনোনায়ন প্রত্যাশী আটক প্রসঙ্গে তিনি বলেন, জাতীয় রাজনীতিতে সংলাপের মাধ্যমে যে প্রত্যাশা দেখা গিয়েছিল তাতে কিছুটা ধাক্কা লেগেছে বলে আমি মনে করি। আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যখন বলেন গ্রেফতার, মামলা বন্ধ থাকবে সেই কথার পর এমন ঘটনা আস্থায় ভাটা পড়বে। তবে এতে প্রতিপক্ষও উল্লাসিত নয়, কারন আওয়ামীলীগের নেতারাও চায় না আরেকটা ৫ জানুয়ারি নির্বাচন হোক।

‘‘এছাড়া ভোট চাওয়া নিয়ে বিএনপির অভ্যন্তরীণ ফাটল নির্বাচনের আগ মুহূর্তে জোড়া না লাগায় তাদের ভেতরকার দ্বন্ধ স্পষ্ট হয়ে উঠেছে। এই ধরনের বিভেদ বিএনপির জন্য নির্বাচনে সুফল বয়ে আনবে না বলে মনে করেন তিনি। পাশাপাশি ঐক্যফ্রন্টের সমাবেশ থেকে দেশের রাজনীতিতে বড় পরিবর্তন না হলেও চাক্ষুষ পরিবর্তন দেখা যেঁতে পারে এমনটাই ধারণা করেছেন।’’ উঠে আসে পন্টির মন্তব্যে।

দীর্ঘদিন ধরেও জেলার অপহরন ও নিখোঁজ হওয়ার ঘটনা দুঃখজনক মন্তব্য করে বলেন, পুলিশ প্রশাসন চাইলেই তারা এসব সমস্যার সমাধান করতে পারে। তাদের সেই পরিমান সক্ষমতা রয়েছে। উদাসীনতা ছেড়ে যদি তারা চায় এসব সমস্যা দূর করতে তাহলে তাদের পক্ষে সম্ভব নারায়ণগঞ্জের দুর্নাম দূর করা।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর