rabbhaban

প্রশাসনের ভেতর সমন্বয় জরুরী : শফিউদ্দিন বিটু


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৭:৪১ পিএম, ০৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার
প্রশাসনের ভেতর সমন্বয় জরুরী : শফিউদ্দিন বিটু

‘‘নারায়ণগঞ্জ জেলার যেকোন সমস্যা নিরসনের জন্য প্রশাসনের ভেতর সমন্বয় জরুরী। সমন্বয় হলেই যে কোন সমস্যা দ্রুত সমাধান করা সম্ভব’’ মনে করছেন দৈনিক নয়া দিগন্তের চিফ ফটোগ্রাফার শফিউদ্দিন আহম্মেদ বিটু। এছাড়া মাদক নিরসনের জন্য জনপ্রতিনিধি ও প্রশাসনের ঐক্যবদ্ধ ভূমিকা কার্যকরী ফলাফল এনে দিতে পারে বলে মনে করেন তিনি।

বুধবার (৮ নভেম্বর) নারায়ণগঞ্জের আলোচিত সংবাদ নিয়ে নিউজ নারায়ণগঞ্জের সংবাদ বিশ্লে­­ষণধর্মী অনুষ্ঠান ‘টক অব দ্যা নারায়ণগঞ্জ’ এ আলোচনায় এসব মন্তব্য উঠে আসে আলোচকের কাছ থেকে। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন নিউজ নারায়ণগঞ্জের স্টাফ করেসপনডেন্ট সাবিত আল হাসান।

জিউস পুকুর পরিষ্কারের উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, জিউস পুকুর নারায়ণগঞ্জ শহরের অন্যতম পুরাতন একটি পুকুর। এটি পরিষ্কার করার প্রচেষ্টা অবশ্যই ভালো উদ্যোগ। এটি অবশ্যই সিটি কর্পোরেশনে দায়িত্ব নিয়ে কাজটি সম্পন্ন করা উচিত ছিল। পুকুর নিয়ে রাজনীতি না করে সাংসদ ও মেয়র উভয়ে মিলে এই পুকুর পরিষ্কার করলে এলাকাবাসীর ও পরিবেশের জন্য মঙ্গল বয়ে আনবে।

শহরের গলাচিপায় ড্রেনে বিষ্ফোরণ প্রসঙ্গে বলেন, বর্তমানে ড্রেন নির্মান করা হলেও এর সঠিক ব্যাবহার কেউ করে না। ড্রেনের উপরে ছিদ্র থাকলেও এলাকার মানুষ সেগুলো বন্ধ করে দেয়। ফলে ভিতরে গ্যাস জমে এই বিষ্ফোরণগুলো ঘটে। এছাড়া ড্রেনের পানি সোজা গিয়ে পড়ছে শীতলক্ষ্যায়। ফলে দূষিত হচ্ছে জেলার প্রধান নদী। যদি ড্রেন নির্মাণের সময় পরিবেশ অধিদফতর ও অন্যান্য বিভাগ সমন্বয় করে এর ব্যাবহার বিধি দেয়া হয় তাহলে এই ধরনের দুর্ঘটনার হার কমে আসবে।

সরকারী কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজি রোধ প্রসঙ্গে বলতে গিয়ে বলেন, এসব রোধের কোন উপায় আছে বলে মনে হয় না। রক্ষক যদি ভক্ষকের ভূমিকায় অবতীর্ন হয় তাহলে এই সমস্যা উদ্ধার পাবার কোন আশা নেই। তবে বিশেষ ক্ষেত্রে কেউ চাঁদা দাবী করলে কৌশলী হয়ে তাদের আটকে রেখে সংশ্লিষ্টদের যোগাযোগ করার পরামর্শ দেন তিনি।

মাদক ব্যাবসায়ীদের ধরতে শামীম ওসমানের একক ঘোষণায় খানিকটা দ্বিমত পোষণ করে বলেন, আমি তাকে অনুরোধ করবো তিনি যাতে প্রশাসনকে সাথে নিয়েই অভিযান পরিচালনা করেন। অন্যথায় কোন কারণে এনিয়ে বিতর্কের জন্ম নিতে পারে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর