rabbhaban

তরুণদের নির্বাচনী জয়গান থাকলেও ব্যক্তি প্রচারণা মুখ্য:আবদুস সালাম


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ১১ নভেম্বর ২০১৮, রবিবার
তরুণদের নির্বাচনী জয়গান থাকলেও ব্যক্তি প্রচারণা মুখ্য:আবদুস সালাম

‘‘নির্বাচনে একাধিক নতুন মুখ এলেও রাজনীতিতে শক্ত ভূমিকা রাখার মত যোগ্যতা অনেকেরই নেই, পাশাপাশি পুরো মিডিয়া কর্মীদের দৃষ্টি এখন রূপগঞ্জের দিকে।’’

মনোনয়ন নিয়ে এমনটাই মন্তব্য করেন নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও এটিএন বাংলা ও নিউজের জেলা প্রতিনিধি আবদুস সালাম।

শনিবার (১১ নভেম্বর) নারায়ণগঞ্জের আলোচিত সংবাদ নিয়ে নিউজ নারায়ণগঞ্জের সংবাদ বিশ্লে­ষণধর্মী অনুষ্ঠান ‘টক অব দ্যা নারায়ণগঞ্জ’ এ আলোচনায় এসব মন্তব্য উঠে আসে আলোচকের কাছ থেকে। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন নিউজ নারায়ণগঞ্জের স্টাফ করেসপনডেন্ট সাবিত আল হাসান।

তিনি বলেন, নারায়ণগঞ্জ-৫ আসনে প্রার্থীতা নিয়ে লড়াই করার মত প্রভাবশালী কোন নেতা এখনও তৈরী হয়নি। অপরদিকে জেলা আওয়ামীলীগের সভাপতি তিনি নিজেও নারায়ণগঞ্জ-১ আসনে প্রার্থী। এই মুহূর্তে নারায়ণগঞ্জের অন্যতম প্রতিদ্বন্ধিতাপূর্ণ আসন হতে যাচ্ছে রূপগঞ্জ। পুরো মিডিয়ার দৃষ্টি এখন সেই আসনকে ঘিরে।

তরুণ প্রার্থীর জয়জকার নিয়ে বলেন, আসন্ন নির্বাচনে তরুণদের নির্বাচনী জয়গান লক্ষ্য করা গেলেও অধিকাংশই ব্যক্তি প্রচারণাকেই মুখ্য করে তুলেছেন। পেছনে দলের নেতাকর্মীদের সমর্থন ও প্রতিপক্ষের সাথে জনপ্রিয়তার প্রতিযোগীতায় টিকে থাকার মত মুখ নেই অনেকেরই। তবে নতুন করে আওয়ামীলীগে নারী নেতৃত্বে জোয়ার আসছে।

স্কুলগুলোতে অতিরিক্ত ফি আদায় প্রসঙ্গে তিনি বলেন, এসএসসির আগ মুহূর্তে অতিরিক্ত ফি আদায় প্রায় স্কুলেই হয়ে আসছে। সরকার নির্ধারিত ফি ছাড়িয়ে ৬০০০ টাকা নেয়ার অভিযোগ উঠেছে অনেক স্কুলে। সর্বশেষ জেলা প্রশাসক স্কুল গুলোর শিক্ষকদের সাথে নিয়ে আলোচনা করলেও এখন পর্যন্ত অভিযোগ বন্ধ হয়নি। সে হিসেবে গার্ডিয়ানদের ১০৬ নাম্বারে ফোন দিয়ে অভিযোগ জানালে অধিকতর কার্যকর হবে বলে মনে করেন তিনি।

দেওভোগে রাস্তায় ধ্বস ও জিউস পুকুর পরিষ্কার প্রসঙ্গে তিনি বলেন, স্থানীয় কাউন্সিলর ও মেয়র যদি সুদৃষ্টি দেয় তাহলে এই রাস্তার করুণ দশা হতো না। এছাড়া জিউস পুকুর নিয়ে যতই রাজনীতি থাকুক এলাকাবাসীর জন্য কিছু অংশ পরিষ্কার করে যদি পরিবেশ সুন্দর করা যায় তাহলে সকলেই এতে উপকৃত হবে।

তাবলীগ জামাত প্রসঙ্গে তিনি জানান, বিতর্কিত মন্তব্য নিয়ে আলোচনা না করে সংঘর্ষে জড়িয়ে যাওয়া শুভকর নয়। দ্রুত ভিত্তিতে এর থেকে উত্তরনের জন্য প্রশাসনকে আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান তিনি। নির্বাচনের আগ মুহূর্তে এর সমাধান না করলে বিতর্ক বৃদ্ধি পেতে পারে বলেও ধারণা করেন তিনি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর