rabbhaban

নারায়ণগঞ্জ শহর এক সময়ে কষ্টের কারণ হতে পারে : রুমন রেজা


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:০৪ পিএম, ১২ নভেম্বর ২০১৮, সোমবার
নারায়ণগঞ্জ শহর এক সময়ে কষ্টের কারণ হতে পারে : রুমন রেজা

‘‘রূপগঞ্জের পূর্বাচল উপশহরকে কেন্দ্র করে সেখানে আগামীতে নতুন রাজনীতি হতে পারে। তারই ধারাবাহিকতায় সেখানে অতিরিক্ত মনোনয়ন প্রার্থীর দেখা দিয়েছে’’ মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি রুমন রেজা।

তিনি আরো বলেন, যে কেউ মনোনয়ন চাইতেই পারে এটি তার গণতান্ত্রিক অধিকার। তবে এই মনোনয়ন পাওয়া না পাওয়াকে কেন্দ্র করে যদি সংঘাতে জড়িয়ে পরে তাহলে সেটা রূপগঞ্জে আতঙ্কের কারন হয়ে দাঁড়াবে। তারা যাতে কোন সংঘাতে জড়িয়ে না পরে সেটিই প্রত্যাশা আমাদের।

রবিবার (১২ নভেম্বর) নারায়ণগঞ্জের আলোচিত সংবাদ নিয়ে নিউজ নারায়ণগঞ্জের সংবাদ বিশ্লে¬ষণধর্মী অনুষ্ঠান ‘টক অব দ্যা নারায়ণগঞ্জ’এ আলোচনায় এসব মন্তব্য উঠে আসে আলোচকের কাছ থেকে। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন নিউজ নারায়ণগঞ্জের স্টাফ করেসপনডেন্ট সাবিত আল হাসান।

মামলা হামলা পেরিয়ে নির্বাচনে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করে কতটুকু মেলে ধরতে পারবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পুরো ব্যাপারটি আসলে নির্বাচন কমিশনের অধীনে। তাদের হাতেই সকল নিয়ন্ত্রণ। যদি তারা সকল দলের জন্য প্লেয়িং ফিল্ড ঠিক করতে পারে তাহলে বিএনপি তাদের মেলে ধরতে পারবে। তাছাড়া পুলিশের অতি উৎসাহী ভূমিকাও রোধ করতে হবে।

তরুণ মনোনয়ন প্রত্যাশীদের দাপটে অভিজ্ঞরা হারিয়ে যাবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘তরুণদের যেমন প্রয়োজন পাশাপাশি অভিজ্ঞদের কেও প্রয়োজন। একটি রাজনৈতিক দল তরুনদের শক্তি ও অভিজ্ঞদের পরিচালনা উভয়ের মাধ্যমেই সামনে এগিয়ে চলে। সে হিসেবে তরুণদের আমি নির্বাচনের ক্ষেত্রে তাদের ভূমিকাকে স্বাগত জানাই।’

স্কুল কলেজের মান প্রসঙ্গে বলেন, বর্তমানে কলেজগুলোতে অনলাইনের মাধ্যমে ভর্তি করা হচ্ছে। ধারণ ক্ষমতার অধিক ও চাকরীর পাশাপাশি ছাত্ররাও রয়েছে। তাদের কারণে ছাত্রদের ৮০% উপস্থিতি করা সম্ভব হচ্ছে না। তবে শামীম ওসমানের নতুন উদ্যোগ বাস্তবায়িত হলে সেটি অবশ্যই নারায়ণগঞ্জবাসীর জন্য আশীর্বাদ স্বরূপ।

নারায়ণগঞ্জ কলেজের নতুন ভবনের সুবিধা সম্পর্কে জানতে চাইলে বলেন, নতুন ভবন আমাদের ছাত্রদের জন্য অন্যতম বড় উপহার। প্রথমে এটি আমাদের জন্য কল্পনাতীত হলেও এমপি সেলিম ওসমান আমাদের সেটি বাস্তবায়ন করে দিয়েছেন। বর্তমানে প্রতিটি রুম এসি ও মাল্টিমিডিয়া যা অনেক বেসরকারী ভার্সিটিতেও নেই।

সবশেষে নারায়ণগঞ্জ বসবাসের জন্য কতটুকু যোগ্য সে প্রসঙ্গে বলেন, ঢাকার তুলনায় আমি এখানে এলে মনে করি আমার নিঃশ্বাস ফিরে পাই। তবে আরও পদক্ষেপ নেয়া উচিত সকলের। এর ধারাবাহিকতা বজায় রাখতে হলে পরিকল্পিতভাবে নগর সাজাতে হবে, অন্যথায় ধীরে ধীরে এই শহর নগরবাসীর জন্য কষ্টের কারণ হয়ে দাঁড়াতে পারে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর