rabbhaban

যেভাবে সেলিম ওসমান মনোনয়ন পেতে পারে (ভিডিও সহ)


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ২৬ নভেম্বর ২০১৮, সোমবার
যেভাবে সেলিম ওসমান মনোনয়ন পেতে পারে (ভিডিও সহ)

নিউজ নারাণগঞ্জের লাইভ অনুষ্ঠান ‘টক অব দ্যা নারায়ণগঞ্জ’ অনুষ্ঠানে স্থানীয় পত্রিকা সময়ের নারায়ণগঞ্জের সম্পাদক জাবেদ আহম্মেদ জুয়েল এক প্রশ্নের জবাবে বলেন, নারায়ণগঞ্জ-৫ আসনটি অনেকটাই প্রশ্নবিদ্ধ। এই আসনে কে প্রার্থী হবেন এটা নিয়ে নানা প্রশ্ন উঠেছে। এই আসনের সাংসদ সেলিম ওসমান যথেষ্ঠ উন্নয়ন করেছেন। কিন্তু উনি মূলত আওয়ামীলীগের কর্মী না, উনার বেসড জাতীয় পার্টির। এক্ষেত্রে যদি প্রধানমন্ত্রী শেখ হাসিন যদি লাঙলকে নৌকায় রুপান্তিত করেন তবে উনি পেতে পারেন। এছাড়া এই আসনের জনগণের দাবির বিষয়টিও দেখতে হবে। কারণ জনগণের দাবিই বেশি গুরুত্ব পেয়ে থাকে।

২৫ নভেম্বর রোববার নারায়ণগঞ্জের আলোচিত সংবাদ নিয়ে নিউজ নারায়ণগঞ্জের সংবাদ বিশ্লেষণধর্মী অনুষ্ঠান ‘টক অব দ্যা নারায়ণগঞ্জ’ অনুষ্ঠানে অতিথি হিসেবে নারায়ণগঞ্জ জেলার স্থানীয় পত্রিকা দৈনিক সময়ের নারায়ণগঞ্জ পত্রিকার সম্পাদক জাবেদ আহম্মেদ জুয়েল বিভিন্ন ধরনের সংবাদ বিশ্লেষণের ক্ষেত্রে নানা মন্তব্য করেছেন। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন নিউজ নারায়ণগঞ্জের স্টাফ করেসপনডেন্ট আরিফ হোসাইন কনক।

জাবেদ আহম্মেদ জুয়েল বলেন, ‘রাজনীতিতে সবার জন্য দরজা খোলা। আওয়ামীলীগের মত বড় দলে একাধিক মনোনয়ন প্রত্যাশী থাকাটা স্বাভাবিক। তবে এর মধ্যে নারায়ণগঞ্জ-১ আসনের সাংসদ গোলাম দস্তগীর গাজী বর্ষীয়ান রাজনীতিবিদ। সে হিসেবে তার হাতে মনোনয়নের টিটিক তুলে দেয়া হয়েছে। এটা আমি মনে করবো দলের নীতিনির্ধারকরা খুব সুন্দর সিদ্ধান্ত নিয়েছেন। ওই আসনটিতে কায়েতপাড়া ইউনিয়ন চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক চেয়ারম্যান হওয়ার দরুন বাদ পড়ে যাবে এটা আগে থেকেই জানা কথা। আর তেমনটিই ঘটেছে। অন্যদিকে জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই

তিনি আরো বলেন, গাজীর দিকে মেয়র আইভী সফ্ট কর্ণার থাকতেই পারে। এটা দোষের কিছু নয়। গাজী কিংবা রফিক দুজনের আওয়ামীলীগের নেতা। এখানে আইভী গাজীকে এবং অন্য কেউ রফিককে সমর্থন দিতেই পারে।

জুয়েল বলেন, নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু রাজনীতির তৃণমূল থেকে উঠে  এসেছে। ছাত্র রাজনীতি থেকে উঠে এসেছে। আর দলের মধ্যে ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হবে এটাই স্বাভাবিক। তেমনটিই হয়েছে।

নারায়ণগণগঞ্জ-৪ আসনে শামীম ওসমানের মনোনয়ন প্রসঙ্গে তিনি বলেন, শামীম ওসমান তিনবারের সাংসদ। নিরলসভাবে এই আসনে তিনি কাজ করেছেন। তার বিশাল কর্মী বাহিনী রয়েছে। এছাড়া বিভিন্ন সময় সভা, সমাবেশ, উঠান বৈঠক করে বেশ আলোচনায় উঠে এসেছে। এসব বিষয়সহ নানা দিক বিবেচনা সহ চুলচেরা বিশ্লেষণের মধ্য দিয়ে কেন্দ্র এই নেতাকে মনোনয়ন দিয়েছে। এক্ষেত্রে শামীম ওসমানকে বিজয়ের পথ সুগম করতে হবে।

বিএনপি দলটির ত্যাগী ও সুবিধাভোগেী নেতাদের সম্পর্কে বলেন, ‘এ জেলার বিএনপি সংস্কারপন্থী যারা রয়েছেন তারা এক সময় এই তালিকায় ছিল, এখন নেই। বিএনপিতে যারা রাজনীতি করছেন তাদেকে সুবিধাভোগেী বলা ঠিক হবেনা। কারণ দলটির দীর্ঘদিন ক্ষমতার বাইরে রয়েছেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর