rabbhaban

বিজয় আমাদের লক্ষ্য না : হিমাংশু সাহা (ভিডিও)


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:০৮ পিএম, ২৭ নভেম্বর ২০১৮, মঙ্গলবার
বিজয় আমাদের লক্ষ্য না : হিমাংশু সাহা (ভিডিও)

নারায়ণগঞ্জ-৪ আসনের ওয়ার্কার্স পার্টির মনোনীত প্রার্থী হিমাংশু সাহা বলেছেন, নির্বাচনে বিজয়টা আমাদের টার্গেট না। বাংলাদেশে আদর্শিক রাজনীতির যে মেরুকরণ শুরু হয়েছে তার ধারাবাহিকতার অংশ হিসেবেই নির্বাচনে দাঁড়ানো।

সোমবার (২৬ নভেম্বর) নারায়ণগঞ্জের আলোচিত সংবাদ নিয়ে নিউজ নারায়ণগঞ্জের সংবাদ বিশে¬ষণধর্মী অনুষ্ঠান টক অব দ্যা নারায়ণগঞ্জ এ আলোচনায় এসব মন্তব্য উঠে আসে আলোচকের কাছ থেকে। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন নিউজ নারায়ণগঞ্জের স্টাফ করেসপনডেন্ট সাবিত আল হাসান।

মহাজোটের প্রার্থী থাকার পরেও আলাদা নির্বাচন কেন তা জানতে চাইলে বলেন, সারাদেশের রাজনীতি আর নারায়ণগঞ্জের রাজনীতি কিছুটা আলাদা। আমরা জোটে থাকার কারন হিসেবে উন্নয়নের ধারবাহিকতা, মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির অবস্থান ও পাকিস্তানি প্রেতাত্মা হটানো অন্যতম। কিন্তু নারায়ণগঞ্জে গুম খুন হত্যা সহ বিভিন্ন সমাজ বিধ্বংসী কাজ রুখে দেয়ার জন্য আমাদের অবস্থান সদা অগ্রগামী ছিল।

শেখ হাসিনার জীবন কাহিনী নিয়ে চলমান মুভি নির্বাচনী আচরন বিধি লঙ্ঘনের মাঝে পরে কিনা এমন প্রশ্নের জবাবে বলেন, আমাদের দেশের প্রার্থীরা নির্বাচনী আইন মানার ক্ষেত্রে পুরোপুরি সচেষ্ট না। অনেক ক্ষেত্রেই আইন ভাঙ্গার প্রবণতা লক্ষ করা যায়। এক্ষেত্রে ইসি যদি স্পষ্ট ভূমিকা গ্রহণ করে তাহলে এ ধরণের বিতর্ক এড়ানো সম্ভব। আইন লঙ্ঘন হচ্ছে কিনা সেটা ইসিই নির্ধারন করবে।

খানপুরে বিআইডবি¬উটিএর পাইপের গোডাউনে আগুন লাগার জন্য তিনি কতৃপক্ষর অবহেলাকে দায়ী করেন তিনি। এছাড়া তদন্ত না করেই ১৫ কোটি টাকার ক্ষতি ঘোষণা করাটা উদ্দেশ্য প্রনোদিত বলে মনে করেন তিনি। অনতি বিলম্বে এই অগ্নিকান্ডের কারন অনুসন্ধান করে দায়িত্ব অবহেলায় জড়িত কাউকে পাওয়া গেলে তার শাস্তিও দাবী করেন তিনি।

দেশে বাম রাজনীতির ভবিষ্যৎ কিভাবে দেখছেন জানতে চাইলে বলেন, আমাদের দেশের সকল বাম দলগুলোর মূল লক্ষ এক। কিন্তু পথটা ভিন্ন। এই ভিন্ন ভিন্ন পথের ক্ষেত্রে এতটাই সংকীর্ন থাকে দলগুলো যার ফলে কাংখিত লক্ষে পৌছানো দুষ্কর হয়ে দাঁড়ায়। যদি সকলে দেশের মানুষের কাংখিত মুক্তির কথা চিন্তা করে সকল দল ঐক্যবদ্ধ হয় তাহলে অতি দ্রুত এদেশে বাম রাজনীতির উজ্জ্বল ভবিষ্যৎ গড়া সম্ভব।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর