৩০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ৩:০০ পূর্বাহ্ণ

জালকুড়িতে সড়কে থু থু ফেলে রোহিঙ্গা হত্যার প্রতিবাদ


সিদ্ধিরগঞ্জ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৩:০৭ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৭ শনিবার | আপডেট: ০৩:৩৮ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৭ শনিবার


জালকুড়িতে সড়কে থু থু ফেলে রোহিঙ্গা হত্যার প্রতিবাদ

মিয়ানমারের রাখাইন রাজ্যে মুসলমান রোহিঙ্গাদের ধর্ষণ, বর্বর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে আলেম-ওলামারা মানববন্ধন করেছে।

শনিবার ২৩ সেপ্টেম্বর সকাল ৮টায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সিদ্ধিরগঞ্জের জালকুড়ি বাসস্ট্যান্ড এলাকায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

‘জালকুড়ি ৯নং ওয়ার্ডের ওলামাবৃন্দ ও সর্বস্তরের মুসলমান’ ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে স্থানীয় ৩৪টি মসজিদের ইমাম-খতিব, স্কুল, মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী, স্থানীয় ব্যক্তিবর্গ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ পথচারীদের অংশগ্রহণে মানববন্ধনের ব্যাপ্তি এক কিলোমিটার এলাকা ছড়িয়ে পড়ে। এ সময় রাস্তায় থু থু ফেলে প্রতিবাদ করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, মিয়ানমারে মানবতা হারিয়ে গেছে। দেশটিতে রোহিঙ্গা মুসলমানদের ধরে ধরে নির্মমভাবে হত্যা করা হচ্ছে।

সরকার কর্তৃক মিয়ানমার থেকে চাল আমদানির তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, মুসলমানের রক্ত ভেজা চাল কোনভাবেই গ্রহণযোগ্য নয়। সেই দেশের সাথে বাংলাদেশের সব সম্পর্ক ছিন্ন করার দাবি তুলেন বক্তারা।

যেসব রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে তাদের নিরাপত্তা, খাদ্য, বাসস্থান, চিকিৎসাসহ মানবিক সাহায্যের বিষয়টি নিশ্চিত করার জন্য বক্তারা সরকারের কাছে আবেদন জানান।

এছাড়া নিরাপরাধ রোহিঙ্গা মুসলিম, শিশু, নারীদের নির্যাতন ও গণহত্যা বন্ধের দাবি জানান। পাশাপাশি বক্তারা মিয়ানমার সরকারের এই নারকীয় হত্যাকান্ডের বিরুদ্ধে সকল মুসলিম রাষ্ট্র ও মুসলমানদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ