৯ অগ্রাহায়ণ ১৪২৪, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭ , ১:৪৪ অপরাহ্ণ

আবারও এক ফ্রেমে সেলিম ওসমান আইভী


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১২:১০ এএম, ৭ অক্টোবর ২০১৭ শনিবার


আবারও এক ফ্রেমে সেলিম ওসমান আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সবশেষ বাজেট অনুষ্ঠানে সবশেষ একত্রে দেখা যায় নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান ও সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে। এর পর আর দৃশ্যমান কোন ফটোফ্রেমে দেখা মেলেনি।

তবে শুক্রবার ৬ অক্টোবর রাতে নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডে একটি বিয়ের অনুষ্ঠানে একত্রে দেখা যায় ওই দুইজনকে যাঁরা নির্বাচিত জনপ্রতিনিধি ও উন্নয়নের ব্যাপারে বেশ সোচ্চার। দুইজনকে দেখা গেছে একত্রে ছবির ফ্রেমেও।

বন্দরের কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার প্রধানের মেয়ের বিয়েতে হাজির হন সেলিম ওসমান আইভী সহ রাজনীতিক সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। পরে সেলিম ওসমান ও আইভীকে একটি ছবিতে দেখা যায় কনের সঙ্গে। সেখানে বন্দরের আরো কয়েকজন চেয়ারম্যান ছিলেন। বসা ছিলেন আইভী যাঁর পাশে ছিলেন সেলিম ওসমানের সহ ধর্মিনী নাসরিন ওসমানকেও।

সংশ্লিষ্টরা বলছেন, নারায়ণগঞ্জের উন্নয়নে বার বার সেলিম ওসমান নিজে আইভীকে আমন্ত্রণ জানিয়ে আসছেন। ছাড়ের রাজনীতি করে এক টেবিলে বসার কথা বলছেন প্রতিটি অনুষ্ঠানে। তবে গত ২৩ জুলাই সিটি করপোরেশনের বাজেট অনুষ্ঠানে সেলিম ওসমানকে হঠাৎ উপস্থিত হতে দেখা যায়। পরে আর তাদের একত্রে দেখা যায়নি। যদিও এর আগের কয়েকটি মৃত্যুর শোকের মোহনাতে ছিলেন দুইজন।

শহরবাসীর মতে, এ দুইজন এক টেবিলে বসলে শহরের অনেক সমস্যা দূর হয়ে যাবে। নারায়ণগঞ্জের বিভিন্ন নাগরিক সমস্যাগুলোর সমাধানে জনপ্রতিনিধিদের ঐক্যের বিকল্প ছিলনা।

তবে দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জে রাজনৈতিক টানাপোড়েনের কারণে নাগরিক সমস্যাগুলোর সমাধান হচ্ছিলনা।

গত ২৩জুলাই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বাজেট অনুষ্ঠানে উপস্থিত হয়ে নারায়ণগঞ্জ-৫ (শহর ও বন্দর) আসনের এমপি সেলিম ওসমান নাসিকের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে একাত্মতা পোষণ করে নাগরিক সমস্যা দূর করার পাশাপাশি নারায়ণগঞ্জকে শান্তির শহরে পরিণত করবে।

ইতিমধ্যে নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এবং ব্যবসায়ী ও শ্রমিক প্রতিনিধিদের সমন্বয়ে নিতাইগঞ্জের ট্রাকস্ট্যান্ডটি অপসারণের পাশাপাশি শহরের নিতাইগঞ্জের পাইকারী মোকাম, টানবাজার ও ৫নং সারঘাটে লোড আনলোড প্রক্রিয়াকে একটা শৃঙ্খলার মধ্যে এসেছে।

এছাড়া সম্প্রতি একটি সভা করে বাসস্ট্যান্ডকে একটা শৃঙ্খলার মধ্যে নিয়ে আসা হয়েছে। হকার সমস্যা সমাধানেও উদ্যোগ নেয়ার প্রক্রিয়া চলছে।

সবশেষ ৩ জুলাই নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বজন পরম শ্রদ্ধেয় শিক্ষক নজরুল গবেষক ও একুশে পদকপ্রাপ্ত করুণাময় গোস্বামীর মরদেহ আনা হলে সেখানে হাজির হন সেলিম ওসমান ও আইভী। সেই সময় দুইজনের মধ্যে তেমন কোন কথা বলতে দেখা যায়নি।

১৩ প্রয়াত নজরুল গবেষক ও শিক্ষক করুণাময় গোস্বামীর আত্মার শান্তি কামনায় আয়োজিত বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে দেখা গেছে ওই দুই জনকেক। তবে ওই সময়ে সেলিম ওসমানকে মেয়র আইভীর সঙ্গে কথা বলতে দেখা যায়।

প্রসঙ্গত নারায়ণগঞ্জে ঐতিহ্যবাহী দুটি পরিবার ওসমান পরিবার ও চুনকা পরিবারের মধ্যে নানা ইস্যুতে প্রায়শই বিরোধিতায় জড়িয়ে পড়েন স্বাধীনতা পদকপ্রাপ্ত একেএম সামসুজ্জোহার দুই ছেলে এমপি সেলিম ওসমান ও শামীম ওসমানের সঙ্গে প্রয়াত পৌর চেয়ারম্যান আলী আহাম্মদ চুনকার মেয়ে সিটি করপোরেশনের টানা তিনবারের জনপ্রতিনিধি সেলিনা হায়াৎ আইভী। তবে আগামী দিনের জন্য রাগ না রাখার অনুরোধ করলেন এমপি সেলিম ওসমান। সেই সঙ্গে রাগ নেই বলেও সাড়া দিয়েছেন মেয়র আইভী।

২৩ জুলাই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর ভবনে মেয়রের কার্যালয়ে বাজেট অনুষ্ঠান শেষে আইভীর মাথায় হাত দিয়ে সেলিম ওসমান ওই আহবান জানান। প্রতি উত্তরে মেয়রও জানান তার কোন রাগ নেই।

চা নাস্তার শেষে বের হয়ে যাওয়ার সময় মুখোমুখি হন এমপি সেলিম ওসমান ও মেয়র আইভী। ওইসময় সেলিম ওসমান মেয়র আইভীর মাথায় হাত রেখে বলেন, ‘রাগ আছে বোন, আর রাগ রাইখো না, এ দুইটাই আমারে শেষ করে দিলো। আমি বুড়া হয়ে গেছি। এগুলো ভালো লাগে না। হোক না সেটা আমার ভাই।

তখন খুব নরম কন্ঠে মেয়র আইভীকে আবারও রাগ না রাখার আহবান জানান সেলিম ওসমান। এর প্রতি উত্তরে আইভী বলেন, ‘আমার কোন রাগ নেই। রাগ কিসের। আপনি আমাকে সহযোগিতা করবেন এ আশা করছি।’

এর আগে ২০১৬ সালের ৭ মার্চ সেলিম ওসমানের মাতা নাগিনা জোহার মৃত্যুর পর ওইদিন বিকেলে শহরের চাষাঢ়ায় হীরা মহল এলাকাতে ছুটে যান আইভী। এর আগে ২০১৪ সালের ২৬ জুন নারায়ণগঞ্জ-৫ আসনের উপ নির্বাচনের বিজয়ের পর সিটি করপোরেশন গিয়েছিলেন। গেল বছরের ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনের দিন শহরের চাষাঢ়া এবিসি স্কুল ভোটকেন্দ্রে সেলিম ওসমান ও আইভীকে পাশাপাশি দেখা গিয়েছিল। ওইদিন সেলিম ওসমান আইভীর মাথায় হাত রেখে দোয়া করেছিলেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ