৯ অগ্রাহায়ণ ১৪২৪, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭ , ১:৪৬ অপরাহ্ণ

বৃষ্টির পানি জমে থাকেনা নারায়ণগঞ্জ শহরে


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০০ পিএম, ২০ অক্টোবর ২০১৭ শুক্রবার


বৃষ্টির পানি জমে থাকেনা নারায়ণগঞ্জ শহরে

টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন জেলা শহরের বিভিন্ন এলাকার প্রধান প্রধান সড়কে পানি জমলেও পানি জমে থাকেনা নারায়ণগঞ্জের শহরের সড়কগুলোকে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পানি নিষ্কাশন ব্যবস্থা ভালো হওয়াতে জমে থাকা পানি বৃষ্টি থামার ঘন্টাখানেকের মধ্যেই নেমে যায়।

বিগত টানা বৃষ্টির সময়ও যখন সারাদেশের প্রধান প্রধান জেলার সড়কগুলো পানিতে ডুবে গিয়েছিল তখনো দেখা গেছে নারায়ণগঞ্জ শহর পানিমুক্ত। বৃষ্টির সময় খানিক সময়ের জন্য পানি জমতো কিন্তু বৃষ্টি শেষ হলেই পানি নেমে যেতে একেবারেই। এতে করে বৃষ্টিতে সাময়িক কিছু সময়ের জন্য শহরবাসীর ভোগান্তি হলেও সেই ভোগান্তি কখনো দিনব্যাপীও স্থায়ী হয়নি নগরবাসীর।

অথচ এ সড়কগুলোতেই আগে এক সময় বৃষ্টি হলে পানি জমে থাকতো। রোদই ছিল বৃষ্টির পানি শুকানোর একমাত্র পাথেয়। এখন আর সেই সময় নেই, প্রতিটি এলাকায়ই হয়েছে ড্রেন, অলিগলির সড়কগুলোতেও এখন পানি জমে থাকার কোন স্কোপ নেই।

নারায়ণগঞ্জের শহরের কলেজরোড এলাকার বাসিন্দা আফজাল হোসেন জানান, আগে কলেজরোড এলাকাটি একটু বৃষ্টি হলেও পানিতে তলিয়ে যেত। অথচ পুরো নারায়ণগঞ্জ জেলার প্রধান কলেজ সরকারি তোলারাম কলেজ বিশ্ববিদ্যালয় এখানেই অবস্থিত। এখানে জেলার বিভিন্ন থানা থেকে হাজার হাজার শিক্ষার্থী আসে। স্থানীয় কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ সিটি করপোরেশনের মাধ্যমে এ সড়ক উচু করেছেন এবং এলাকার প্রতিটি অলিগলিতে ড্রেনের ব্যবস্থা করেছেন আর তাই এখব ঝড় বৃষ্টিতে আর আমাদের রোদের দিকে চেয়ে থাকতে হয়না। বৃষ্টির পানি বৃষ্টি শেষ হবার সাথে সাথেই নেমে যায়।

শহরের চাষাঢ়া এলাকার দোকানদার অলিউল্লাহ জানান, আগে বৃষ্টি হলে চাষাঢ়া সমবায় মার্কেটের সামনে পানি জমে সেই পানিই থাকতো দুই তিনদিন। এখন বৃষ্টি শেষ হবার ঘন্টাখানেকের মধ্যেই শহর পরিষ্কার হয়ে পড়ে তাই গরমে বৃষ্টি হলে আমাদের স্বস্তিই লাগে। পানিতে কিছুক্ষন দুর্ভোগ পোহাতে হয় কিন্তু সেটা কিছু সময়ের জন্য।

নাসিকের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ নিউজ নারায়ণগঞ্জকে জানান, বৃষ্টির পানি ও জলাবদ্ধতা সমস্যা এখন প্রায় নিয়ন্ত্রণে চলে এসেছে, বাকী কিছু সমস্যা নিরসনে প্রতিটি ওয়ার্ডের মত আমার ওয়ার্ডেও বাকী ড্রেনের কাজ চলছে। খুব শিঘ্রই জলাবদ্ধতার বাকি যে সমস্যাটুকু রয়েছে সেগুলোও সমাধান হয়ে যাবে।

তিনি বলেন, সারাদেশের মধ্যে নারায়ণগঞ্জ এখন রোল মডেল কারণ বৃষ্টিতে কিছুদিন আগে সারাদেশের প্রতিটি জেলায়ই পানি জমে জলাবদ্ধতায় দুর্ভোগে ছিল সেসকল জেলার মানুষ কিন্তু আমাদের নারায়ণগঞ্জ শহরে একটু জলাবদ্ধতাও ছিলনা। অলগলিতে কিছু সমস্যা থাকতে পারে সেগুলোও চিহ্নিত করে সমস্যা সমাধানে কাজ করছি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ