৩০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ১২:৫৭ পূর্বাহ্ণ

গুড়ি গুড়ি বৃষ্টিতে খানিকটা অস্বস্তি, সচল নগরী


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫৭ পিএম, ১৫ নভেম্বর ২০১৭ বুধবার


ফাইল ফটো

ফাইল ফটো

নারায়ণগঞ্জ শহর ও শহরতলীতে গুড়ি গুড়ি বৃষ্টিতে জনসাধারণের মাঝে অস্বস্তি দেখা দিয়েছে। তবে এই বৃষ্টি মানুষের মাঝে অস্বস্তি সৃষ্টি করলেও ঘরে আটকে রাখতে পারেনি। বৃষ্টির পরিমাণ কম হওয়ায় মানুষজন তাদের নিজ নিজ কর্মস্থলে যোগদান সহ প্রযোজনীয় কাজ সেরেছেন।

১৫ নভেম্বর বুধবার সকাল থেকেই থেমে থেমে ঝির ঝির বৃষ্টি শুরু হলেও বেলা গড়ার সাথে সাথে বৃষ্টির মাত্রাটাও খানিকটা বাড়তে থাকে। তবে গুড়ি গুড়ি বৃষ্টির ধারাবাহিকততে কোন পরিবর্তন আসেনি।

বৃষ্টিতে জনসাধারণের মধ্যে নানা সমস্যা দেখা দেয়। তবে বৃষ্টির পরিমাণটা কম হওয়ার কারণে বিড়ম্বনাটাও খানিকটা কমই ছিল। তাই কর্মস্থল কিংবা বাহিরে বের হতে গিয়ে অনেকেই গুড়ি বৃষ্টির কারণে ছাতা কিংবা রেইন কোর্ট ব্যবহার করেনি। তাই অনেকে বৃর্ষ্টিতে ভিজে ভিজে গন্তব্যস্থলে ছুটে চলেছেন। আর বৃষ্টির পরিমাণ কম হওয়ার কারণে কোথাও জলাবদ্ধতা দেখা যায়নি। তবে কর্দমাক্ত পরিবেশের সৃষ্টি হয়েছে।

বৃষ্টিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হন খোলা আকাশের নিচে কাজ করা লোকেরা। এদের মধ্যে হকাররা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হন। কারণ, একেতো তারা দোকান বসাতে পারেনা অন্যদিকে বৃষ্টির মধ্যে কোন ক্রেতা পাওয়া যায়না। তবে এদিন তার ব্যতিক্রম হয়েছে। গুড়ি গুড়ি বৃষ্টি এবং তার পরিমাণ কম হওয়ার কারণে হকাররা ক্রেতাদের উপস্থিতি দেখে ত্রিপাল ব্যবহার করে দোকান খুলে বসেছেন। এছাড়া গুড়ি গুড়ি বৃষ্টির কারণে রিকশা চালকরাও মাথায় পলি পেচিয়ে রিকশা চালাতে বের হয়েছে।

তবে পরিমান যাই হোকনা কেন, বৃষ্টির উপস্থিতি দেখে অনেকে বাড়ি-ঘর থেকে বের হননি। আবার অনেকে ঠান্ডা ঠান্ডা পরিবেশে প্রশান্তির ঘুম ঘুমানোর সুযোগ হাতছাড়া করেননি। এছাড়া অনেকে টেলিভিশন কিংবা আড্ডা দিতে দিতে মুখরোচক খাবার খেয়ে দিন পার করেছেন।

তবে অল্প হউক আর বেশি হউক অর্থনৈতিক স্কেলের সূচকটা কিন্তু ঠিকই একটু হলেও নিচে নেমে এসেছে। কারণ, পরিবেশে বৈরিতা দেখা দিলে ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে কিছুটা হলেও প্রভাব ফেলে। আর আড্ডা দেয়ার সেই চিরচেনা চাষাঢ়া শহীদ মিনারও অনেকটা ফাঁকা দেখা যায়। যদিও চায়ের দোকানে কিংবা শান্তনা মার্কেটের নিচে কিছুটা আড্ডার চিত্র দেখা গেছে। তবে অধিকাংশ স্থানেই আড্ডা আজতে জমতে দেখা যায়নি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ