৩০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ২:৫৫ পূর্বাহ্ণ

অপহরণের ২০ঘণ্টা পর এক বছরের শিশু উদ্ধার


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৫২ পিএম, ১৬ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ১১:২৪ পিএম, ১৬ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার


অপহরণের ২০ঘণ্টা পর এক বছরের শিশু উদ্ধার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে মুক্তিপণের দাবীতে অপহরণের ২০ঘণ্টা পর এক বছরের শিশু ফারিয়াকে ১৬ নভেম্বর বৃহস্পতিবার গাজীপুর থেকে জীবিত ও সম্পূর্ণ সুস্থ অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনার মূল হোতা অপহরণকারী দেলোয়ারকেও গ্রেফতার করা হয়েছে। উদ্ধারকৃত ফারিয়া সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার সি আই খোলা এলাকার টেইলার্স ব্যবসায়ী শাহ আলমের কন্যা।

ফারিয়ার বাবা শাহ আলম জানান, বুধবার বিকেল তিনটায় সিআইখোলা এলাকায় তার নিজ ব্যবসা প্রতিষ্ঠান ফারিয়া টেইলার্স থেকে তাদের এক বছর বয়সী শিশু কন্যা ফারিয়াকে অপহরণ করে নিয়ে যায় ওই দোকানেরই কর্মচারী দেলোয়ার। পরে দেলোয়ার তার মোবাইলে ফোন করে ফারিয়াকে অপহরণ করে তুলে নিয়ে যাওয়ার কথা স্বীকার করে এবং মুক্তিপণ বাবদ বিকাশের মাধ্যমে পঞ্চাশ হাজার টাকা দাবী করে। এ ঘটনার পর তিনি সিদ্ধিরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দেন।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সাত্তার জানান, অপহরণের অভিযোগ পাওয়ার পর পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে। প্রযুক্তির সহায়তায় দেলোয়ারের মোবাইল কল লিস্ট পর্যবেক্ষণ করে পুলিশ তার অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়। বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে গাজীপুর জেলার সদর থানার নবপাড়া এলাকায় একটি মোবাইল ফোনের দোকান থেকে বিকাশের মাধ্যমে আদায়কৃত মুক্তিপণের টাকা উত্তোলনের সময় পুলিশ দেলোয়ারকে গ্রেফতার করে। পরে দেলোয়ারের দেয়া তথ্যমতে বিআরটিএ কোয়ার্টার এর ৬ষ্ঠ তলায় তার বড় বোন ফরিদা আক্তারের বাসা থেকে অপহৃত ফারিয়াকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। পরে ফারিয়াকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এদিকে সন্তানকে ফিরে পেয়ে আনন্দে আত্মাহারা হয়ে পুলিশ প্রশাসনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন ফারিয়ার পরিবার। ফারিয়ার মা সোনালী আক্তার আবগোপ্লুপত হয়ে পড়েন। এসময় তিনি বলেন, এতো তাড়াতাড়ি মেয়েকে ফিরে পাব এটা আশা করিনি। এজন্য মহান আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করে তিনি জানান, মেয়েকে মাদ্রাসায় লেখাপাড়া করিয়ে ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করতে চান।

ফারিয়ার বাবা শাহ আলম বলেন. দেলোয়ার জঘন্যতম অপরাধ করেছে। তার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া দরকার।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো: শরফুদ্দিন জানান, অপহরণের অভিযোগের পর থেকেই পুলিশ অপহরণকারী দেলোয়ারের অবস্থান জানতে প্রযুক্তির সহায়তায় সারারাত ধরে বিভিন্নভাবে তদন্ত ও অভিযান চালানো হয়। এ ব্যাপারে ফারিয়ার পরিবারের পক্ষ থেকে অভিযুক্ত অপহরণকারী দেলোয়ারের বিরুদ্ধে অপহরণ মামলা হয়েছে। ফারিয়ার বাবা শাহ আলম বাদি হয়ে মামলাটি দায়ের করেছেন। গ্রেফতারকৃত দেলোয়ারের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ