৩০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ২:৫০ পূর্বাহ্ণ

মন্ত্রীর ঘোষণার বাকী ২দিন, শীতলক্ষ্যায় নেই ফেরি


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৮ পিএম, ৬ ডিসেম্বর ২০১৭ বুধবার | আপডেট: ০২:২৮ পিএম, ৬ ডিসেম্বর ২০১৭ বুধবার


মন্ত্রীর ঘোষণার বাকী ২দিন, শীতলক্ষ্যায় নেই ফেরি

নারায়ণগঞ্জ শহরের আরো একটি সেতু নির্মাণের দাবী দীর্ঘদিনের। সৈয়দপুর মদনগঞ্জ পয়েন্টে তৃতীয় শীতলক্ষ্যা সেতুর পর এবার নবীগঞ্জ ও হাজীগঞ্জ পয়েন্টে সেতু নির্মাণেও আশ্বাস মিলছে। সেই সঙ্গে সেতু নির্মাণের আগে নদীতে ফেরি সার্ভিস চালুরও ঘোষণা এসেছিল আওয়ামী লীগের প্রভাবশালী মন্ত্রী সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের কাছ থেকে। বলেছিলেন ১৫ দিনের মধ্যে ফেরি চালু হবে। সে ঘোষণার ১৫ দিন শেষ হতে আর বাকি ২দিন।

২৩ নভেম্বর বৃহস্পতিবার বন্দরের ত্রিবোনী মিনারবাড়ি এলাকায় শামসুজ্জোহা মুছাপুর বন্দর (এম.বি) ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে তিন স্কুলের উদ্বোধনী উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা শীতলক্ষ্যা নদীর উপরে নবীগঞ্জ-হাজীগঞ্জ পয়েন্ট দিয়ে সেতু ও সেতু না হওয়া পর্যন্ত ফেরি সার্ভিস চালুর দাবী জানানো হয়। এছাড়া মন্ত্রীর আগমন উপলক্ষ্যে সড়কের দুই পাশে শত শত মানুষও উপস্থিত হয়ে ওইসব দাবী সম্বলিত ব্যানার ফেস্টুন নিয়ে জড়ো হন। মানুষের উপস্থিতির কারণে এক পর্যায়ে থমকে যায় মন্ত্রীর গাড়ি বহর।

মন্ত্রী সেদিন বলেন, একটি সেতু করতে অনেক সময় লাগে। শীতলক্ষ্যা সেতু আমরা অনেক আগেই করতে পারতাম। এটি বিদেশি প্রজেক্ট। ধাপে ধাপে সবকিছু করতে হয়। একটি ব্রীজ করতে হলে কতগুলো প্রসেস লাগে, যেগুলো আমাদের ফলো করতে হয়। প্রথমত সার্ভে লাগে, তারপর আসবে নির্মাণ প্রক্রিয়া। সেখানে বিদেশী সহযোগিতা লাগে যদি তা না পাই তাহলে আমরা করবো। যদি তার জন্য ফান্ডের প্রয়োজন হয় তাহলে আপনাদের মত বড় মনের ব্যবসায়ী থাকাতে আমরা সাহস পাই। যদি পদ্মা সেতুর মত কোটি কোটির প্রজেক্ট আমরা নিজেরা করতে পারি তবে একটি ব্রীজও আমরা নিজেদের অর্থায়নে করতে পারবো। বিদেশী সহায়তা না পেলে আমরা চেষ্টা করবো।

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বলেন, প্রথমত আমি খেয়ার স্থানে ফেরি চালু করে দিচ্ছি। আমি মন্ত্রী হিসেবে বলে দিলাম আগামী ১৫ দিনের মধ্যে ফেরি চালু হবে। আগামী ৮ মাসেই এই সেতু দৃশ্যমান পাবেন না কারণ আমি সেই কথা বলবোনা, সেই ওয়াদা দেবনা যেটা রাখতে পারবোনা। কারন এটাই শেখ হাসিনার অঙ্গীকার। জনগনকে ধোকা দিয়ে বোকা বানানোর কাজ আমরা করিনা। তবে সেতুর নির্মান কাজ শুরু হবে। নিয়ম অনুযায়ী যা করার আমরা করছি। যতটুকু বলা আছে তা হবে আর যা কথা দিয়েছি তা রাখবো।

এদিকে এখনো ফেরি চালুর কোন দৃশ্যমান উদ্যোগ দেখা যাচ্ছে না। তাছাড়া মন্ত্রী সেদিন বলেছিলেন আমি যা করতে পারবো তাই বলবো। যেটা পারবো না বলবো না। সেই কথার কতটুকু বাস্তব সম্মত সেটা প্রমাণিত হবে ১৫ দিনের আলটিমেটামে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ