৬ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮ , ১০:৪০ পূর্বাহ্ণ

বিজয়ের ৪৬ বছর


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১০:৩৫ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৭ শুক্রবার | আপডেট: ০৪:৩৫ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৭ শুক্রবার


বিজয়ের ৪৬ বছর

৩০ লাখ শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত বিজয়ের ৪৬ বছর পূর্ণ হল আজ। মুক্তির আনন্দে বিভোর কৃতজ্ঞ বাঙালি জাতি শ্রদ্ধাবনত চিত্তে আজ স্মরণ করছে জাতির শ্রেষ্ঠ সন্তান সেই অকুতোভয় বীরদের। যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে এ বিজয়। বিশ্বের মানচিত্রে প্রতিষ্ঠিত হয়েছে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। জাতি শ্রদ্ধা আর ভালোবাসায় গাইছে মুক্তির জয়গান।

দিবসটি উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে। জাতি আজ শ্রদ্ধাবনত হৃদয়ে স্মরণ করছে স্বাধীনতা সংগ্রামের মহান নায়ক বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ঘাতকদের ফাঁসির রায় কার্যকর শুরু হওয়ায় ৪৬তম বার্ষিকীতে বিজয় দিবস ভিন্ন মাত্রায় উদযাপিত হচ্ছে।

সকালে সূর্যোদয়ের সাথে সাথে সরকারী, আধা-সরকারি, স্বায়ত্ত্বশাসিত এবং বেসরকারি প্রতিষ্ঠানের ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯ টায় নারায়ণগঞ্জের ওসমানী পৌর স্টেডিয়ামে কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে। দুপুর ১২ টায় শহরের সিনেমা হল সহ গুরুত্বপূর্ণ স্থানসমূহে বিনা টিকেটে ছাত্রছাত্রীদের জন্য মুক্তিযুদ্ধ ভিত্তিক পূর্ণদৈর্ঘ চলচ্চিত্র ও প্রামাণ্য চিত্র দেখানোর ব্যবস্থা করা হয়েছে। দুপুর সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ ক্লাব কমিউনিটি সেন্টারে জেলার শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবার ও যুদ্ধাহত মুক্তযোদ্ধাদেরকে সংবর্ধনার আয়োজন করা হয়েছে। দুপুর ১টায় স্থানীয় সকল হাসপাতাল, জেলখানা, শিশুসদন, এতিমখানা ও সরকারি আশ্রয়কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। দুপুর আড়াইটায় নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে জেলা মহিল ক্রীড়া সংস্থার আয়োজনে মহিলাদের ক্রীড়া অনুষ্ঠানটি উদযাপিত হবে। এরপর জেলার সকল মসজিদ-মন্দির সহ সকল উপাসনালয়ে জাতীয় শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ প্রার্থনা করা হবে। বিকেল সাড়ে ৩টায় নারায়ণগঞ্জের ওসমানী পৌর স্টেডিয়ামে জেলা প্রশাসন বনাম জেলা ক্রীড়া সংস্থার প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। কর্মসূচির শেষে সন্ধ্যা ৬ টায় নারায়ণগঞ্জের সার্কিট হাউসে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা ও সাষ্কৃতিক অনুষ্ঠান হবে।  

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ