আইভীর বিরুদ্ধে কাউন্সিলর বাবু অনুগামীদের বিক্ষোভ অবরোধ ঘেরাও

৩ ভাদ্র ১৪২৫, শনিবার ১৮ আগস্ট ২০১৮ , ৪:৩৫ অপরাহ্ণ

আইভীর বিরুদ্ধে কাউন্সিলর বাবু অনুগামীদের বিক্ষোভ অবরোধ ঘেরাও


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১০:১৬ পিএম, ১৫ জানুয়ারি ২০১৮ সোমবার | আপডেট: ০৪:১৬ পিএম, ১৫ জানুয়ারি ২০১৮ সোমবার


আইভীর বিরুদ্ধে কাউন্সিলর বাবু অনুগামীদের বিক্ষোভ অবরোধ ঘেরাও

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৭নং ওয়ার্ডের কাউন্সিলর আবদুল করিম বাবুকে ভবিষ্যতে কোন উন্নয়ন কাজ না দিতে মেয়র সেলিনা হায়াৎ আইভীর ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ, সড়ক অবরোধ ও নগর ভবন ঘেরাও হয়েছে। বাবুর অনুগামী লোকজন ১৭নং ওয়ার্ডবাসীর ব্যানারে ১৫ জানুয়ারী সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত এসব কর্মসূচী পালন করে। ওই সময়ে স্থানীয় একাধিক স্কুল বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদেরও ওই বিক্ষোভে শরীক করা হয়।

জানা গেছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বর্তমান পরিষদের দায়িত্ব গ্রহণের এক বছর পূর্তি অনুষ্ঠান গত ৯ জানুয়ারী অনুষ্ঠিত হয়। শহরের দেওভোগে নির্মানাধীন লেকের উন্মুক্ত মঞ্চে অনুষ্ঠিত অনুষ্ঠান সরাসরি সম্প্রচার না করায় সেদিন শহরের স্যাটেলাইট ব্যবসার নিয়ন্ত্রক ও ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল করিম বাবুকে দিয়ে ভবিষ্যতে আর কোন উন্নয়ন কাজ না করানোর ঘোষণা দেন আইভী।

ওই ঘোষণার প্রতিবাদে সোমবার সকাল সাড়ে ১১ টায় ১৭ নং ওয়ার্ডের পাইকপাড়াসহ বিভিন্ন এলাকা থেকে স্কুল শিক্ষার্থী, যুবকসহ বিভিন্ন শ্রেণিপেশার কয়েকশ মানুষ জিমখানা আলাউদ্দিন খান স্কুলের মাঠে জড়ো হয়। পরে সেখান থেকে মিছিল করে সিটি করপোরেশনের প্রধান ফটক ঘেরাও করে সড়ক অবরোধ করেন মিছিলকারীরা।

এসময় ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবুকে নিয়ে মেয়র আইভীর বক্তব্য প্রত্যাহার করতে বিভিন্ন শ্লোগান দেয় এলাকাবাসী। একই সাথে আইভীর বক্তব্যের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশও করে এলাকাবাসী।

সমাবেশে ওয়ার্ড নাগরিক ডা. নাসিরউদ্দিন দুলাল বলেন, বাবুকে দিয়ে কাজ করানো হবেনা এই বক্তব্য প্রত্যাহার করে এই সিদ্ধান্ত থেকে সরে আসার আহবান জানাই মেয়রের কাছে। আমরা দীর্ঘদিন ধরেই অবহেলিত। ২০১৪ সাল থেকে ১৬ সাল পর্যন্ত দুই বছর এ ওয়ার্ডবাসী বিশুদ্ধ পানি পায়নি, চরম দুর্ভোগে ছিলাম, তিনবছর আমরা কাউন্সিলর পাইনি। সেই অভাবকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে কাউন্সিলর হবার আগেই বাবু পানিসহ সকল সমস্যা সমাধানে এগিয়ে এসেছেন। আর তাই ১৭নং ওয়ার্ডে তিনি আপনার চেয়ে বেশী ভোট পেয়েছেন।

ওয়ার্ডের আরেক নাগরিক মাহমুদ হোসেন মুন্না বলেন, এই ওয়ার্ড আজকে অবহেলিত, আমরা অসহায়। আপনার ভাগ্নে নির্বাচনে পরাজিত হওয়ায় আপনি কাউন্সিলর বাবুর বিরুদ্ধে প্রতিহিংসায় এই বক্তব্য রেখেছেন। মা বোনদেরকেও নানা সমস্যায় বাবু সহযোগিতা করেছেন। আপনি আর আপনার ভাগ্নে এই ওয়ার্ডের উন্নয়নের জন্য কি করেছেন। বাবু ১৭টি পাম্প দিয়েছেন বিশুদ্ধ পানির জন্য।

ওয়ার্ডের নাগরিক আয়েশা আক্তার বলেন, যোগ্য কাউন্সিলর হিসেবে বাবুই আমাদের জনপ্রতিনিধি, আপনার মহিলা কাউন্সিলর বিভা হাসান আমাদের জনপ্রতিনিধি নয়। তিনি নির্বাচিত হবার পর থেকে এলাকায় তাকে দেখা যায়নি।

আব্দুল করিম বাবুর ছেলে রিয়েল মেয়রকে চ্যালেঞ্জ করে বলেন, বাবা ১ বছর নির্বাচন হবার পর কোন ভুল করেছেন কিনা যদি করে থাকেন আপনি ভুল ধরিয়ে দিলে তিনি আজকেই পদত্যাগ করবেন। আপনি আপনার ভাগ্নেকে জনপ্রতিনিধি করতে না পারায় আমার বাবার প্রতিহিংসায় ফেটে পড়েছেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ