কেন্দ্রীয় রেল স্টেশনে উচ্ছেদ, ৩শ পরিবারকে সময় প্রদান

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৩ পিএম, ১৬ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার

কেন্দ্রীয় রেল স্টেশনে উচ্ছেদ, ৩শ পরিবারকে সময় প্রদান

নারায়ণগঞ্জ শহরের কেন্দ্রীয় রেল স্টেশনের আশেপাশে অবৈধভাবে গড়ে ওঠা দেড় শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। যার মধ্যে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলার কার্যালয়ও ভেঙে দেওয়া হয়।

১৬ জানুয়ারী মঙ্গলবার সকাল থেকে রেলওয়ের ঢাকা বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা মনিরুল ইসলাম পাটোয়ারী উপস্থিতে ওই উচ্ছেদ অভিযান চালায় রেল পুলিশ। এছাড়াও সার্বিক সহযোগিতা করে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ।

এসময় শহরের কেন্দ্রীয় রেলস্টশন থেকে ৫নং খেয়াঘাট পর্যন্ত চায়ের দোকান, টং দোকান সহ দেড় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। যার মধ্যে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলার কার্যালয়ও ভেঙে দেওয়া হয়। এছাড়াও রেল স্টেশনের পাশে রেল কলোনীর ৩শতাধিক পরিবারকে দ্রুত বাড়িঘর সড়িয়ে নেওয়ার জন্য সময় দেওয়া হয়।

বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম বলেন, ‘আমরা অবৈধ ভাবে দখল করে ছিলাম না। দলীয় কার্যালয়ের জন্য রেলওয়ে থেকে ইজারা নেওয়া ছিল। তবে রেলওয়ে তাদের প্রয়োজনে জায়গা নিয়েছে আমরা তাতে বাধা দেইনি।’

নারায়ণগঞ্জ সদর মডেল থানার উপ পরিদর্শক (এসআই) আবু তালেব বলেন, ‘সকাল ৯টা থেকে অভিযান শুরু হয়। কোথাও কোন সমস্যা হয়নি।

রেলওয়ের ঢাকা বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা মনিরুল ইসলাম পাটোয়ারী বলেন, রেলওয়ের উন্নয়ন প্রকল্পের জন্য অবৈধ স্থাপনা ও দখলদারদের উচ্ছেদ করা হচ্ছে। এ কার্যক্রম ধারাবাহিক ভাবে চলবে। সকাল ৯টা থেকে শুরু হওয়া উচ্ছেদ অভিযানে দুপুর পর্যন্ত দেড় শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আর এ উচ্ছেদ অভিযানের জন্য মাইকিং করা হয়েছে। যার ফলে অভিযানে কোন প্রকার সমস্যা হয়নি। তাছাড়াও যারা আসবাবপত্র সরিয়ে নেওয়ার জন্য সময় চেয়েছে তাদেরকে সময় দেওয়া হয়েছে।’


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও