২ কার্তিক ১৪২৫, বুধবার ১৭ অক্টোবর ২০১৮ , ২:৩৫ অপরাহ্ণ

UMo

‘৫ হাজার হকাররা সব গেল কই’


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৫১ পিএম, ১৬ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার


‘৫ হাজার হকাররা সব গেল কই’

নারায়ণগঞ্জ শহরের ফুটপাতে হকার বসানো ও উচ্ছেদ নিয়ে ১৬ জানুয়ারী মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় নারায়ণগঞ্জ এমপি শামীম ওসমান ও সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর মধ্যকার সমর্থকদের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হলেও হকারদের ভূমিকা নিয়ে ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে খোদ আওয়ামীলীগ দলীয় নেতাকর্মীরাই।

আগের দিন সোমবার বিকেলে শহরের চাষাঢ়ায় হকাররা সড়ক অবরোধ করে সমাবেশ করার পাশাপাশি শহরে অন্তত ৫ হাজার হকার রয়েছে বলে দাবি করলেও সংঘর্ষের সময়ে তাদের বেশীরভাগেরই অনুপস্থিতিতে ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন আওয়ামীলীগ দলীয় নেতাকর্মীরা।

জানা গেছে, মঙ্গলবার বিকেলে সংঘর্ষ চলাকালে যখন ধাওয়া পাল্টা ধাওয়া চলছিল তখন বিকেল ৪টা ৫০ মিনিটে চাষাঢ়া গোলচত্বর এলাকাতে আওয়ামীলীগের লোকজন জড়ো হলে পুলিশ মিছিলে বাধা দেয়। তখন আওয়ামীলীগের লোকজনদের পুলিশ ধাওয়া করে। এসময় পুলিশ বেশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে। বিকেল ৫টা ৫ মিনিটে রাইফেল ক্লাব থেকে বেরিয়ে আসেন শামীম ওসমান। তখন পুলিশ সরে গেলে শামীম ওসমান লোকজন নিয়ে চাষাঢ়ায় হক প্লাজার সামনে অবস্থান নেন।

এদিকে শামীম ওসমান যখন নেতাকর্মীদের নিয়ে চাষাঢ়া হক প্লাজার সামনে অবস্থান নেন তখন আওয়ামীলীগেরই অনেক নেতাকর্মী হকারদের ভূমিকা নিয়ে ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। এর মধ্যে একাধিক নেতাকর্মী উচ্চস্বরেই বলতে থাকেন, যাদের জন্য এই ঘটনার সূত্রপাত সেই ৫ হাজার হকার কই গেল।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন শামীম ওসমান সমর্থক আওয়ামীলীগের কর্মী বলেন, আজকে নারায়ণগঞ্জের ৫ হাজার হকারের জন্য শামীম ওসমান ও তার অনুগামীরা মাঠে নামলেও যাদের নিয়ে এই ঘটনার সূত্রপাত ওই সকল হকারদের বেশীরভাগই ছিল লাপাত্তা। মঙ্গলবার বিকেলে তাদের বেশীরভাগই ছিল অনুপস্থিত। এছাড়া চাষাঢ়া সায়াম প্লাজার সামনে যখন আওয়ামীলীগের বেশ কয়েকজন নেতা মারধরের শিকার হন তখনও হকারদের তেমন কোন ভূমিকা ছিলনা। এমনকি চাষাঢ়ায় যখন আওয়ামীলীগের নেতাকর্মীদের পুলিশ ধাওয়া করে তখনোও হকারদেরকে খুঁজে পাওয়া যায়নি। তবে শামীম ওসমান রাইফেল ক্লাব থেকে রাস্তায় বেরিয়ে আসলে হকারদের নেতাদের কয়েকজনকে চাষাঢ়ায় লম্ফঝম্প করতে দেখা যায়।

উল্লেখ্য নারায়ণগঞ্জ শহরে হকারদের সংখ্যা নিয়ে সঠিক কোন পরিসংখ্যান না থাকলেও কেউ বলেন ৪ হাজার আবার কেউ বলেন ৫ হাজার আবার কেউবা বলেন ১০ হাজার।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ