হকারদের বিক্ষোভে ফের সংঘর্ষের শঙ্কা

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১১ পিএম, ১৭ জানুয়ারি ২০১৮ বুধবার

হকারদের বিক্ষোভে ফের সংঘর্ষের শঙ্কা

নারায়ণগঞ্জের হকার ইস্যুতে সংঘর্ষের পর পুরো শহর এখন অনেকটা থমথমে পরিস্থিতি বিরাজ করছে। যদিও যানচলাচল স্বাভাবিক রয়েছে। এদিকে বিবি (বঙ্গবন্ধু) সড়কে হকারদের বসতে না দেয়ার সিদ্ধান্তে হকাররা বিক্ষোভে ফেটে পড়ে। এতে করে হকারদের মধ্যে আবারো উত্তেজনা বিরাজ করছে। এ নিয়ে হকার ইস্যুতে উত্তেজনা ফের সংঘর্ষের রুপ নিতে পারে বলে উভয়পক্ষ মনে করছেন।

সম্প্রতি শহরের হকার ইস্যুকের কেন্দ্র করে হকার ও মেয়র আইভী পন্থীদের মধ্যেকার সংঘর্ষে প্রায় অর্ধশত আহত হলে পরিস্থিতি বেশ উত্তপ্ত হয়ে উঠে। বুধবার বিকেলে মেয়র আইভী, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের যৌথ সিদ্ধান্তে হকারদের শহরের বঙ্গবন্ধু সড়কে বসার কথা নিষেধ করে দিয়ে হকারদের মধ্যে ফের উত্তেজনা বিরাজ করছে। এদিকে মেয়র আইভী ও এমপি শামীম ওসমানের পাল্টাপাল্টি বক্তব্যের পর ফের সংঘর্ষের সম্ভাবনা রয়েছে বলে শঙ্কায় রয়েছে।

হকার ইস্যুতে মেয়র আইভী হাকরদের বিরোধীতা করে নানা রকম বক্তব্য দিয়ে সংঘর্ষের পরও তিনি তার সিদ্ধান্তে অনঢ় রয়েছে। এদিকে এমপি শামীম ওসমান হাকরদের পক্ষ নিয়ে ফুটপাতে হাকর বসানো ঘটনায় মঙ্গলবার দুই পক্ষের সংঘর্ষ বাধে। তবে এই সংঘর্ষের পরও এমপি শামীম ওসমান হকারদের পক্ষ নিয়ে পুনর্বাসনের আগে হকারদের উচ্ছেদের বিরোধীতা করে হকার বসানো পক্ষে অবস্থান করছেন। এতে করে হকার ইস্যু এখন মেয়র আইভী ও এমপি শামীম ওসমান পন্থিদের মধ্যে সংঘর্ষ ও উত্তেজনা দেখা দিচ্ছে। এ নিয়ে উভয় পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ করে আসছে।

নগরবাসী বলছেন, ‘হকার ইস্যুতে এখনো হকাররেরা উত্তেজিত রয়েছে। তাদের সমস্যার স্থায়ী কোন সমাধান হচ্ছেনা। এতে করে তাদের উত্তেজনা আরো বাড়ছে। এদিকে হকার না থাকার কারণে নগরবাসী ফুটপাত দিয়ে স্বাচ্ছন্দে চলাফেরা করতে পারছে। তবে মানবিক দিক দিয়ে হকারদের পরিবারের কথাও চিন্তা করা উচিত। তাই হকারদের এই সমস্যাগুলো নিয়ে আলোচনা করে এই স্থায়ীভাবে সমাধান করা উচিত যাত করে ভবিষ্যতে কোন সমস্যা না হয়। আর যদি এই সমস্যা এখনি নিরসন না করা যায় তাহলে সংঘর্ষের শংঙ্কা থেকেই যায়। এছাড়া বিক্ষুব্ধ হকারদের উত্তেজনা দেখে মনে হচ্ছে যে কোন সময় আরেকটা রক্তক্ষয়ী সংঘর্ষ রাধতে পারে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও