৪ অগ্রাহায়ণ ১৪২৫, রবিবার ১৮ নভেম্বর ২০১৮ , ১১:১৬ অপরাহ্ণ

rabbhaban

অসুস্থ্ আইভী হাসপাতালে


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৫:৩৫ পিএম, ১৮ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার


অসুস্থ্ আইভী হাসপাতালে

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীকে দেখতে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে গিয়েছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম। এছাড়াও অন্যান্য নেতারাও আসছেন ল্যাবএইডে। শামীম বেশ কিছুক্ষণ হাসপাতালে অবস্থান করেন এবং চিকিৎসার যাবতীয় খোঁজ খবর নেন।

১৮ জানুয়ারী বৃহস্পতিবার বিকেল ৫টায় আইভীকে রাজধানীর ধানমন্ডিতে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে বিকেল ৪টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর ভবন থেকে অ্যাম্বুলেন্সে করে পুলিশ প্রহরায় ঢাকার উদ্দেশ্যে রওনা করা হয়। আইভী লো প্রেসার ও হার্টের সমস্যায় ভুগছিলেন।

১০০ শয্যা বিশিষ্ট নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল সার্জন (আরএমও) আসাদুজ্জামান নিউজ নারায়ণগঞ্জকে জানান, মেয়র আইভীকে চার সদস্যের একটি মেডিক্যাল টিম চেকআপ করেছে। মেয়রের প্রেশার লো হয়ে গেছে। এছাড়া তিনি হার্টের সমস্যায় ভুগছিলেন। চিকিৎসার পরবর্তী পদক্ষেপ গ্রহণ করতে মেডিক্যাল চেকআপের জন্য ঢাকায় পাঠানো হয়।

আইভীর ব্যক্তিগত সহকারী (পিএ) আবুল হোসেন জানান, ‘মেয়র নিজ কার্যালয়ে একটি জাতীয় দৈনিকের সাংবাদিকের সঙ্গে আলাপ করছিলেন। এ সময় তিনি অসুস্থ বোধ করেন। বমি বমি ভাব হলে তিনি বাথরুমে গিয়ে বমি করেন। পরে বের হয়ে স্যালাইন খান। চিকিৎসকরা এ সময় তার প্রেসার লো পাচ্ছিলেন। তাকে তাৎক্ষণিক স্যালাইন পুশ করার সিদ্ধান্ত নেন তারা। পরে শারীরিক অবস্থার অবণতি হলে তাকে নিয়ে দ্রুত অ্যাম্বুলেন্সে করে ঢাকায় রওনা দেন চিকিৎসকরা।’

মেয়র সেলিনা হায়াৎ আইভীর শারীরিক অবস্থা বর্তমানে স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন ল্যাবএইড কার্ডিয়াক হাসপাতালের চিফ কার্ডিয়াক অ্যানেসথেসিওলজিস্ট ডা. মাহবুবুল ইসলাম। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকাল সাড়ে পাঁচটার দিকে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

ডা. বরেন চক্রবর্তী বলেন, ‘আমরা এনজিওগ্রাম করেছি। প্রথম এনজিওগ্রামে তেমন কিছু ধরা পরেনি। তার শরীরে আঘাত রয়েছে ও আজকে বমি হওয়ায় তার নিউরোলজির কোনও সমস্যা আছে কিনা তা দেখা হচ্ছে।’

এদিকে মেয়র আইভীকে দেখতে ল্যাব এইড হাসপাতালে যান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম। তিনি আইভীর কপালে হাত বুলিয়ে দেন এবং তাঁর খোঁজ-খবর নেন। শারীরিক অবস্থার ব্যাপারে চিকিৎসকদের সঙ্গেও কথা বলেন তিনি। পরে নিজের ফেসবুক পেজে দুটি ছবি পোস্ট করে এনামুল হক শামীম লিখেন, ‘চিকিৎসাধীন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি আপার পাশে.....’

শহরে হকার ইস্যু নিয়ে গত মঙ্গলবার শহরের চাষাঢ়ায় ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সেদিন মেয়র পায়ে আঘাত পান। আহত হন সাংবাদিক, আওয়ামী লীগ নেতা সহ অন্তত অর্ধশত লোকজন।

পরদিন বুধবার আইভী নগর ভবনে অফিস করেন। সেদিনও তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলেন। বৃহস্পতিবার মেয়র দুপুরে ১০০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে আহতদের খোঁজ খবর নিতে যান। পরে দুপুর ২টার পর নগর ভবনে নিজ কার্যালয়ে প্রবেশ করেন। বিকেল ৩টার দিকে আইভী অসুস্থ হয়ে উঠলে হাসপাতাল থেকে ডাক্তারের প্রতিনিধি যান।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ