সহিংশতার ঘটনায় মামলা হয়নি, অস্ত্র প্রদর্শণ নিয়ে তদন্ত চলছে

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:২০ পিএম, ১৮ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার

সহিংশতার ঘটনায় মামলা হয়নি, অস্ত্র প্রদর্শণ নিয়ে তদন্ত চলছে

নারায়ণগঞ্জ শহরে হকার ইস্যুতে সৃষ্ট সংঘর্ষের ঘটনায় কোন পক্ষ এখনো মামলা করেনি। সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিলেও এখনো তিনি কোন মামলা করেনি। বিপরীতে প্রভাবশালী এমপি শামীম ওসমান কিংবা হকারদের পক্ষ থেকেও কোন অভিযোগ আসেনি। তবে সংঘর্ষের ঘটনায় নিয়াজুল ইসলাম নামের যুবলীগ নেতার অস্ত্র প্রদর্শনের পর সেটা খোয়া যাওয়ার ঘটনায় থানায় অভিযোগ দেওয়া হয়েছে।

অস্ত্র বের করে গণধোলাইয়ের শিকার হওয়া নিয়াজুলও মারধরের সময় তার লাইসেন্স করা পিস্তলটি খোয়া গেছে বলে সদর মডেল থানায় অভিযোগ করেছেন।

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান বলেন, ‘অস্ত্র প্রদর্শন সহ ঘটনার বিষয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি জিডি করা হয়েছে। জিডির প্রেক্ষিতে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।’

এসপি যা বললেন
হকার বসানো নিয়ে গত মঙ্গলবার সহিংস হামলার ঘটনার দিন যে সমস্ত বৈধ অবৈধ অস্ত্র ব্যবহার ও প্রদর্শন হয়েছে তা শনাক্ত করে ব্যবহারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার মঈনুল হক। গতকাল বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপার তার কায্যালয়ে গণমাধ্যমের কর্মীদের কাছে একথা জানান। তিনি আরো জানান, সহিংসতার ঘটনায় এখন পর্যন্ত মেয়র আইভী বা সাংসদ শামীম ওসমান সমর্থকদের পক্ষ থেকে কোন মামলা হয়নি। তবে একটি জিডি হয়েছে। বিষয়টি নিয়ে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও র‌্যাবের সমন্বয়ে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি তাদের তদন্ত কাজ চালিয়ে যাচ্ছেন।

সহিংস হামলার ঘটনার দিন পুলিশ পক্ষপাত্বি করেছে বলে উভয়পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ অস্বীকার করে পুলিশ সুপার দাবী করেন, পুলিশ সম্পূর্ণ নিরপেক্ষভাবেই দায়িত্ব পালন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছে।

হকারদের ব্যাপারে পুলিশ সুপার জানান, নারায়ণগঞ্জ নগরীর প্রধান সড়ক বঙ্গবন্ধু সড়ক ব্যতিত অন্যান্য কয়েকটি সড়কে নির্দিষ্ট সময়ের জন্য তাদরেকে বসতে দেয়ার অনুমতি দেয়া হয়েছে। পরবর্তীতে তাদের স্থায়ী পুনর্বাসনের ব্যাপারে মেয়র ও সাংসদের সম্মিলিতক সিদ্ধান্তের প্রেক্ষিতে ব্যবস্থা নেয়া হবে। চলমান শীত মৌসুম হকারদের মজুদকৃত পোশাক ও মামালামাল বিক্রি করে তারা যেন পুঁজি তুলে আনতে পারে সেদিক বিবেচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও