১১ ফাল্গুন ১৪২৪, শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০১৮ , ৬:১৬ পূর্বাহ্ণ

primer_vocational_sm

হঠাৎ কেঁপে উঠে নারায়ণগঞ্জে আতংক


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৫১ পিএম, ২৬ জানুয়ারি ২০১৮ শুক্রবার | আপডেট: ০৩:৫১ পিএম, ২৬ জানুয়ারি ২০১৮ শুক্রবার


হঠাৎ কেঁপে উঠে নারায়ণগঞ্জে আতংক

কেঁপে উঠে নারায়ণগঞ্জ শহর, আঁতকে উঠে শহরবাসী, হৃদকম্পনে কাবু হয় অসুস্থ বৃদ্ধ ও শিশুরা। এ অবস্থা এখন নিত্যনৈমত্তিক। তবে রাত যখন ঘনিয়ে আসে তখনই এ অবস্থা হয় ভয়াবহ। বৃহস্পতিবার আর শুক্রবার নয় গত কয়েক মাস ধরে সপ্তাহের বেশিরভাগ রাতেই বিরাজ করে এ আতংক।

২৫ জানুয়ারী বৃহস্পতিবার রাত ৮টায় শহরের উত্তর চাষাঢ়া বাগে জান্নাত মহল্লায় তখন নামাজে মুসল্লিরা। শিক্ষার্থীরা পড়াশোনায় ব্যস্ত। অফিস ফেরত কর্মজীবীরা ক্লান্ত দেহে যখন বাড়ি ফিরছে। শিশুদের ঘুমপাড়ানিতে চঞ্চল মায়েরা, ঠিক তখনি বিকট শব্দে কেঁপে উঠে নারায়ণগঞ্জ। একটি নয় দুটি নয় একের পর এক কাঁপন। হৈ চৈ শুরু হয়ে গেল। ছোটাছুটির শেষে জানা গেল তেমন কিছু হয়নি। বিয়ে বাড়িতে আনন্দের উন্মাদনার কান্ড। হলুদ সন্ধ্যার আতশবাজি। ফুটছে বিকট শব্দে, আর ঝলকানিতে নিল হয়ে উঠছে আকাশ।

হতবাক হয়ে এলকাবাসী হজম করছে। কারো পৌষ মাস কারো সর্বনাশ হয়েছে। একদিকে আনন্দে উম্মাদ আর অন্যদিকে ভুগছে নগরবাসী।

স্বাস্থ্য এবং সুস্থ্যতার চরম হুমকিতে যখন এলাকাবাসী তখন আইন থাকলেও এ বিষয়ে কেউ দেখার নাই। অনুমতির বালাইতো নাই। নুন্যতম কান্ডজ্ঞান নাই উৎসবে মত্ত মানুষগুলোর। চিন্তা আর বিবেক বালিশ চাপা পড়ছে তাদের সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীরও। যাদের দায়িত্ব রয়েছে আইন বাস্তবায়নের। অনুমতি এবং অনুমোদন করার দয়িত্ব পালনে তারা মোটেও সজাগ নাই।

অপরদিকে সিটি কর্পোরেশন এ বিষয়ে উদাসীন হয়ে দিনাতিপাত করছে। অনেক কিছুই করছে কর্পোরেশন কিন্তু ছোট অথচ ব্যাপক ক্ষতিকর এ বিষয়ে উদাসীনতা চোখে পড়ারমত। একদিকে তারা স্বাস্থ্য সুরক্ষার জন্য ব্যায় করছে বাজেটের অর্থ। নির্মাণ করছে বিশাল লেক আর জিমনেশিয়াম। অন্যদিকে ঘাতক শব্দ দূষণ করে প্রাণের উপর আঘাত হানছে। কাজের কাজ কিছুই হচ্ছে না। শুধুই উলুবনে মুক্ত ছড়ানো।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ