নাসিকের ১৩নং ওয়ার্ডের স্মার্ট কার্ড বিতরণ শুরু

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২০ পিএম, ১২ মার্চ ২০১৮ সোমবার



নাসিকের ১৩নং ওয়ার্ডের স্মার্ট কার্ড বিতরণ শুরু

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩নং ওয়ার্ডের ৩২ হাজার ৮৬৯ জন ভোটারের মধ্যে স্মার্ট কার্ড বিতরণ সোমবার ১২ মার্চ থেকে শুরু হয়েছে। যা চলবে আগামী ২২ মার্চ পর্যন্ত। সোমবার সকালে মাসদাইরের আদর্শ স্কুলে সদর উপজেলার নির্বাচন কর্মকর্তা মমিন মিয়া ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ১৩নং ওয়ার্ডের বিশিষ্টজনদের হাতে স্মার্ট কার্ড তুলে দেন।

মাসদাইরের আদর্শ স্কুলে প্রতিদিন সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে স্মার্ট কার্ড বিতরণ। মূল কার্ডের জাতীয় পরিচয় পত্র আনতে হবে। সংগ্রহকারীদের স্বশরীরে উপস্থিত থাকতে হবে। যদি কেউ এর আগে জাতীয় পরিচয় পত্র না পেয়ে থাকেন তাহলে তাকে নিবন্ধন স্লিপ সঙ্গে আনতে হবে। মূল জাতীয় পরিচয়পত্র কিংবা নিবন্ধন স্লিপ হারিয়ে গেলে সংশ্লিষ্ট থানায় জিডি দায়ের করে এবং সোনালী ব্যাংক নারায়ণগঞ্জ কর্পোরেট শাখায় ট্রেজারী চালানের মাধ্যমে ৩৪৫ টাকা জমা দিয়ে চালানের মূল কপি ও জিডির মূল কপি সঙ্গে করে নিয়ে আসতে হবে।

জানা গেছে, ১২ মার্চ আল্লামা ইকবাল রোড (ফতুল্লা) ও গলাচিপা কলেজ রোড (ফতুল্লা) এর পুরুষ ভোটাররা,  ১৩ মার্চ আল্লামা ইকবাল রোড (ফতুল্লা) ও গলাচিপা কলেজ রোড (ফতুল্লা) এর নারী ভোটাররা, ১৪ মার্চ মাসদাইর শেরে বাংলা রোডের পুরুষ ভোটাররা, ১৫ মার্চ মাসদাইর শেরে বাংলা রোডের নারী ভোটাররা, ১৬ মার্চ নিউ চাষাঢ়া জামতলা (ফতুল্লা), ঈশা খাঁ রোড, কুমুদিনী, এইচ কে ব্যানার্জী রোড, নবাব সিরাজদ্দৌলা রোডের পুরুষ ভোটাররা, ১৮ মার্চ নিউ চাষাঢ়া জামতলা (ফতুল্লা), ঈশা খাঁ রোড, কুমুদিনী, এইচ কে ব্যানার্জী রোড, নবাব সিরাজদ্দৌলা রোডের নারী ভোটাররা, ১৯ মার্চ বঙ্গবন্ধু রোড, কেবি সাহা বাইলেন, নবাব সলিমুল্লাহ রোড, আর কে গুপ্ত রোড, কেসি নাগ রোড, কেবি সাহা রোড (১ম অংশ), কেবি সাহা রোড (২য় অংশ) পুরুষ ভোটাররা, ২০ মার্চ বঙ্গবন্ধু রোড, কেবি সাহা বাইলেন, নবাব সলিমুল্লাহ রোড, আর কে গুপ্ত রোড, কেসি নাগ রোড, কেবি সাহা রোড (১ম অংশ), কেবি সাহা রোড (২য় অংশ) নারী ভোটাররা, ২১ মার্চ আল্লামা ইকবাল রোড, ডিএন রোড (১ম অংশ), কলেজ রোড (১ম অংশ), কলেজ রোড (২য় অংশ), এসি ধর রোড (উত্তর পাশ), এসি ধর রোড (দক্ষিণ পাশ) এর পুরুষ ভোটাররা, ২২ মার্চ আল্লামা ইকবাল রোড, ডিএন রোড (১ম অংশ), কলেজ রোড (১ম অংশ), কলেজ রোড (২য় অংশ), এসি ধর রোড (উত্তর পাশ), এসি ধর রোড (দক্ষিণ পাশ) এর নারী ভোটাররা,

জানা গেছে, জাতীয় পরিচয়পত্র বা এনআইডি উন্নত প্রযুক্তি নির্ভর স্মার্ট কার্ড। মেশিন-রিডেবল এই কার্ডের মাইক্রোচিপে একজন নাগরিকের ৩২টি মৌলিক তথ্য সংরক্ষিত থাকে। বর্তমানে, পাসপোর্ট, ব্যাংকিং, ট্রেড লাইসেন্স, শেয়ার হস্তান্তরসহ ২২টি সেবা খাতে এ কার্ডের প্রয়োজন হয়। নির্দিষ্ট দিনে স্বশরীরে নির্দিষ্ট স্থানে হাজির হয়ে দশ আঙ্গুলের ছাপ ও চোখের মণির (আইরিশ) ছবি দিয়ে পরিচয় নিশ্চিত করে স্মার্ট কার্ড সংগ্রহ করা যাবে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও