৪ আশ্বিন ১৪২৫, বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮ , ৯:৪৭ অপরাহ্ণ

ফের দৃশ্যমান নিতাইগঞ্জ ট্রাক স্ট্যান্ড


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৩০ পিএম, ১৩ মার্চ ২০১৮ মঙ্গলবার


ফের দৃশ্যমান নিতাইগঞ্জ ট্রাক স্ট্যান্ড

নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে ট্রাক স্ট্যান্ডটি আবারো দৃশ্যমান হচ্ছে। মূল সড়ক সহ নিতাইগঞ্জের অলি-গলিতে দিনের বেলা ট্রাকে করে মালামাল লোড-আনলোডের চিত্র অহরহ দেখা যাচ্ছে। এতে করে জনদুর্ভোগ দেখা দিলেও এমপি সেলিও ওসমানের নির্দেশের তোয়াক্কা না করেও কিছু প্রভাবশালী মহলের যোগসাজশে ট্রাক চালকরা যত্রতত্র মালামাল লোড-আনলোড সহ গাড়ি পার্কিং করে রাখছে। আর এ কাজে কিছু ব্যবসায়ী নেতা ও শ্রমিক নেতারাও ট্রাক চালকদের মদদ দিচ্ছে বলে অভিযোগ রয়েছে। মঙ্গলবার দুপুরে শহরের নিতাইগঞ্জে এলাকা ঘুরে এসব চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, ‘বঙ্গবন্ধু সড়কের ফায়ার সার্ভিসের সামনে সারিবদ্ধভাবে ট্রাক ও পিকআপ ভ্যান পার্কিং করে রাখা হয়েছে। তার বিপরীপ পাশে কিছু কিছু চালের আড়তের সামনের সড়কে ট্রাক দিয়ে মালামাল লোড-আনলোড করা হচ্ছে। এছাড়া নিতাইগঞ্জে ভেতরে ডাল পট্টি, বি দাস রোড সহ প্রায় সব সড়কে ট্রাক দিয়ে মালামাল লোড আনলোড করতে দেখা যায়। তবে সেসব স্থানে সড়ক সরু হওয়ার কারণে ট্রাক দিয়ে মালামাল লোড আনলোডের কারণে ক্ষণে ক্ষণে যানজট দৃশ্যমান হতে থাকে। এতে করে ব্যবসায়ী সহ এলাকাবসীদের বিড়ম্বনার শিকার হতে হয়।

উল্লেখ্য গত বছরের জুলাই মাসে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র আইভীর কথা রাখতে এমপি সেলিম ওসমান নিতাইগঞ্জের ট্রাক স্ট্যান্ড সরিয়ে দিয়ে দিনের বেলা বোটখাল ব্যাতীত সড়কে ট্রাকে করে লোড-আনলোড সহ পার্কিং নিষেধ করে দেয়। গত বছরের ১ আগষ্ট থেকে নিতাইগঞ্জের ট্রাক স্ট্যান্ড অপসারণ করা হয়। কিন্তু এই নির্দেশনার দুমাস পেরুতে না পেরুতে ট্রাক স্ট্যান্ডটি ধীরে ধীরে দৃশ্যমান হতে থাকে। এর ধারবাহিকতায় ৮ মাস অতিক্রম হলে নিতাইগঞ্জের ট্রাক স্ট্যান্ডটি স্বরূপে ফিরে আসতে শুরু করেছে। প্রভাবশালী মহলের ছত্রছায়ায় কয়েকটি সিন্ডিকেট মিলে টাকার বিনিময়ে ট্রাক স্ট্যান্ডটি ফিরিয়ে আনছে।

একাধিক সূত্র জানায়, ‘নিতাইগঞ্জে কয়েকটি প্রভাবশালী সিন্ডিকেট রয়েছে। আর সেই সব সিন্ডিকেটের লোকদের ছত্রছায়ায় ব্যবসায়ীরা ও ট্রাক চালকেরা সম্মিলিতভাবে এসব সড়কে ট্রাক ও পিক আপ ভ্যান দিয়ে প্রকাশ্যে মালামাল লোড-আনলোড করাচ্ছেন। এসব প্রভাবশালী সিন্ডিকেট ব্যবসায়ী ও ট্রাক চালকদের কাছ থেকে এর বিনিময়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। আর এই টাকা নিয়ে কয়েকটি সিন্ডিকেটের মধ্যে দ্বন্দ্বও রয়েছে। আবার অনেকে বলছেন, ঊর্ধ্বতন মহলকে ম্যানেজ করেই পরোক্ষভাবে এসব সিন্ডিকেটের লোকেরা কাজ করে যাচ্ছে।

এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘ট্রাক স্ট্যান্ড খালি করে কি লাভ হলো। এখন আবার সেই আগের অবস্থায় ফিরে গেছে। যে যেভাবে পারছে ট্রাক রেখে সড়ক দখল করে রাখছে। এতে করে মাঝে মাঝে যানজটের সৃষ্টি হয়। তাছাড়া এভাবে রাখতে রাখতে আবারো সেই তীব্র যানজট দেখা দিবে। নেতারা লোক দেখানোর জন্য ট্রাক স্ট্যান্ড খালি করার নামে নিজের ইমেজ বৃদ্ধি করেছিলেন। কিন্তু এখনতো তদারকির অভাবে সেই আগের অবস্থানে চলে গেছে। স্থায়ীভাবে এই সমস্যার সমাধান প্রয়োজন। এছাড়া সামনে নির্বাচন আসছে আর তাকে এইসব জনদুর্ভোগের কথা বিবেচনা করে জনগণ ভোট দিবে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

অর্থনীতি -এর সর্বশেষ