৭ শ্রাবণ ১৪২৫, সোমবার ২৩ জুলাই ২০১৮ , ৪:১৬ পূর্বাহ্ণ

হদিস মেলেনি শিশু সাদমান সাকির : শুক্রবার জন্মদিন


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০২ পিএম, ১৫ মার্চ ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০৩:০২ পিএম, ১৫ মার্চ ২০১৮ বৃহস্পতিবার


হদিস মেলেনি শিশু সাদমান সাকির : শুক্রবার জন্মদিন

‘অবুঝ শিশু সাদমান সাকি। সবে মাত্র কথা বলতে শিখছিলো। তাও বাবা-মা ছাড়া আর কিছুই বলতে পারতো না। ১৬ মার্চ শুক্রবার তার দুই বছর পূর্ণ হতে চলল। গত বছরের এইদিনে সে তার বাবা-মায়ের সাথে জন্মদিন পালন করেছে। কিন্তু আজ সে তার বাবা-মার কাছে নেই। কারণ সে দীর্ঘ ৩ মাস ১৫ দিন যাবত নিখোঁজ। জানে না কোন অপরাধে কে বা কারা তাকে তার বাবা-মায়ের আদর সোহাগ থেকে বঞ্চিত করছে।’

এই অবুঝ শিশু সাদমান সাকির খোঁজে তার বাবা-মা পাগল প্রায়। প্রায় প্রতিনিয়তই নগরীর অলিগলিতে তার খোঁজ করা হচ্ছে। কিন্তু কোথাও দেখা মিলছে না তার। সাকির খোঁজে পুলিশের শরণাপন্ন হলেও সেক্ষেত্রে পুলিশও ব্যর্থ হয়েছে। পুলিশের ব্যর্থতায় বর্তমানে এই মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত করছে। সাকির বাবা এপনের বরাত দিয়ে পিবিআই এর তদন্তকারী কর্মকর্তার ভাষ্য হচ্ছে, এ ঘটনাটি কাছের লোকজনই ঘটিয়েছে।

সাদমান সাকির বাবা সাবেক ছাত্রলীগ নেতা সৈয়দ ওমর খালেদ এপন জানান, আমাদের অনেক আদরের একমাত্র সন্তান সাদমান সাকি। আমি মানুষের সেবার জন্য দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতি করেছি। আমার জানামতে আমি কারো ক্ষতি করেনি। তারপরেও যদি ক্ষতি করে থাকি, তাহলে সে শাস্তি আমাকে দেয়া হোক। কিন্তু আমার এই অবুঝ শিশুর কি অপরাধ। শিশুটির জন্য তার মা সারাক্ষণ কান্নাকাটি করে থাকে। ঠিকমতো খাবার-দাবার করে না। জানি না আমার ছেলেটি কি অবস্থায় কোথায় আছে। তবে আমি বিশ্বাস করি একদিন আমার ছেলের খোঁজ অবশ্যই পাবো।

তিনি আরো বলেন, পুলিশ ইচ্ছা করলে পারে না এমন কোনো কাজ নেই। কিন্তু আমার ছেলে উদ্ধারের ক্ষেত্রে সদর থানা পুলিশ ব্যর্থ হয়েছে। অপহরণ মামলায় আসামীরাও জামিনে রয়েছে। আসামী জিল্লুর রহমান গ্রেফতারের আগে ইসদাইর এলাকার সোহেল ওরফে অররা আমার ছেলেকে ফিরিয়ে দেয়ার কথা বলে বিকাশে টাকা চেয়েছিল। পুলিশের অনুমতিতে আমি টাকাও পাঠিয়েছিলাম। বর্তমানে ওই আসামীও জামিনে রয়েছে। তাকে গ্রেফতার করা হচ্ছে না। আমার ছেলেকে কাছের মানুষই অপহরণ করেছে এবং এটি একটি পরিকল্পিত ঘটনা।

প্রসঙ্গত, গত বছরের ১ ডিসেম্বর শুক্রবার দুপুর দেড়টায় ঘরের বাইরে খেলার সময় দেওভোগ কাঠের দোতলা বড় জামে মসজিদ এলাকা থেকে শিশু সাদমান সাকি নিখোঁজ হয়। সাদমান সাকির খোঁজে নগরীতে সর্বস্তরের জনগণের ব্যাপারে মানববন্ধন এবং নিখোঁজের ১৩ দিন পর নারায়ণগঞ্জ সদর মডেল থানায় সাদমান সাকির বাবা সৈয়দ ওমর খালেদ এপন একটি অপহরণ মামলা দায়ের করা হয়েছিল।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ