১২ বৈশাখ ১৪২৫, বুধবার ২৫ এপ্রিল ২০১৮ , ১০:২৯ অপরাহ্ণ

Kothareya1150x300

যানজটময় নগরী, চৈত্রের কাঠফাটা রোদে বিপর্যস্ত জনজীবন


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০৪ পিএম, ২১ মার্চ ২০১৮ বুধবার | আপডেট: ০২:০৪ পিএম, ২১ মার্চ ২০১৮ বুধবার


যানজটময় নগরী, চৈত্রের কাঠফাটা রোদে বিপর্যস্ত জনজীবন

সারা দেশের মধ্যে রেকর্ড করা দূষণের নগরী নারায়ণগঞ্জ এবার যানজটময় নগরীতে পরিণত হয়েছে। গত কয়েকদিন ধরে সকাল থেকে শুরু করে প্রায় বিকেল পর্যন্ত পুরো সময়জুড়েই লেগে থাকে যানজট। আর এতে করে চৈত্রের কাঠফাটা রোদে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

সূত্র মতে, বাংলা বর্ষ অনুযায়ী এখন চৈত্র মাস অতিবাহিত হচ্ছে। এই চৈত্রমাসে সারাদেশেই কাঠফাটা রোদ বিরজমান থাকে। ফলে এই রোদে বাইরে বের হওয়া মানে রোদের তীব্রতায় ভোগা। মাথার উপর তীব্র রোদ আর রাস্তায় তীব্র যানজট। ফলে সহজেই অনুমেয় কতটা বিপর্যস্ত জনজীবন। ছোট ছোট সোনামনিদের কথা তো বলার অপেক্ষাই রাখে না। দুপুর বেলা স্কুল ছুটিতে বাড়ি ফিরতে গিয়ে রক্তের মতো লাল হয়ে যায় মায়া মাখানো মুখখানি।

জানা যায়, গত কয়েকদিন নারায়ণগঞ্জের প্রাণকেন্দ্র চাষাঢ়ায় দিনের বেলায় চলে ড্রেন খোড়াখুড়ি। একই সাথে চাঁদমারী এলাকায় সড়ক ও জনপদের চলছে রাস্তা খোড়াখুড়ি কাজ। অন্যদিকে ২নং রেলগেইট এলাকায়ও চলছে বিদ্যুতের তার টানানোর কাজ। এছাড়াও নগরীর বিভিন্ন এলাকায় চলছে ছোট ছোট খোড়াকুড়ি। ফলে ফতুল্লার শিবু মার্কেট এলাকা থেকে শুরু করে নিতাইগঞ্জ পর্যন্ত অন্যদিকে মেট্রো সিনেমা হল থেকে শুরু করে অক্টোঅফিস পর্যন্ত নিয়মিত যানজট লেগে থাকে। রাস্তায় যানবাহন চলাচল করে কচ্ছপ গতিতে।

অনেক সময় ট্রাপিক পুলিশের দায়িত্বরত কর্মকর্তাদের সাথে সাধারণ যাত্রীদের বাক-বিতন্ডার ঘটনাও ঘটে থাকে। আশফাকুর রহমান নারায়ণগঞ্জ কলেজ থেকে রিকশাযোগে বাসায় ফিরছিলেন। চাষাঢ়া এলাকায় কথা হয় তার সাথে। তিনি বলেন, গত কয়েকদিন ধরেই এই অবস্থা চলছে। প্রায় প্রতিদিনই আমাদেরকে চৈত্র মাসের এই কাঠফাটা রোদে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। কর্তৃপক্ষ ইচ্ছা করলে রাস্তার কাজগুলো দিনের বেলা না করে রাতের বেলা করতে পারতো। তাহলে আমাদেরকে এই ভোগান্তির শিকার হতো না।

চাষাঢ়ার বেইলী স্কুলে পড়া ৫বছরের ছোট শিশু নিয়ে বাসায় ফিরছিলেন আছমা বেগম। তার বাসা হচ্ছে শিবু মার্কেট এলাকায়। তিনি বলেন, দুপুর বেলায় বাসায় ফিরার পথে তীব্র যানজটে শিশুর শারীরিক অবস্থা খুবই খারাপ হয়ে যায়। সকালে প্রায় দেড়ঘন্টা সময় হাতে নিয়েও স্কুলে সময়মতো পৌছানো সম্ভব হয় না।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ