৭ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮ , ১:৪৩ পূর্বাহ্ণ

UMo

নারায়ণগঞ্জে ট্রেনে কাটায় মৃত্যুর সংখ্যা বাড়ছে


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৪২ পিএম, ২৮ মার্চ ২০১৮ বুধবার


নারায়ণগঞ্জে ট্রেনে কাটায় মৃত্যুর সংখ্যা বাড়ছে

নারায়ণগঞ্জ থেকে ঢাকার দিকে যাচ্ছিল ট্রেনটি। কর্তৃপক্ষকে ফাঁকি দিতে গিয়ে দুই বগির মাঝখানে বসছিল এক অজ্ঞাত যুবক। ট্রেনটি চাষাঢ়া স্টেশন পার হয়ে ইসদাইর বাজার যেতেই ওই যুবকটি আর তার ভারসাম্য ধরে রাখতে পারেনি। ফলে ট্রেন থেকে পড়ে যান এবং তাৎক্ষণিক তার মৃত্যু ঘটে।

শুধুমাত্র ওই যুবক নয়, এভাবে প্রায় প্রতিনিয়তই ঘটে যাচ্ছে দুর্ঘটনা। কোন সময় কর্তৃপক্ষের অবহেলার কারণেও ঘটে আবার কোন সময় অতি উৎসাহী আচরণের কারণে কিংবা বিনা টিকেটে চড়তে গিয়ে প্রাণের বিনিময়ে মাশুল দিতে হচ্ছে।

এছাড়াও এসব দুর্ঘটনার অন্যতম একটি কারণ হচ্ছে রেল লাইনের পাশে প্রচুর আবাসিক ও বাণিজ্যিক স্থাপনা এবং ছোট ছোট হাট বাজার গড়ে তোলা। তাছাড়া রেল ক্রসিং এলাকার গেইটম্যানদের কারণেও অনেক সময় দুর্ঘটনা ঘটে থাকে।

জানা যায়, রেল লাইনের পাশে আবাসিক ও বাণিজ্যিক স্থাপনার পিছনে রয়েছে রেল কর্মকর্তা ও জিআরপি পুলিশের কিছু বাড়তি সুযোগ সুবিধা। স্থানীয়দের ব্যবসা করার সুবিধার্তে এসব কর্মকর্তারা পাচ্ছেন মাসোহারা। যদিও এ বিষয়ে অনেকেই মুখ খুলতে চান না। ফলে আড়ালেই থেকে যায় সুবিধাভোগী কর্মকর্তারা।

গণমাধ্যমে প্রকাশিত সংবাদ সূত্রে জানা যায়, গত কয়েক মাসের ব্যবধানে বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। চলতি বছরের ২৭ জানুয়ারি ফতুল্লার কোতালেরবাগ এলাকায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়। যার বয়স ছিলো ৩২-৩৫। গত ৮ মার্চ নগরীর উকিলপাড়া এলাকায় ট্রেনে কাটা পরে রাজিব দাস নামে এক যুবকের মৃতু ঘটে। এর দুদিন পর ১০ মার্চ নারায়ণগঞ্জ থেকে ঢাকাগামী ট্রেনের দুই বগির মাঝখানে বসে যাওয়ার পথে ভারসাম্য হারিয়ে ট্রেনের নিচে পড়ে গিয়ে এক অজ্ঞাত যুবক নিহত হয়। এছাড়াও বেশ কয়েকটি দূর্ঘটনা ঘটেছে।

সর্বশেষ গত ১৮ মার্চ রাতে নগরীর ১ নং রেলগেইট এলাকায় ট্রেনের ধাক্কায় রেললাইনের উপর থামানো একটি পণবাহী ট্রাক উল্টে যায়। ট্রাকের ভিতরে লোক না থাকায় ঘটেনি কোন হতাহতের ঘটনা। তবে অনেক বড় দুর্ঘটনাই ঘটতে পারতো যদি লোকজন আগে থেকে না সড়লে।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ