নারায়ণগঞ্জে মাদক নিয়ে খুন বাড়ছে

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৭ পিএম, ৭ এপ্রিল ২০১৮ শনিবার



নারায়ণগঞ্জে মাদক নিয়ে খুন বাড়ছে

রাজধানী লগোয়া নারায়ণগঞ্জ জেলায় মাদক নিয়ে প্রায়শই ঘটছে খুনাখুনির ঘটনা। মাদক নিয়ে তুচ্ছ ঘটনায় প্রাণ যাচ্ছে অনেকে। বাদ পড়ছে না ঘরে থাকা গৃহবধূরাও। গত কয়েক মাসে এ ধরনের বেশ কিছু ঘটনা ঘটেছে। পুলিশ প্রশাসনের দাবী তারা মাদক নিয়ে বেশ সোচ্চার। মাদক নিয়ে পুলিশ একেবারে জিরো টলারেন্সে আছে। আর নাগরিক কমিটির নেতাদের মতে, মাদক নির্মূল হচ্ছে বড় চ্যালেঞ্জ। মাদক ব্যবসা ও এতে পৃষ্ঠপোশকতা করা প্রভাবশালীদের দমন করা না হলে অরাজকতা কমবে না।

স্ত্রীকে হত্যা
২৮ মার্চ বুধবার বিকেল ৩টায় ফতুল্লার কোতোয়ালেরবাগ এলাকার একটি বসত ঘর থেকে তালা ভেঙে রিমা আক্তারের লাশ উদ্ধার করা হয়। প্রতিবেশীদের বক্তব্য অনুযায়ী ২৭ মার্ট মঙ্গলবার সকাল থেকে ঘর তালাবদ্ধ দেখেছে তারা। রিমার লাশ উদ্ধারের সময়ে পাশেই বসা ছিল দেড় বছরের শিশু নাহিদ। দীর্ঘঘণ্টা দেড় বছরের শিশু কিভাবে ছিল তা নিয়েও কৌতুহল সবার। ঘটনার পর থেকে পলাতক রীমার স্বামী আলামিন। স্থানীয়দের মতে, আলামিন হলো মাদকাসক্ত।

মাদক ব্যবসার বিরোধের জেরে যুবককে ছুরিকাঘাতে হত্যা
সদর উপজেলার ফতুল্লার কাশীপুরে মাদক ব্যবসার বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের ছুরিকাঘাতে রাব্বি (২০) নামে এক মাদক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। প্রতিপক্ষ মাদক ব্যবসায়ীরা পূর্বপরিকল্পিত ভাবে ভাড়াটিয়া লোক দিয়ে রাব্বিকে খুন করেছে বলে পুলিশ প্রাথমিক ভাবে ধারণা করছে। ২৬ মার্চ দিনগত রাত সাড়ে ১২ টায় ফতুল্লার কাশিপুর বড় মসজিদ সংলগ্ন এলাকায় ছুরিকাঘাত করলে রাতেই ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎধীনরত অবস্থায় মারা যায়। নিহত রাব্বির বড় ভাই রাকিব হাসান জানান, তার ছোট ভাই রাব্বি মাদক ব্যবসায়ীর সাথে সম্পৃক্ত রয়েছে। মাদক ব্যবসার প্রভাব বিস্তার নিয়ে স্থানীয় কয়েকজন মাদক ব্যবসায়ী রাব্বিকে হুমকি দিয়ে আসছিল। সেই জের ধরে সেই মাদক ব্যবসায়ীরা পূর্বপরিকল্পিত ভাবে রাব্বিকে রাস্তায় হানা দিয়ে ধারালো ছুরিকাঘাত করে হত্যা করা হয়।

মাদক ব্যবসায়ীদের পুলিশে ধরিয়ে দেয়ায় পুলিশ সোর্স কলেজ ছাত্রকে পিটিয়ে হত্যা
মাদক ব্যবসায়ীদের পুলিশ দিয়ে ধরিয়ে দেয়ায় মহানগরের সিদ্ধিরগঞ্জে কলেজছাত্র ইফতিখার মুসফিক জয়কে পিটিয়ে হত্যা করা হয়। হত্যাকান্ডের অংশ নেয় অন্তত ৪ জন। জয়ের বন্ধু ইব্রাহীম এ হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে ১৪ মার্চ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্তের আদালতে জবানবন্দি দেয়। এর আগে ১৩ মার্চ জয়ের লাশ উদ্ধার করা হয়।

মাদকের টাকা না পেয়ে স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মহত্যা
গত ১১ ফেব্রুয়ারি রূপগঞ্জে মাদক সেবনের টাকা না পেয়ে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার পর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে মাদকাসক্ত স্বামী। উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের পূর্বগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, ৫ বছর আগে পূর্বগ্রাম এলাকা মনিরুজ্জামানের ছেলে মিজানুর রহমানের(২৪) সাথে পাশের ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকার মজিবুর রহমানের মেয়ে মাধবী আক্তারের (২২) বিয়ে হয় সামাজিকভাবে। কয়েকমাস ধরে মিজানুর রহমান মাদকাসক্ত হয়ে পড়ে। মাদকের টাকার জন্য প্রায়ই স্ত্রী মাধবীর সাথে মিজানুর রহমানের ঝগড়া হতো। ১১ ফেব্রুয়ারি দুপুরে মাদক সেবনের টাকা না পেয়ে মাধবীর সাথে মিজানের ঝগড়া হয়। সন্ধ্যা ৬টার দিকে মিজানুর রহমানের নিজ ঘরের মেঝেতে মাধবীর লাশ পড়ে থাকতে ও ঘরের আড়ার সাথে মিজানুর রহমানের ঝুলন্ত লাশ দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়।

তরুণকে পিটিয়ে হত্যা
নগরীর জামতলা ধোপাপট্টিতে মাদক ব্যবসার বিরোধে মোহাম্মদ আলী রাজু নামের এক তরুণকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠে। ১০ ফেব্রুয়ারি ভোরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাজু মারা যান। তিনি জামতলা ধোপাপট্টি এলাকার মৃত মকফর আলীর ছেলে। ঘটনার ১৫দিন আগে সে একটি মাদক মামলায় কারাভোগ করেছিল।

পানিতে চুবিয়ে হত্যা
গত ২০ ফেব্রুয়ারি বন্দরে মাদক ব্যবসার আধিপত্যকে কেন্দ্র করে সালাউদ্দিন ওরফে চায়না (৫২) নামে এক ব্যক্তিকে পানিতে চুবিয়ে হত্যা করেছে অজ্ঞাত মাদক বিক্রেতারা।

মাছ ব্যবসায়ীকে গলা কেটে হত্যার চেষ্টা
গত বছরের ১ নভেম্বর বন্দরে মাদক বিক্রিতে বাধা দেয়ায় কামাল হোসেন (৩০) নামে মাছ ব্যবসায়ীকে গলা কেটে হত্যার চেষ্টাসহ বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট করেছে মাদক সন্ত্রাসীরা। উপজেলার সোনাচড়া ঢাকেশ্বরী এলাকায় সাইদুর মুহুরীর বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

স্ত্রীকে হত্যা
গত বছরের ২৩ ডিসেম্বর সদর উপজেলার ফতুল্ল¬ায় সাজেদা আক্তার মীম (২০) নামে গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। নিহতের পরিবারের অভিযোগ মাদকাসক্ত স্বামী সাজেদা আক্তার মীমকে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে গেছে।

মাদকাসক্ত ছেলের হাতে বাবা খুন
গত বছরের ২৩ মে সদর উপজেলার উত্তর হাজীগঞ্জের আদর্শ এলাকায় মাদকসক্ত ছেলে কুপিয়ে হত্যা করেছে বাবা ইব্রাহিম হোসেন ইবুকে (৫৫)। স্থানীয় লোকজন ছেলে ফয়সালকে আটক করে পুলিশে সোপর্দ করে।

মাদক ব্যবসায়ী স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন
২০১৭ সালের ২৩ মে আড়াইহাজার উপজেলার গোপালদী পৌরসভার উলুকান্দি গ্রামে মাদক ব্যবসায়ী স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী সুমনা বেগম খুন হন। পুলিশ স্বামী জাকির হোসেনকে (৪২) গ্রেফতার করেছিল। পুলিশ জানান, জাকির পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও