১৪ জ্যৈষ্ঠ ১৪২৫, সোমবার ২৮ মে ২০১৮ , ৪:০১ অপরাহ্ণ

‘শীতলক্ষ্যায় যাত্রীবাহী লঞ্চে ভয়াবহ আগুন, ঝাঁপিয়ে পড়ে নদীতে’


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩০ পিএম, ১৬ মে ২০১৮ বুধবার | আপডেট: ০৯:০৯ পিএম, ১৬ মে ২০১৮ বুধবার


‘শীতলক্ষ্যায় যাত্রীবাহী লঞ্চে ভয়াবহ আগুন, ঝাঁপিয়ে পড়ে নদীতে’

‘ঘড়ির কাটায় তখন বিকাল ৪টা। হঠাৎ খবর এলো শীতলক্ষ্যা নদীর সেন্টাল খেয়াঘাট সংলগ্ন একটি লঞ্চে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে পৌছালেন। কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে দেখেন লঞ্চে অবস্থানরত লোকজন বাঁচার জন্য চিৎকার করছে। প্রাণ রক্ষার্থে একের পর একজন নদীতে ঝাঁপিয়ে পড়ছেন। ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ও ডুবুরীরা নদীতে ঝাঁপিয়ে পড়া লোকদেরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে পাঠান। পাশাপাশি লঞ্চের আগুন নিয়ন্ত্রণে আনেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তাদের তৎপরতার ফলে প্রাণে বেঁচে লঞ্চের যাত্রীরা।’

১৬ মে বুধবার বিকেলে শীতলক্ষ্যা নদীর খেয়াঘাটে এই ঘটনা ঘটে। তবে এটা বাস্তবে নয়, এটা ছিল মহড়া। সাধারণ মানুষের মধ্যে সচেতনতাবোধ জাগ্রত করা ও বিভিন্ন কলাকৌশল সম্পর্কে ধারণা দেয়ার জন্য নারায়ণগঞ্জ জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের যৌথ উদ্যোগে নৌ-মহড়া অনুশীলন অনুষ্ঠানে এই মহড়ার আয়োজন করা হয়।

উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নারায়ণগঞ্জ এর উপ-সহকারী পরিচালক মোঃ মামুনুর রশিদ, সিনিয়র স্টেশন অফিসার হাফিজুর রহমান ও খন্দকার সানাউল হক, ইন্সপেক্টর সিরাজুল ইসলাম, সদর নৌ থানা অফিসার ইনচার্জ নেওয়াজ উদ্দিন আহমেদ, নৌ ট্রাফিকের উপ-পরিচালক বাবু লাল বোদ্য, সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ যাত্রী চলাচল পরিবহণ মালিক সমিতি সংস্থার সদস্য মাহবুবুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

মোঃ মামুনুর রশিদ বলেন, বাংলাদেশ নদীমাতৃক দেশ। সামনে বর্ষাকাল ও রমজান মাস। যে কোনো দুর্ঘটনা ঘটে যেতে পারে। এছাড়াও বিভিন্ন সময় নদীতে বিভিন্ন সময় দুর্ঘটনা ঘটে থাকে। একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না। এসকল ঘটনা সম্পর্কে সচেতন করার জন্য এই মহড়ার আয়োজন করা হয়েছে। আমরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তারা সবসময় মানবতার সেবায় কাজ করে যাচ্ছি। জনগণের সেবা দেওয়ার জন্য আমরা সবসময় প্রস্তুত রয়েছি। যারা নদীপথে চলাচল করেন তারা সতর্কতার সাথে চলাফেরা করবেন।

কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস বলেন, এটি একটি ব্যতিক্রমধর্মী মহড়া। এই মহড়া জনসাধারণের মাঝে অনেক সচেতনতাবোধ জাগ্রত করবে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে ধন্যবাদ জানাই এরকম একটি মহড়া আয়োজন করা জন্য। ফায়ার সার্ভিসের যে কোনো সহযোগিতায় আমরা সিটি কর্পোরেশন প্রস্তুত রয়েছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ফিচার -এর সর্বশেষ