৩ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮ , ১০:২৪ অপরাহ্ণ

বিমানের জ্বলানী তেল সরবরাহ বন্ধ করে দিয়েছে ট্যাংকলরী চালকেরা


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:১৭ পিএম, ২২ মে ২০১৮ মঙ্গলবার


বিমানের জ্বলানী তেল সরবরাহ বন্ধ করে দিয়েছে ট্যাংকলরী চালকেরা

ডিএমপি ট্রাফিক ও হাইওয়ে পুলিশের পথে পথে চাঁদাবাজি, হয়রানি ও মারধরের অভিযোগ এনে এ প্রতিবাদে বিমানের জ্বালানী তেলসহ অন্যান্য জ্বালানী তেল সরবরাহ বন্ধ রেখেছে ট্যাংকলরী চালক ও সহকারীরা।

২২ মে মঙ্গলবার সকাল ৮টা থেকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইল পদ্মা ও মেঘনা অয়েল কোম্পানীর ডিপো থেকে বিমানের জ্বলানী তেলসহ অন্যান্য জ্বালানী তেল সরবরাহ বন্ধ রাখে বিক্ষুব্ধ ট্যাংকলরী চালক ও সহকারীরা।

ট্যাংকলরী শ্রমিকদের অভিযোগ, ডিএমপি’র ডেমরা জোনের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) বিপ্লবসহ অসাধু কিছু ট্রাফিক পুলিশের সার্জেন্ট পথে পথে কাগজপত্র দেখার নামে চাঁদাদাবি করে। চাঁদা দিতে অস্বীকার করলে চালকদের মারধর করে ডাম্পিং ষ্টেশনের ভয় দেখিয়ে হাতিয়ে নিচ্ছে মোটা অংকের টাকা।

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স এ্যাসাসিয়েনের গোদনাইল পদ্মা শাখার সভাপতি আতিকুর রহমান নান্নু মুন্সি, সাধারণ সম্পাদক হাজী ফজলুল হক, সাইদুর রহমান প্রধান, মোসলে উদ্দিন, ঢাকা বিভাগীয় ট্যাংকলরী মালিক সমিতির সভাপতি হাজী আবুল হোসেন মেম্বার, সাধারণ সম্পাদক ইয়ার হোসেন ভূঁইয়া, বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন পদ্মা ইউনিটেড সভাপতি জাহিদ হাসান ও সাধাণ সম্পাদক ফারুক হোসেন সহ শ্রমিকদের নিয়ে এক আলোচনায় বসলেও তারা সমাধানে ব্যার্থ হন।

এসময় ওই সংগঠনের নেতারা অভিযোগ করে বলেন, সরকার ২৫ বছরের অধিক পুরাতন ট্যাংকলরী সমূহ চলাচলের উপর জারিকৃত নিষেধাজ্ঞা শিথিল করলেও সড়ক মহাসড়কের ডিএমপির যাত্রবাড়ি, ডেমরার ষ্টাফ কোয়াটার, রামপুরা, টঙ্গী, গাজীপুর, কোনাবাড়ি, জয়দেবপুর, সায়দাবাদ, কাকরাইল, গাউছিয়া ও কাঁচপুর ডিএমপির ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সার্জেন্ট ও এসআইরা কাগজ পত্র চেক করার নামে রাস্তায় তেল বহনকরী ট্যাংকলরী দাঁড় করিয়ে চালক, হেলপারদের সাথে অশোভন আচরন করে থাকে। পরে জোর পূর্বক তাদের কাছ থেকে অনৈতিক সুবিধা আদায়ের চেষ্টা করে। পুলিশের চাহিদা মাফিক চাঁদা দিতে অস্বীকার করলে চালক ও হেলপারদের মারধর করে।

গোদনাইল পদ্মা ডিপোর ম্যানেজার আনোয়ার হোসেন জানান, মালিক শ্রমিকরা ধর্মঘটের বিষয়টি আমাকে অবহিত করেছেন। আমাদের এমডি সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে চিঠি দিয়ে জানিয়েছেন এ আশ্বাস দিলে শ্রমিকরা বুধবার থেকে জ্বালানী তেল সরবরাহের সিদ্ধান্ত নেয়।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ