৬ আষাঢ় ১৪২৫, বুধবার ২০ জুন ২০১৮ , ৫:৩০ অপরাহ্ণ

চাষাঢ়ায় শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৪০ পিএম, ২৪ মে ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০২:৪০ পিএম, ২৪ মে ২০১৮ বৃহস্পতিবার


চাষাঢ়ায় শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের প্যাপিলন নীট কম্পোজিটের শ্রমিকদের তিন মাসের বকেয়া বেতন পরিশোধের দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছে শ্রমিকরা। ২৪ মে বৃহস্পতিবার দুপুর দুইটা থেকে বিকেল চারটা পর্যন্ত নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে নগরীর বঙ্গবন্ধু সড়কের একটি লেন অবরোধ করে তারা এই সমাবেশ করেন। প্রায় তিন শতাধিক নারী-পুরুষ শ্রমিক এই সমাবেশে অংশ নেন। এসময় বঙ্গবন্ধু সড়কে যানজট সৃষ্টি হয়।

বিক্ষোভ সমাবেশে শ্রমিকরা অভিযোগ করেন, গত এক বছর যাবত প্যাপিলন নীট কম্পোজিটের মালিকপক্ষ তাদেও বেতন পরিশোধের ব্যাপারে নানাভাবে গড়িমসি করে আসছে। প্রতি সপ্তাহে মজুরি পরিশোধের কথা থাকলেও দেড় থেকে দুই মাস পর পর দেয়া হচ্ছে। তবে পুরোপুরি পরিশোধ করা হচ্ছে না। যার কারনে পরিবার নিয়ে তাদেরকে অনাহারে দিন কাটাতে হচ্ছে। এই নিয়ে শ্রমিকরা দীর্ঘদিন যাবত প্রতিবাদ জানিয়ে আসলেও মালিকপক্ষ কোন গুরুতই¡ দিচ্ছে না। এর মধ্যে গত তিন মাসের বেতন আটকে পড়ায় শ্রমিকরা আন্দোলন চালিয়ে গেলে মালিকপক্ষ আজ বৃহস্পতিবার তাদের পাওনা পুরোপুরি পরিশোধ করার অঙ্গিকার করে। তবে সকালে শ্রমিকরা কাজে যোগ দিতে গিয়ে কারখানা ও অফিসকক্ষ তালাবদ্ধ দেখতে পান। শ্রমিকদের দাবী, মালিকপক্ষ তাদের তিন মাসের মজুরি আত্মসাৎ করে কারখানায় তালা লাগিয়ে পালিয়ে গেছে। তারা অবিলম্বে তাদের পাওনা পরিশোধের দাবী জানান। অন্যথায় আরো কঠোর আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারী দেন তারা। সমাবেশে বিভিন্ন গার্মেন্টস শ্রমিক সংগঠনের নের্তৃবৃন্দ বক্তব্য দেন। এসময় তারা কারখানা  মালিকদের তীব্র নিন্দা জানান।

এর আগে সকালে শ্রমিকরা সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় কারখানা তালাবদ্ধ দেখে নারায়ণগঞ্জ-আদমজী সড়ক প্রায় দুই ঘন্টা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন। পরে শিল্প পুলিশ এসে শ্রমিকদের আশ^াস দিলে তারা অবরোধ তুলে নেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ