১০ আষাঢ় ১৪২৫, রবিবার ২৪ জুন ২০১৮ , ১০:৫৩ অপরাহ্ণ

শিমরাইল মোড়ে উচ্ছেদ অভিযান


সিদ্ধিরগঞ্জ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০৩ পিএম, ২৬ মে ২০১৮ শনিবার | আপডেট: ০২:০৩ পিএম, ২৬ মে ২০১৮ শনিবার


শিমরাইল মোড়ে উচ্ছেদ অভিযান

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে সরকারি জমি দখল করে অবৈধভাবে গড়ে উঠা ফুটপাথ, খাবার হোটেল, বিভিন্ন গণপরিবহন টিকিট কাউন্টার ও সরকার দলীয় বিভিন্ন সংগঠনের কার্যালয় সহ কয়েক শ অবৈধ স্থাপনা উচ্ছে করে দিয়েছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) প্রত্যয় হাসান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত ফেরদৌসের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোঃ আজিজুল হকসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

২৬ মে শনিবার সকাল ১০টা থেকে শুরু হওয়া উচ্ছেদ অভিযান চলে বিকেল ৩টা পর্যন্ত।

অভিযানের নেতৃত্বদানকারী নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) প্রত্যয় হাসান জানান, শিমরাইল মোড়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুইপাশে যেসব ফুটপাথ, মার্কেটের সামনে সরকারি জায়গা দখল করে কাঁচা পাকা দোকানপাট, খাবার হোটেল, পরিবহন টিকিট কাউন্টার গড়ে তোলা হয়েছে তা অবৈধ। দখলকারীরা এসব দোকানপাট গড়ে তুলে জনচলাচলে ব্যাঘাত সৃষ্টি করছিল। তাই অবৈধ ভাবে সরকারি জমি দখল করে গড়ে তোলা সকল স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড় দুই পাশে সরকারি জমি দখল করে এক শ্রেণীর প্রভাবশালী ব্যক্তি, জনপ্রতিনিধি, সন্ত্রাসী, চাঁদাবাজ চক্র বিভিন্ন দোকানপাট গড়ে তুলে ভাড়া বাণিজ্য করে আসছিল। এসব দোকানপাট থেকে দৈনিক ভাড়া ২‘শ থেকে ৩’শ টাকা পর্যন্ত আদায় করা হতো। তাছাড়া ৫০ হাজার থেকে ৫ লাখ টাকা পর্যন্ত অগ্রিম গ্রহন করা হয়েছে ব্যবসায়ীদের কাছ থেকে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ