২৮ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮ , ৩:০১ পূর্বাহ্ণ

UMo

শহরে গৃহস্থালীর আবর্জনা ঠিকমত অপসারণ হয় না


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৩ পিএম, ২৮ মে ২০১৮ সোমবার


শহরে গৃহস্থালীর আবর্জনা ঠিকমত অপসারণ হয় না

নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন এলাকাতে গৃহস্থালীর আবর্জনা অপসারণ হচ্ছে না যথা নিয়মে। প্রত্যহ সকালে ওইসব আবর্জনা অপসারণ করার কথা থাকলেও অনেক এলাকাতে টানা কয়েকদিন ধরেই ময়লা নেওয়া হচ্ছে না। ফলে লোকজনদের পোহাতে হয় চরম দুর্ভোগ ও বিড়ম্বনা।

শহরের ডনচেম্বার এলাকার তাওসিফ হোসাইন জানান, গত দুইদিন (২৭ ও ২৮ মে) ধরে তাদের বাড়ির আবর্জনা অপসারণ করা হচ্ছে না। এতে করে তাদের ভোগান্তির শিকার হতে হচ্ছে। রোজার মধ্যে এ অবস্থার কারণে দুর্ভোগ বেড়েছে বহুগুণে।

মিশনপাড়া এলাকার নাহিন জানান, ময়লা সংগ্রহকর্মীরা প্রায় সময় আসেনা। তাই কয়েকদিনের ময়লা জমে দুর্গন্ধ বের হয়। এসব ব্যাপারে অভিযোগ করতে গেলে এরা এক কথায় বলে দেয় ‘পছন্দ হলে কাজ করান, না হলে করাইয়েন না’। বাসায় তেমন কোন লোক নেই যে এসব ময়লা বাইরে ফেলে দিয়ে আসবে; তাই এদেরকে দিয়েই কাজ করাতে হচ্ছে।

সম্প্রতি শহর শহরতলী সহ বন্দর উপজেলার বিভিন্ন স্থানে এই বিড়ম্বনার প্রকোপ দিন দিন বেড়েই চলেছে। এতে করে অভিযোগের মাত্রাও ক্রমশ বেড়ে চলেছে।

জানা গেছে, গৃহস্থালীর ময়লা অপসারণে জন্য ময়লা সংগ্রহকর্মীরা ৬০-১০০ টাকা করে আদায় করে থাকে। তবে ময়লা বেশি কমের তারতম্য অনুযায়ী কম বেশি হয়ে থাকে। সপ্তাহে প্রতিদিন ময়লা সংগ্রহ করার কথা থাকলেও প্রায় সময়ে নানা অজুহাতে এদের কাজে অববেলার নানা অভিযোগ উঠে আসছে।

বন্দর উপজেলার ছালেহনগর এলাকার গৃহকর্মী রওশন আরা বেগম জানান, ‘গত সপ্তাহে ৪ দিন ময়লা নিতে আসেনি। তাই ময়লার দুর্গন্ধে বাড়ির অবস্থা খুব খারাপ হয়ে গেছে। এদিকে ৪ দিন পরে আসার পর কয়েকদিনের ময়লা জমে একটু বেশি হওয়াতে সে নিতে অস্বীকার করে দেয়। তাই এ মাস থেকে এই সার্ভিস নেয়ার কথা নিষেধ করে দিয়েছি। এটা নতুন কিছু না, প্রায় সময়ই এরা এমন করে থাকে। কিন্তু কোন বিকল্প ব্যবস্থা না থাকায় মানুষজন বাধ্য হয়ে এদের দিয়ে কাজ করাচ্ছে।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ