১০ আষাঢ় ১৪২৫, রবিবার ২৪ জুন ২০১৮ , ১০:৫২ অপরাহ্ণ

বাচ্চু হত্যার বিচার চেয়ে সিপিবির মানববন্ধন


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৪২ পিএম, ১৩ জুন ২০১৮ বুধবার | আপডেট: ০৩:৪২ পিএম, ১৩ জুন ২০১৮ বুধবার


বাচ্চু হত্যার বিচার চেয়ে সিপিবির মানববন্ধন

কবি, প্রগতিশীল সাহিত্যিক, মুক্তমনা লেখক ও বাংলাদেশ কমিউনিস্ট পার্টি, মুন্সিগঞ্জ জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক শাহজাহান বাচ্চুর হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও বিচার দাবিতে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জের রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

১৩ জুন বুধবার বিকেলে শহরের চাষাঢ়ায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) নারায়ণগঞ্জ জেলা ওই মানববন্ধনের আয়োজন করেন।

বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সিপিবির কেন্দ্রীয় সদস্য ও গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়নের সভাপতি মন্টু ঘোষ, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উপদেষ্টা রফিউর রাব্বী, খেলাঘর আসর নারায়ণগঞ্জ জেলার সভাপতি রথিন চক্রবর্তী, সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ইকবাল হোসেন প্রমুখ।

রফিউর রাব্বী বলেন, জঙ্গিবাদ দমনে সরকার সম্পূর্ণ ব্যর্থ। এর আগে মুক্তমনা লেখকদের হত্যার বিচার না হওয়ায় একের পর এক হত্যা করা হয়েছে। সরকার মৌলবাদী গোষ্ঠীর সঙ্গে আঁতাত করছে। আর তাই এসব মুক্তমনা লেখকদের হত্যার বিচার হচ্ছে না। অবিলম্বে এসব হত্যাকান্ডের বিচার করতে হবে। সকল অপরাধীদের আইনের আওতায় আনতে হবে।

হাফিজুল ইসলাম বলেন, সরকার বলছেন জঙ্গি ও মাদক নির্মূল করছেন। আসলে মাদকের গডফাদার কিংবা জঙ্গি কোনটাই নির্মূল করতে পারছে না। যখন যেখানে যাচ্ছে তখন সেই ভাবে কথা বলছে। যখন শ্রমিকদের কাছে যায় তখন বলে শ্রমিকবান্ধব, কৃষকদের কাছে গেলে কৃষক বান্ধব। তবে আমরা বলি সরকার ক্ষমতাবান্ধব। ক্ষমতায় থাকার জন্য যা প্রয়োজন তাই করছে। ক্ষমতায় থাকতে কখনো হেফাজতে ইসলাম কখনো অন্য কোনর সঙ্গে আত্তাত করছে। প্রকৃত জঙ্গি বা মাদক কোনটাই নির্মূল করতে পারছে না।

তিনি বলেন, জঙ্গি নির্মূল করতে পারলে এভাবে শাহজাহান বাচ্চুকে মরতে হতো না। মাদক নির্মূল করছে তবে মাদক কি বন্ধ হয়ে গেছে। তাই এর জন্য সরকারকে কঠোর পদক্ষেপ নিতে হবে। অবিরম্বে শাহজাহান বাচ্চু সহ সকল হত্যার বিচার করতে হবে।

সমাবেশে বক্তারা বলেন, শাহজাহান বাচ্চু ছিলেন এক মুক্তমনা লেখক। গত ১১ জুন মুন্সীগঞ্জের সিরাজদি খাঁন থানার কাকালদী গ্রামে ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠীরা তাকে হত্যা করে। গত কয়েক বছর যাবৎ তারা তাকে হত্যার হুমকি দিয়ে আসছিল। ইতোপূর্বে অভিজিৎ, নিলয়, ওয়াসিকুর সহ অসংখ্য মুক্তমনা লেখকদের ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠী হত্যা করেছে। তার একটিরও যথাযথ বিচার না হওয়ায় এই ধরনের হত্যাকান্ডের পুনরাবৃত্তি ঘটছে। সরকার বলেছিল জঙ্গীগোষ্ঠী নির্মূল হয়েছে। এই ঘটনার মধ্যদিয়ে প্রমাণ হলো জঙ্গীগোষ্ঠী এখনও নির্মূল হয় নাই। অনতিবিলম্বে শাহজাহান বাচ্চুর হত্যাকারীদের গ্রেফতারের মধ্য দিয়ে সরকারের সদিচ্ছার প্রমাণ দিতে হবে। এই হত্যাকান্ড নিয়ে অতীতের মতো কোন নাটক জনগন মেনে নিবে না। দেশের সকর প্রগতিশীল রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন সহ মুক্তমনা সকল গণতান্ত্রিক মানুষকে এই ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠীর বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান নেতৃবৃন্দ।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ