২ অগ্রাহায়ণ ১৪২৫, শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮ , ৮:৪৫ অপরাহ্ণ

rabbhaban

জানেন না এমপি চেয়ারম্যান,বন্দরে রাস্তার কাজে উদ্বোধন নিয়ে হট্টগোল


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১০:৫১ পিএম, ২৩ জুন ২০১৮ শনিবার


জানেন না এমপি চেয়ারম্যান,বন্দরে রাস্তার কাজে উদ্বোধন নিয়ে হট্টগোল

সংসদ সদস্য সহ স্থানীয় জনপ্রতিনিধিদের না জানিয়ে বন্দর উপজেলার মুছাপুর ইউনিয়নের দাশেরগাঁও এলাকার দক্ষিণ কুল চরিত্র মসজিদ হতে প্রেমতলা পর্যন্ত ১০০ মিটার পাকা রাস্তা ও কালর্ভাট নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর ও বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করতে যাওয়ায় ক্ষুদ্ধ হয়েছে স্থানীয় এলাকাবাসী। এ সময় এলাকাবাসী হট্টগোল শুরু করলে সেখানে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়। এ পর্যায় তাদের দাবীর পরিপ্রেক্ষিতে নির্মাণ কাজের উদ্বোধন কর্মসূচী স্থগিত করেন উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

শনিবার ২৩ জুন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়া উক্ত নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করতে গেলে স্থানীয় লোকজন এসে সংসদ সদস্য সেলিম ওসমান সহ স্থানীয় জনপ্রতিনিধিদের দেখতে না পেয়ে বিক্ষুদ্ধ হয়ে হট্টগোল শুরু করে এক পর্যায় তারা কাজের আনুষ্ঠানিক উদ্বোধন পন্ড করে দেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বার্হী কর্মকর্তা পিন্টু বেপারী সহ জেলা ত্রান ও পুনবার্সন কর্মকর্তা রফিকুল ইসলাম মজুমদার।

স্থানীয়রা জানান, সংসদ সদস্য সেলিম ওসমানের অনুরোধ এবং এলাকার উন্নয়নের স্বার্থে স্থানীয়রা রাস্তাটি নির্মাণের জন্য ব্যক্তি মালিকানার জায়গা ছেড়ে দিয়েছেন। কিন্তু প্রকল্পটি বাস্তবায়নের পূর্বে নির্মাণের কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন সম্পর্কে তারা কিছুই জানেন না। উদ্বোধনের সংবাদ পেয়ে তারা ঘটনাস্থলে সংসদ সদস্য সহ স্থানীয় জনপ্রতিনিধিদের কাউকে দেখতে না পেয়ে ক্ষুদ্ধ হয়ে উঠেন। সাপ্তাহিক ছুটির দিনে কাউকে না জানিয়ে এমন কর্মকান্ডকে তাঁরা উদ্দেশ্য মূলক দাবী করে হট্টগোল শুরু করেন। এক পর্যায় তারা ভিত্তির উদ্বোধন কর্মসূচী স্থগিত রাখতে বিক্ষোভ দেখালে উপজেলার কর্মকর্তারা ভিত্তি প্রস্তরটি আনুষ্ঠানিক উদ্বোধন স্থগিত করে দেন।

স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমান নারায়ণগঞ্জে উপস্থিত থাকা সত্বেও জেলা প্রশাসককে দিয়ে প্রকল্পটি উদ্বোধনের কারণ সম্পর্কে জানতে চেয়ে মোবাইল ফোনে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগের চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাকসুদ হোসেন নিউজ নারায়ণগঞ্জকে জানান, রাস্তাটি স্থানীয় সংসদ সদস্য কর্তৃক সরকারী অর্থায়নে বিশেষ বরাদ্দে নির্মিত হচ্ছে। স্থানীয় চেয়ারম্যান হিসেবে উপজেলা পরিষদের পক্ষ থেকে আমাকে লিখিতভাবে উদ্বোধন সম্পর্কে কিছুই জানানো হয়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউনিয়ন পরিষদের সচিবকে মোবাইল ফোনে বিষয়টি জানান। সচিবের কাছ থেকে অবহিত হয়ে আমি ইউএনও এর দেওয়া সময় সকাল ১১টায় সেখানে উপস্থিত হই। কিন্তু দুপুর ১টা পর্যন্ত সেখানে জেলা প্রশাসক উপস্থিত হননি। পরে আমি নামাজ আদায়ের জন্য সেখান থেকে চলে আসি। তবে সেখানে কোথাও স্থানীয় সংসদ সদস্য অথবা রাজনৈতিক নেতৃবৃন্দের নাম না দেখে আমি আর সেখানে যাই নি।

বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মুকুল নিউজ নারায়ণগঞ্জকে জানান, প্রকল্পটির নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধনের ব্যাপারে উপজেলা থেকে তাঁকে কিছুই জানানো হয়নি। আর শনিবার সাপ্তাহিক ছুটির দিনে কেনই বা এমন উদ্যোগ নেওয়া হয়েছে সেটি তাঁর বোধগম্য নয়। এ ব্যাপারে উপজেলা নির্বার্হী কর্মকর্তাই ভাল বলতে পারবেন।

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের সাথে যোগাযোগ করা হলে তিনি নিউজ নারায়ণগঞ্জকে জানান, প্রকল্পটির নির্মাণ কাজের উদ্বোধনের ব্যাপারে উপজেলা প্রশাসন বা জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে কিছুই জানানো হয়নি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ