২৮ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮ , ২:৫৮ পূর্বাহ্ণ

UMo

ক্রসফায়ারে নিহত পরিবারে কাবু কয়েক হাজার মানুষ!


সিদ্ধিরগঞ্জ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৩৩ পিএম, ১১ জুলাই ২০১৮ বুধবার


ক্রসফায়ারে নিহত পরিবারে কাবু কয়েক হাজার মানুষ!

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৩নং ওয়ার্ডের একটি চিহ্নিত মাদক ব্যবসায়ী পরিবারের কাছে জিম্মী কয়েক হাজার পরিবার। এই পরিবারটি মাদক ব্যবসা, সন্ত্রাসী, ফুটপাত ও পরিবহনে চাঁদাবাজী সহ নানান অপকর্মে জড়িত।

একসময় সিদ্ধিরগঞ্জের কুখ্যাত ডাকাত দীনা এ পরিবারের একজন সদস্য র‌্যাবের হাতে গত ২০১০ সালে ক্রসফায়ারে নিহত হয়। ডাকাত দীনা ক্রসফায়ারে নিহত হওয়ার পর তার ছোট বোন স্বামী পরিত্যাক্তা নাজমা বেগম গাঁজা, ফেন্সিডিল ও ইয়াবা সহ মাদক ব্যবসার সাথে জড়িয়ে পড়েন। নাজমা বেগম তার ছেলে রাজু ও ভাইদেরকে নিয়ে মুক্তিনগর এলাকায় মাদকের একটি বড় স্পট তৈরী করে। গত কয়েক মাস পূর্বে রাজুকে বিপুল পরিমাণ ইয়াবা সহ র‌্যাব-১০ আটক করেন।

মুক্তিনগর পঞ্চায়েত কমিটির সূত্রে জানা যায়, ক্রসফায়ারে নিহত দীনা ডাকাতের নেতৃত্বে এ পরিবারটি ২০০৯ সালে মুক্তিনগর এলাকায় মুক্তিযোদ্ধা জাফর সড়কের সংলগ্নে ভুয়া কাগজপত্র নিয়ে রফিক নামের এক ব্যবসায়ীর বাড়ি সহ ৪টি পরিবারের মোট সাড়ে ১৭ শতাংশ জায়গা তার মায়ের নামে জোর করে দখল করে নেয়। ভুক্তভোগী পরিবার প্রশাসনের বিভিন্ন পর্যায়ে অভিযোগ দিলেও তারা জোরপূর্বক এখনও দখল করে বিভিন্ন অপর্কম চালিয়ে যাচ্ছে। ইয়াবা ব্যবসায়ী নাজমা ও তার ভাইদের এই সব অপর্কম জন্য তারা ১৫ থেকে ২০জনের একটি সন্ত্রাসী গ্রুপ তৈরী করেছে।

মহাজোট সরকার ক্ষমতা আসার পর মাদক ব্যবসায়ী নাজমা এক প্রতিমন্ত্রীর গানম্যান কং/৫৫৩ আবুল খায়ের তার শেল্টার দাতা হয়ে উঠে পরবর্তীতে ঐ গানম্যানকে পুলিশ হেডকোয়াটার থেকে সরিয়ে দেওয়া হয়। তখন এ পরিবারটি কিছুদিনের জন্য অসহায় হয়ে পড়ে। পরবর্তীতে নতুন কৌশল হিসাবে মুক্তিযোদ্ধা নাম ভাঙ্গিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় সহ প্রশাসন ও সরকারের বিভিন্ন দপ্তরের অনুকম্পা ও সুযোগসুবিধা নিতে চেষ্টা চালায়। অপরদিকে দীর্ঘদিন যাবৎ চলছে এলাকায় তাদের জমজমাট মাদক ব্যবসা ও পরিবহনে চাঁদাবাজী।

সিদ্ধিরগঞ্জের একজন মুক্তিযোদ্ধা নাম না প্রকাশ করার শর্তে জানান, প্রকৃত মুক্তিযোদ্ধা কখনও মাদক ব্যবসার ন্যায় ঘৃণিত কাজ করতে পারেন না। যে পরিবারটি মহান মুক্তিযুদ্ধের পবিত্রতা নষ্ঠ করে নাম ভাঙ্গিয়ে অপর্কম করছে তাদেরকে আমরা ঘৃণা করি। জাতীরপিতা বঙ্গবন্ধুর কণ্যা বর্তমান প্রধানমন্ত্রী অন্যায়কারীকে কখনও প্রশয় দিবেন না এটা আমাদের বিশ্বাস।

সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম জানান, মুক্তিনগর এলাকায় রুস্তুম আলী পরিবারের সব সদস্যদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ রয়েছে। বিশেষ করে এই পরিবারটির বিরুদ্ধে ইয়াবা সহ বিভিন্ন মাদক ব্যবসা ও পরিবহনে চাঁদাবাজি অভিযোগ রয়েছে।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ