না.গঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবসে ৮জন পুরস্কৃত

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৯ পিএম, ১১ জুলাই ২০১৮ বুধবার

না.গঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবসে ৮জন পুরস্কৃত

“পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নারায়ণগঞ্জে বিশ^ জনসংখ্যা দিবস-২০১৮ পালন উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

১১ জুলাই বুধবার সকালে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি আদালত পাড়া, পুলিশ সুপার কার্যালয় ও সিভিল সার্জন কার্যালয় চত্বর প্রদক্ষিণ করে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভায় যোগ দেয়।

জেলা পরিবার পরিকল্পনার উপ পরিচালক ডা. জাহাঙ্গীর আলম প্রধানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জসিমউদ্দিন হালদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. ফারুক হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসনে আরা বেগম বিনা ও কল্যাণী সেবা সংঘের ডা. জব্বার চিশতি। পরিবার পরিকল্পনার সফলতার বিষয়ের উপর প্রেজেন্টেশন উপস্থাপন করেন ডা. সেলিমা বেগম।

আলোচনা সভা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে মোট ৮ জনের মধ্যে পুরস্কার বিতরণ করা করা হয়। বিশ^ জনসংখ্যা দিবস-২০১৮ এ যারা পুরস্কার পেলেন তারা হলেন, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা পুরস্কার পেয়েছেন ফতুল্লা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের কাজী নুরুল ফেরদৌসী। শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ হিসাবে ফতুল্লা ইউনিয়ন পরিষদের পুরস্কার গ্রহণ করেন ফতুল্লা ইউপির ৬নং ওয়ার্ড সদস্য আলী আকবর। শ্রেষ্ঠ উপসহকারি কমিউনিটি মেডিক্যাল অফিসার পুরস্কার পেয়েছে তারাব ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মো. জাকির হোসেন। শ্রেষ্ঠ বেসরকারি ক্লিনিক পুরস্কার পেয়েছে ফতুল্লার চাঁদমারির মেরীস্টোপস ক্লিনিক। শ্রেষ্ঠ পরিবার কল্যার সহকারির পুরস্কার পেয়েছেন ফতুল্লা ইউনিয়নের ২/গ ইউনিটের সৈয়দা সীমা শাহনাজ। শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শকের পুরস্কার পেয়েছেন বন্দর ইউনিয়নের মো. মাকছুদুর রহমান। শ্রেষ্ঠ উপজেলা পরিষদের পুরস্কার পেয়েছেন বন্দর উপজেলা পরিষদ। শ্রেষ্ঠ রেসরকারি প্রতিষ্ঠানের পুরস্কার পেয়েছে বন্দরের নগর মাতৃসদন (পিএসকেপি)।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও