সড়ক দুর্ঘটনায় অকাল মৃত্যুর সংখ্যা বাড়ছে

৫ ভাদ্র ১৪২৫, সোমবার ২০ আগস্ট ২০১৮ , ৮:২৪ অপরাহ্ণ

সপ্তাহের নারায়ণগঞ্জ

সড়ক দুর্ঘটনায় অকাল মৃত্যুর সংখ্যা বাড়ছে


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৪০ পিএম, ২১ জুলাই ২০১৮ শনিবার | আপডেট: ০৮:৪০ পিএম, ২১ জুলাই ২০১৮ শনিবার


সড়ক দুর্ঘটনায় অকাল মৃত্যুর সংখ্যা বাড়ছে

নারায়ণগঞ্জে অসতর্কতায় সড়ক দুর্ঘটনার বাড়ছে। নানা কারণে সড়ক দুর্ঘটনা ঘটলেও অসচেতনার কারণে সড়ক দুর্ঘটনার চিত্র অহরহ দেখা যাচ্ছে। আর এসব দুর্ঘটনায় মর্মান্তিক মৃত্যুর ভীবিষিকা স্বজনদের মনে সারা জীবনের জন্য দাগ কাটছে। অসময়ে হারিয়ে যাওয়া প্রিয়জনদের জন্য স্বজনদের কান্না সারা জীবনের সঙ্গী হয়ে থাকে।

১৫ থেকে ২১ জুলাই জেলার বিভিন্ন স্থানের সড়ক দুর্ঘটনার নানা চিত্র তুলে ধরা হলো। ১৭ জুলাই নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা থেকে অপহৃতা জান্নাতুল ফেরদৌস বন্যাকে উদ্ধারের পর ফেরার পথে সড়ক দুর্ঘটনায় সে সহ তিনজন নিহত ও পুলিশের আরো ৪ সদস্য আহত হয়েছে।

নিহতরা হলেন জান্নাতুল ফেরদৌস বন্যা (১৯), তার মামা সিরাজুল ইসলাম (৬০) ও খালাতো ভাই ফারুক (৪২)। তাদের বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার ভাটি বন্দর এলাকায়।

আহতরা হলো ওই গাড়িতে থাকা নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) তানভীর (৩৩), সহকারি উপ-পরিদর্শক (এএসআই) হাবিব (৩০), পুলিশ কনস্টেবল আজাহার (৪৫) ও মাইক্রোবাস চালক আকতার (৩৫)। তাদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। মাইক্রোবাসটিতে চালকসহ মোট সাতজন ছিল।

এদিকে সোনারগাঁ উপজেলার মদনপুর এলাকায় ইজিবাইক ও কাভার‌্যভানের সংর্ঘষে ২ ব্যক্তি নিহত হয়েছে। এসময় আরো একজন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা মর্গে প্রেরণ করেছে।

কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি কায়ুম আলী সরকার জানান, উপজেলার মদনপুর ঢাকা-জয়দেবপুর এশিয়ান হাইওয়ের মদনপুর পল্লী বিদ্যুতের সামনে মদনপুর থেকে নয়াপুর বাজারগামী একটি ইজিবাইককে অপরদিক থেকে আসা একটি কভারভ্যানের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ইজিবাইকের যাত্রী মানকিগঞ্জ জেলার শ্যামপুর গ্রামের  আব্দুল রহিমের ছেলে রফিকুল ইসলাম (৩৮) ও বন্দর উপজেলার ছোটবাগ গ্রামের মৃত আব্দুল বাতেনের ছেলে আজিজুর ইসলাম (২৬) নিহত হন। এসময় আরো ২ জন আহত হয়। আহতের কোন ঠিকানা পাওয়া যায়নি। নিহত দুজনকে উদ্ধার করে জেলা হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

১৯ জুলাই রাতে বন্দরে  রাস্তা পারাপারের সময় অঞ্জাত গাড়ীর ধাক্কায়  গুরুতর আহত হয়ে ইটভাটার মহিলা শ্রমিক সাফিয়া বেগম (৫৫) নিহত হয়েছে। গত (১৯ জুলাই) রাত সাড়ে ১২টায় বন্দর থানার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের জাঙ্গালস্থ এসকিউ ক্যাবলস লিমিটিড এর সামনে এ র্দূঘটনাটি ঘটে।

স্থানীয়দের সহায়তায় আহত পথচারীকে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। নিহত পথচারী সাফিয়া বেগম পটুয়াখালী জেলার বাহেরমোচ এলাকার শামছুল শরিফ মিয়ার মেয়ে। বর্তমানে তিনি বন্দর উপজেলার জাঙ্গাল’স্থ হালুয়াপাড়া এলাকার মাসুদ মিয়ার ইটভাটা শ্রমিক বলে জানা গেছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ