৬ কার্তিক ১৪২৫, সোমবার ২২ অক্টোবর ২০১৮ , ৬:২২ পূর্বাহ্ণ

UMo

পুলিশে থাকতেই ইয়াবা ব্যবসা রপ্ত করে সালাউদ্দিন


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৩৫ পিএম, ২৫ জুলাই ২০১৮ বুধবার


পুলিশে থাকতেই ইয়াবা ব্যবসা রপ্ত করে সালাউদ্দিন

নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা শাখায় (ডিবি) কর্মরত থাকা অবস্থায় ইয়াবা ও মাদক ব্যবসা রপ্ত করে এএসআই সালাউদ্দিন। তখন থেকেই সে বিভিন্ন সময়ে মাদক ব্যবসায় জড়িয়ে যায়। পুলিশ কিভাবে অভিযান চালাতে পারে কিভাবে আসামী ধরতে ও চিহ্নিত করতে পারে সে বিষয়গুলোও বেশ পুঙ্খানুপুঙ্খভাবে রপ্ত করেছিল সালাউদ্দিন। ফলে পুলিশ বাহিনী থেকে চাকরিচ্যুত হলেও মাদক ব্যবসা ধরে রেখেছিল সালাউদ্দিন। আর অল্প দিনে লাখ লাখ টাকার মালিক বনে যান সে।

র‌্যাব কর্মকর্তারা জানায় মাদক ব্যবসার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে প্রায় ৭ মাস আগে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা শাখা থেকে বরখাস্ত হয়। সেই থেকে সালাউদ্দিন পলাতক রয়েছে। পলাতক হলেও সে এখনো নারায়ণগঞ্জ ডিবির অফিসার পরিচয় দিয়ে চলে। স্থানীয়  লোকজন তাকে সালাউদ্দিন স্যার ও ডিবি স্যার হিসেবে চিনে। ইতোমধ্যে সে মাদক ব্যবসা করে অনেক অবৈধ সম্পদের মালিক হয়ে গেছে। নিজ মালিকানাধীন ৩টা প্রাইভেটকার রয়েছে যেগুলো ইয়াবা পরিবহন ও সরবরাহের কাজে ব্যবহৃত হয়। জসিম, ওসমান ও বাহাদুর নামের তিনজন ব্যক্তিগত চালকও আছে। নারায়ণগঞ্জ শহরে রয়েছে “জেন্টস পার্লার” নামক বিউটি পার্লার। মাদক ব্যবসার আর্থিক হিসাব দেখাশোনার জন্য রয়েছে রয়েছে ব্যক্তিগত সহকারি। গ্রেফতারকৃত সুমন বেতনভুক্ত কর্মচারী হিসেবে দীর্ঘদিন যাবত সালাউদ্দিনের ব্যক্তিগত সহকারির দায়িত্ব পালন করে আসছে। জসিম, ওসমান ও বাহাদুর প্রাইভেটকারে নারায়ণগঞ্জ, ঢাকা ও মুন্সিগঞ্জের বিভিন্ন মাদক স্পটে নিয়মিত ইয়াবা পৌঁছে দেয়। ইয়াবা ব্যবসায়ীদের কাছ থেকে টাকা সংগ্রহ করে সুমন সালাউদ্দিনের নির্দেশ মতে ব্যাংক, মোবাইল ব্যাংকিং ও এসএ পরিবহনের মাধ্যমে কক্সবাজারের ইয়াবা সরবরাহকারীদের কাছে নিয়মিত টাকা পাঠিয়ে থাকে।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে সিদ্ধিরগঞ্জের কদমতলীর ফ্রেন্ডস টাওয়ারের ভাড়া বাসায় অভিযান পরিচালনা করা হয়। ওইসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সালাউদ্দিন ও তার গাড়ি চালক জসিম পালিয়ে যায়। কিন্তু তার সহকারী সুমন গ্রেফতার হয়। পরে তার দেয়া তথ্য অনুযায়ী ওই বাসায় তল্লাশী করে ৫ হাজার ২০ পিছ ইয়াবা ও মাদক বিক্রির ৮ লাখ ৫০ হাজার ৪০০ টাকা উদ্ধার করা হয়। রাতেই শহরের নগর খানপুরের আরেক ভাড়া বাসায় অভিযান চালিয়ে ৪০০ পিস ইয়াবা ও ইয়াবা বিক্রির ৫০হাজার টাকা উদ্ধার করা হয়।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ