১ অগ্রাহায়ণ ১৪২৫, শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮ , ৫:৫০ পূর্বাহ্ণ

rabbhaban

সপ্তাহের নারায়ণগঞ্জ

বেপরোয়া গাড়ি চলাচলে এখনো সড়কে ঝরছে প্রাণ


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৪৫ পিএম, ১৮ আগস্ট ২০১৮ শনিবার


বেপরোয়া গাড়ি চলাচলে এখনো সড়কে ঝরছে প্রাণ

নারায়ণগঞ্জ শহরের সড়কে একের পর এক বেপরোয়া যান চলাচলে ঝরে যাচ্ছে অসংখ্য প্রাণ। কখনো উল্টো পথে আবার কখনো বেপরোয়া যান চলাচলে এখনো সড়কে ঝরছে প্রাণ। ট্রাফিক সপ্তাহ পালিত হলেও তার কোন প্রভাব পড়ছেনা। তাই বারবার পুলিশ প্রশাসনের ব্যর্থতাকে দায়ী করছেন যাত্রীরা।

১১ থেকে ১৮ আগস্ট পর্যন্ত জেলার বিভিন্ন স্থানের সড়ক দুর্ঘটনা নানা চিত্র তুলে ধরা হল।

১৭ আগস্ট নারায়ণগঞ্জের আড়াইহাজারে মালবাহী ট্রাকের চাপায় আজহার হোসেন (৩০) নামে যুবক নিহত হয়েছে। বিকেলে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলা পুরিন্দা নামক স্থানে এই সড়ক দুর্ঘটনা ঘটে। নিহত আজহার নরসিংদীর মাধবদী থানার কান্দাইল এলাকার সামসুদ্দিন মিয়ার ছেলে।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহম্মদ আব্দুল হক জানান, বিকেল ৪টায় বাই সাইকেলযোগে পুরিন্দা থেকে আজহার কান্দাইল তার নিজ বাড়িতে যাচ্ছিলেন আজহার। এসময় ঢাকাগামী মালবাহী ট্রাক ঢাকা-সিলেট মহাসড়কের পুরিন্দা এলাকায় তাকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এসময় আজহার ট্রাক চাপায় ঘটনাস্থলেই নিহত হয়। এখবর বাড়িতে পৌছালে বিক্ষুব্দ স্বজনরা ঢাকা সিলেট মহাসড়ক আধা ঘণ্টা অবরোধ করে রাখে। পরে আড়াইহাজার থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রন আনে এবং যান চলাচল স্বাভাবিক হয়।

১৫ আগস্ট বন্দরে সড়ক দুর্ঘটনায় ফরাজিকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণীর ছাত্র শাওন (৮) গুরুতর আহত হয়েছে। রাত সাড়ে ৮টায় বন্দর থানার ২০ নং ওয়ার্ডস্থ সোনাকান্দা বেপারীপাড়া এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। আহত স্কুল ছাত্র শাওন সোনাকান্দা বেপারীপাড়া এলাকার জজ মিয়ার ছেলে। স্থানীয় এলাকাবাসী আহত স্কুল ছাত্রকে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করেছে। এ ব্যাপারে বন্দর থানায় সড়ক দুর্ঘটনা আইনে মামলা দায়েরের প্রস্ততি চলছে। সড়ক দুর্ঘটনায় উত্তেজিত অনটেস্ট মটর সাইকেলসহ মটর সাইকেলের ২ আরোহীকে আটক করে বন্দর থানা পুলিশে সোপর্দ করে। এলাকাবাসী সূত্রে জানা গেছে, উল্লেখিত ২ মটর সাইকেল আরোহী বেপরোয়া গতিতে মটর সাইকেল চালিয়ে যাওয়ার সময় স্কুল ছাত্র শাওনকে চাপা দেয়। এ ঘটনায় স্থানীয় জনতা মটর সাইকেল আরোহীদের আটক করে বন্দর থানা পুলিশে সোর্পদ করে।

১৫ আগস্ট নারায়ণগঞ্জে একটি বেপরোয়া প্রাইভেকটারের ধাক্কায় ৪টি রিকশা দুমড়ে মুচড়ে অন্তত ৮জন আহত হয়েছে। রাত পৌনে ১০টায় শহরের জামতলা হিরা কমিউনিটি সেন্টারের সামনে ঢাকা-পাগলা-নারায়ণগঞ্জ সড়কে এ ঘটনা ঘটে। এতে উত্তেজিত জনতা বেপরোয়া গাড়িটিকে ধাওয়া করে ঈদগাহের সামনে আটক করলেও পালিয়ে যায় চালক। পরে গাড়িটিতে ভাঙচুর চালায় জনতা।

আহতদের মধ্যে ৬জনকে শহরের খানপুর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বাকি দুজনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ফতুল্লা মডেল থানার উপ পরিদর্শক (এসআই) দিদার জানান, জামতলায় একটি প্রিমিও প্রাইভেটকার বেপরোয়াভাবে চালিয়ে ৪ টি রিক্সাকে ফেলে দিয়ে দ্রুতবেগে চলে যায়। এসময় রিক্সা চালকসহ ৮ জন আহত হয়। পরে স্থানীয়রা ধাওয়া করে গাড়িটিকে। চালক জামতলা ঈদগাহ পর্যন্ত চালিয়ে গাড়িটি রেখে দৌড়ে পালিয়ে যায়। গাড়িটির কোন নাম্বার প্লেট ছিলনা।

১৪ আগস্ট বন্দরে রাস্তা পারাপার সময় মাইক্রোবাস চাপায় এক বৃদ্ধ নিহত হয়েছেন। রাতে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের লাঙ্গলবন্দ বাস ষ্ট্যান্ড মসজিদের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত বৃদ্ধের নাম হলো রসুল হাওলাদার (৭০)। তিনি উপজেলা মদনপুর এলাকায় অবস্থিত বেঙ্গল বিস্কুট ফ্যাক্টরীতে নাইটগার্ডের চাকরি করতেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলা লাঙ্গলবন্দ চিড়ইপাড়া কলোনী এলাকার রসুল হাওলাদার প্রতিদিনের ন্যায় ডিউটিতে যাচ্ছিলেন। মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে লাঙ্গলবন্দ মসজিদের সামনে দিয়ে রাস্তা পারপারের সময় একটি দ্রুতগামী মাইক্রোবাস তাকে চাপা দেয়। এতে তিনি ছিটকে রাস্তা সাইডে পড়ে গুরুতর আহত হন। পরে পথচারিরা তাকে হাত-পা ভাঙ্গা গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পঙ্গু হাসপাতালে নিয়ে যায়। সেখানে নেয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।

১৩ আগস্ট নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে কাভার্ডভ্যানের সাথে সংঘর্ষে এক ট্রাক চালকের মৃত্যু হয়েছে। ভোর ৪টায় সিদ্ধিরগঞ্জের সানাড়পাড় পিডিকে পাম্পের সামনে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত ট্রাক চালক মো. মনির হোসেন (৩০) কুমিল্লা চৌদ্দগ্রাম থানার মানিকপুর এলাকার মৃত মকবুলের ছেলে। দুর্ঘটনার পর কাভার্ড ভ্যানটি পালিয়ে যায়।

সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক রজব আলী প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, গরু বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো-ট-০২-০৭৯২) কুষ্টিয়া থেকে সিদ্ধিরগঞ্জের সানাড়পাড় দিয়ে রাস্তা পাড় হয়ে উল্টো পথে আসার সময় ঢাকামুখি দ্রুতগামী কভার্ডভ্যানের সাথে সংঘর্ষ হয়। এতে করে ঘটনাস্থলেই ট্রাক চালক মনিরের মৃত্যু হয়। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশসহ দুর্ঘটনাকলীত ট্রাকটি থানায় নিয়ে আসেন।

১১ আগস্ট আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় ঢাকা-সিলেট মহাসড়কে ৫ঘন্টা যান চলাচল অচল হয়ে পড়ে। এতে ঈদের ঘরমুখো যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হয়। ভোর ৫টায় উপজেলার ঢাকা-সিলেট মহসড়কের পুরিন্দা শীমুলতলা নামক স্থানে এই ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সিলেট থেকে ঢাকা অভিমুখী চট্টগ্রাম মেট্রো (ব-১১-০১৮৩ ) নাম্বারের রূপসী বাংলা কোম্পানির একটি যাত্রীবাহী বাস ও বিপরতী দিক থেকে আসা ঢাকা মেট্রো (ট- ১৮-১০৮৪) নাম্বারের একটি ট্রাকের মুখোমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বাসের ১০ যাত্রী  আহত হয়েছেন। তাদের উদ্ধার করে মাধবদীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, সড়ক দুর্ঘটনা ধীরে ধীরে মহামারি আকার ধারণ করছে। এতো আন্দোালন সংগ্রামের পরও এর কোন কুল কিনারা হচ্ছেনা। এভাবে চলতে থাকলে ছাত্র আন্দোলনের মত ফের কোন আন্দোলনের চিত্র দেখা যেতে পারে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ