১০ আশ্বিন ১৪২৫, বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮ , ৭:৪৪ পূর্বাহ্ণ

সড়কের পাশে অবৈধ হাটের প্রস্তুতি


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫৭ পিএম, ১৮ আগস্ট ২০১৮ শনিবার


ফাইল

ফাইল

নারায়ণগঞ্জে সড়ক-মহাসড়কের পাশ অবৈধ হাটের প্রস্তুতি চলছে। ঈদের এক মাস আগে থেকেই এই হাটগুলোর জন্য বালু ভারাট, তোরণ নির্মাণ ও লাইটিং চলছে। তবে এসব হাটের অনেকগুলোই ইজারা দেয়া হয়নি। তারপরও চলছে প্রচার প্রচারণা। এবিষয়ে প্রশাসনের কোন পদক্ষেপও দেখা যায়নি।

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ডিএনডি সড়ক সহ নারয়ণগঞ্জের মূল মূল সড়কের পাশে এমন শতাধিক হাটের প্রস্তুতি চলছে। এর বেশিরভাগই ইজারা দেয়নি প্রশাসন। তবে কোন কোন হাট বৈধতা পাওয়ার জন্য গোপনে ইজারা দেয়ার পরিকল্পনা করছে সংশ্লিষ্টরা। তবে অনেক সময় বিভিন্ন চাপে পড়ে শেষ সময়ে ইজারা দিতে বাধ্য হয় কর্তৃপক্ষ। এমন ঘটনা গতবছর গুলোতে দেখা গেছে সাইনবোর্ড এবং মৌচাক হাট নিয়ে।

তবে এসব হাট চলাচলে ব্যাঘাত ঘটলেও প্রশাসন দিব্বি বৈধতা দিয়ে দেয়ায় এলাকাবাসী পড়ে যায় ভোগান্তিতে। অপরিকল্পিত এসব হাটের ময়লা আবর্জনা, মাইকিংসহ নানা বিড়ম্বনায় অতিষ্ঠ হয়ে উঠে এলাকাবাসী। প্রতিবাদ করলে তাদের পড়তে হয় সন্ত্রাসীদের হামলায়। এজন্য অনেকেই নিরবে সহ্য করে এসব অত্যাচার। ভয়ে কেউ মুখ খুলে না।

রহিম মিয়া বলেন, অবৈধ হাটের পরিচালকরা স্বাধীন। তাই হাটের কার্যক্রম শেষ হয়ে যাওয়ার পর কোন দায়-দায়িত্ব তাদের থাকে না। তারা ময়লা পরিষ্কার না করেই চলে যায়। তাই এই ময়লা মারিয়েই যাতায়াত করতে হয় পথচারিদের।

আমজাদ হোসেন বলেন, অবৈধ আর বৈধ কোন হাটেই শান্তি নাই। তারা যে ভাবে উচ্চ শব্দে ২৪ ঘন্টা মাইক ব্যবহার করে তাতে মানুষের স্বাভাবিক জীবন যাত্রা ব্যহত হয়। এ থেকে পরিত্রান পাওয়ার কোন ব্যবস্থা নাই। কারো কাছে অভিযোগ করলে পরে সন্ত্রাসীরা এসে হামলা চালায়। আর বলেই কী লাভ প্রশাসন বন্ধ করে চলে গেলে আবার চালু হয়। এই অবস্থা সব জায়গার।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ