২ অগ্রাহায়ণ ১৪২৫, শনিবার ১৭ নভেম্বর ২০১৮ , ১১:২১ পূর্বাহ্ণ

rabbhaban

হকার ঠেকাতে বঙ্গবন্ধু সড়কে আবর্জনা!


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০৩ পিএম, ১৮ আগস্ট ২০১৮ শনিবার


হকার ঠেকাতে বঙ্গবন্ধু সড়কে আবর্জনা!

নারায়ণগঞ্জ শহরে প্রধানতম বঙ্গবন্ধু সড়কের যত্রতত্র আবারো ময়লা আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা গেছে। ১৮ আগস্ট শনিবার সকাল থেকে সিটি কর্পোরেশন ময়লা না নেয়ায় দুর্গন্ধও ছড়িয়ে পরছে চার দিকে। ফুটপাথ দিয়ে হাঁটার কোনো জায়গা নেই বললেই চলে।

শনিবার সকালে দেখা যায় বঙ্গবন্ধু সড়ক থেকে সিটি কর্পোরেশন ময়লা নেয়নি। বরং বঙ্গবন্ধু সড়কের ফুটপাথে ময়লা ফেলে রাখা হয়েছে। যার ফলে নগরবাসীকে ভোগান্তি পোহাতে হচ্ছে। পথচারিদের ফুটপাথে নাক চেপে হাঁটতে হচ্ছে।

সিটি কর্পোরেশনের সূত্রে জানা যায়, নানা ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার পরেও ফুটপাত এখনো হকারদের দখলেই রয়েছে। ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ করতে সফল হয়নি প্রশাসন। তাই বাধ্য হয়েই ফুটপাথে ময়লা ফেলে রেখেছে সিটি কর্পোরেশন যাতে ফুটপাথে কোনো হকার বসতে না পারে। অন্যদিকে হকার ঠেকাতে পুলিশের কোনো তৎপরতাও লক্ষ করা যায় না।

দেখা যাচ্ছে ফুটপাথে হকাররা নিজেদের যায়গা বদল করে বা নাকে কাপড় দিয়ে নিজেদের দোকান সাজিয়ে বসেছে।

শাহ্ আলম নামের হকার নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘১১ বছর ধরে বঙ্গবন্ধু রোডে দোকান করতাছি। হুট করে তো আর উঠে যাওয়া যায় না।’

পুলিশ বাধা দেয় কিনা জিজ্ঞেস করতে তিনি বলেন, ‘সন্ধার দিকে দুই এক দফা তুলে দেয় তখন প্রেসিডেন্ট রোডের ভিতর দোকান নিয়ে রাখি। আবার চলে গেলে দোকান রাস্তায় এনে রাখি। আর সারাদিনে অনেক পুলিশই তো থাকে, তবে তেমন কিছু কয় না।’

নয়ন নামের পথচারী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘এই হকারদের জন্য সন্ধার পর রাস্তাটা দিয়ে হাটা যায় না। যদিও হকার বসা নিষিদ্ধ তাও দেখা যায় ফুটপাথে তাদেরই রাজত্ব। পুলিশরাও কোনো স্থায়ী ব্যবস্থা নেয় না। দুই একবার যেন শুধু টোকা দিয়া যায়। তাই আজকে একেবারে ফুটপাথে ময়লা রেখে দিছে। তবে এটাতে হকারদের পাশাপাশি আমরাও ভুগছি।

সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা মো. আলমগীর হিরনের সাথে যোগাযোগ করলে তিনি প্রধান নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলতে বলে দায় এড়িয়ে যান।

প্রধান নির্বাহী কর্মকর্তা এহ্তেশামূল হকের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ‘এ ব্যাপারটা আমি জানি না। আপনারা মেয়র বা আলমগীর হিরনের সাথে যোগাযোগ করুন।’

পরবর্তীতে মো. আলমগীর হিরণের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ