৯ আশ্বিন ১৪২৫, সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮ , ৮:১৭ অপরাহ্ণ

সপ্তাহের নারায়ণগঞ্জ

খুন আতঙ্কে অশান্ত নারায়ণগঞ্জ


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:১৯ পিএম, ১৯ আগস্ট ২০১৮ রবিবার


ছবি প্রতিকী

ছবি প্রতিকী

একের পর এক খুনের ঘটনা ফের শান্ত নারায়ণগঞ্জকে অশান্ত করে তুলছে। বুড়ো থেকে শিশু পর্যন্ত কেউ খুনের মত নৃশংস নারকীয় ঘটনা থেকে রেহাই পাচ্ছেনা। প্রবীর, স্বপন হত্যা থেকে শুরু করে মডেল কন্য সহ সবশেষে ৫ বছরের শিশু আলিফ হত্যাকান্ডের ঘটনা সবার হৃদয়ে এক ভয়ানক অনুভূতি জাগিয়েছে। এতে করে খুন আতঙ্ক নারায়ণগঞ্জবাসীর পিছু ছাড়ছেনা। দিন যত অতিক্রম হচ্ছে এর বিভীষিকা তত প্রখর হচ্ছে।

১২ থেকে ১৮ আগস্ট পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে ঘটে যাওয়া নানা খুনের চিত্র দেখে ফের আতঙ্ক চারদিকে ছড়িয়ে পড়ছে।

১৭ আগস্ট নারায়ণগঞ্জ শহরের জল্লারপাড় এলাকায় শিহাবউদ্দিন আলিফ (৫) নামে শিশুকে হত্যার ঘটনায় মামলা হয়েছে। নিহতের বাবা আলমগীর হোসেন বাদী হয়ে দুপুরে সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন। এতে প্রতিবেশী অহিদ ও রিপন ওরফে সমরাটকে আসামী করা হয়েছে। তাদের মধ্যে রিপন বৃহস্পতিবার রাতেই আটক হন।

এর আগে বৃহস্পতিবার বিকালে জল্লারপাড় আমহাট্টা এলাকার নান্নু মিয়ার একটি ঘর থেকে লাশটি উদ্ধার করা হয়। ওই ঘরেই ভাড়া থাকতো অহিদ ও রিপন। তারা মূলত রাজমিস্ত্রীর সহকারী হিসেবে কাজ করতো।

নিহত আলিফ ওই এলাকার আলমগীর হোসেনের ছেলে। আলমগীর সৌদি প্রবাসী। বুধবার রাতে সে দেশে ফিরেন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) অজয় কুমার পাল জানান, নিহতের বাবা বাদী হয়ে অপহরণ ও হত্যা মামলা দায়ের করেছে। এতে আটক রিপন ওরফে সমরাটকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া আরো কয়েকজন অজ্ঞাতজনকে আসামী করা হয়েছে।

নারায়ণগঞ্জ সদর থানার ওসি কামরুল ইসলাম জানান, একজনকে গ্রেফতার দেখানো হয়েছে। হত্যার রহস্য উদঘাটনে চেষ্টা চলছে।

১৭ আগস্ট আড়াইহাজারে পাওনা টাকা চাওয়ায় এক প্রতিবেশী যুবককে হত্যার চেষ্টা এবং লোহার রড দিয়ে পিটিয়ে জখম করেছে দেনাদার শামীম (১৮)। গুরুতর অবস্থায় সন্ধ্যায় আহত যুবক মামুনকে (১৮) উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। সন্ধ্যায় উপজেলার রায়পুরা গ্রামে ঘটনাটি ঘটে।

আহত যুবক উপজেলার উচিৎপুরা ইউনিয়নের রায়পুরা গ্রামের মোঃ হোসেনের ছেলে মামুন জানায়, এক সপ্তাহ আগে একই গ্রামের রাজ্জাকের ছেলে শামীম ৩ দিন পর পরিশোধের কথা বলে তার কাছ থেকে নগদ ৩ হাজার টাকা লোন নেয়। কিন্তু সাত দিন অতিবাহিত হলেও শামীম তার টাকা না দেয়ায় মামুন শামীমের বাড়ীতে গিয়ে তার পাওনা টাকা চায়। শামীম টাকা দিতে অস্বীকার করলে তদের মধ্যে বাক বিতন্ডা হয়। এক পর্যায়ে শামীম ক্ষিপ্ত হয়ে মামুনকে লোহার রড দিয়ে আঘাত করে তার মাথা ফাটিয়ে দেয় এবং দেহের বিভিন্ন স্থানে পিটিয়ে জখম করে। প্রতিবেশীরা মামুনকে উদ্ধার করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে এসে ভর্তি করে। তার অবস্থা আশং কাজনক বলে চিকিৎসক জানায়।

আড়াইহাজার থানার ওসি এম এ হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

১৬ আগস্ট নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসীতে সিটি গ্রুপে স্টিল দিয়ে নির্মাণাধীন একটি ভবনের দ্বিতীয় তলা থেকে নিচে পড়ে দুইজন শ্রমিক নিহত হয়েছেন। সকাল ১১টায় দুর্ঘটনার পর আহত দুইজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে মারা যান। নিহতরা হলো জুয়েল (২৬) ও তুষার (২৭)। এর মধ্যে জুয়েলের বাড়ি নোয়াখালী ও তুষারের বাড়ি মানিকগঞ্জ। রূপগঞ্জ থানার ওসি মনিরুজ্জামান দুইজন নিহতের সত্যতা স্বীকার করেছেন।

সংশ্লিষ্টরা বলছেন, ‘খুনের মত ঘটনা এখন অহরহ ঘটছে। তবে শিশু ও বুড়োরাও এ থেকে রেহাই পাচ্ছেনা। তাই এ জেলার মানুষজন বারবার আতঙ্কি হচ্ছে। খুনের মত ঘটনা অহরহ ঘটার ফলে জেলার আইনশৃঙ্খলা বাহিনীর উপর থেকে সাধারণ জনগনের আস্থা দিন দিন কমে যাচ্ছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ