৮ আশ্বিন ১৪২৫, সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮ , ১০:৪০ পূর্বাহ্ণ

হকার সরাতে বঙ্গবন্ধু সড়ক জুড়েই সিটি করপোরেশনের ‘ডাস্টবিন’


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০১ পিএম, ১৯ আগস্ট ২০১৮ রবিবার


হকার সরাতে বঙ্গবন্ধু সড়ক জুড়েই সিটি করপোরেশনের ‘ডাস্টবিন’

নারায়ণগঞ্জ শহরের প্রধান ব্যস্ততম সড়ক বঙ্গববন্ধু সড়ক যেন সিটি করপোরেশনের ডাস্টবিনে পরিণত হয়েছে। পুরো সড়ক জুড়েই সারি সারি করে ময়লার স্তূপ করে রাখা হয়েছে আবার কোন কোন জায়গায় ময়লার বিশাল ভাগাড় করে রাখা হয়েছে। গত ১৮ আগস্ট রাত থেকেই ময়লা সরানো হচ্ছে না। ১৯ আগস্ট রোববার বিকেলেও এ দৃশ্য দেখা গেছে।

এদিকে আর দুইদিন পরেই মসুলমানের সবচেয়ে বড় উৎসব ঈদুল আজহা। আর এই ঈদকে ঘিরে শুরু হচ্ছে কেনাকাটা ও ঈদমুখী মানুষের যাতায়াত। ফলে সাধারণ মানুষের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। ফুটপাথ দিয়ে হাঁটার কোনো জায়গা নেই বললেই চলে। নাকে মুখে কাপড় চেপে ধরে মানুষজন যাতায়াত করছেন। প্রচন্ড দুর্গন্ধের ফলে ফুটপাত ধরে হেঁটে যাওয়াটা খুবই কষ্টসাধ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে।

জানা যায়, অনেক ঘটনার পরেও যখন হকারদেরকে ফুটপাত থেকে সরানো যাচ্ছে না। তাই ঈদকে ঘিরে হকারদের ফুটপাথ থেকে দূরে সরিয়ে রাখার জন্যই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কিন্তু তারপরেও হকারদেরকে সরানো যাচ্ছে না। তারা ময়লা সরিয়ে ফের ফুটপাতে বসছেন অথবা হকাররা ফুটপাতে নিজেদের জায়গা বদল করে বা নাকে কাপড় দিয়ে নিজেদের দোকান সাজিয়ে বসেছে। ফলে ফুটপাথ ধরে হেটে যাওয়া মানুষের জন্য ভোগান্তি আরও দিগুণ বেড়েছে।

আনিস নামের পথচারী জানান, হকার সরাতে সিটি করপোরেশনের এ কেমন উদ্যোগ। এভাবে ময়লা ফেলে রাখার মাধ্যমে সিটি করপোরেশনের ভাল মন মানসিকতার পরিচয় দিচ্ছেন না। তারা খুবই ছোট মন মানসিকতার পরিচয় দিচ্ছেন। এটা খুবই ঘৃণ্য কাজ, আমরা তার এই কাজের জন্য ধিক্কার জানাই। ময়লা ফেলার মাধ্যমে মানুষের ভোগান্তি কোনভাবেই কমেনি। আগে রিক্সা বা অন্য কোন যানবাহনে যাতায়াত করতে পারলেও এখন দুর্গন্ধের কারণে কোনভাবেই যাতায়াত করা যাচ্ছে না। অন্যদিকে হকাররা ঠিকই থেকে যাচ্ছে।

হকার মামুন জানান, আর দুইদিন পরেই পবিত্র ঈদুল আজহা। এই দুই ঈদকে ঘিরেই আমাদের ব্যবসা হয়ে থাকে। ঈদের মালামাল উঠিয়ে ছিলাম, নেতাদের কথায়। কিন্তু এখন সিটি করপোরেশনের এমন কর্মকান্ডে আমাদের মাথায় হাত পড়েছে। দুই দিন দোকান বসাতে পারি নাই, টাকা সংকটে পড়েছি। এমন অবস্থায় রাস্তা ও ড্রেনের ময়লা সরিয়ে ব্যবসা করা ছাড়া উপায় ছিল না।

তবে এ ব্যাপারে সিটি করপোরেশন কর্তৃপক্ষ স্পষ্ট করে কিছু বলছে না। একজনের সাথে কথা বলতে চাইলে অন্য জনের সাথে কথা বলার কথা বলে দায় এড়িয়ে যাচ্ছেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ