নারায়ণগঞ্জ পাসপোর্ট করতে এসে ২ রোহিঙ্গা যুবতী গ্রেপ্তার

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:০৬ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার

নারায়ণগঞ্জ পাসপোর্ট করতে এসে ২ রোহিঙ্গা যুবতী গ্রেপ্তার

পরিচয় গোপন করে বাংলাদেশী নাগরিক সেজে নারায়ণগঞ্জে পাসপোর্ট করতে এসে গ্রেফতার হয়েছে মায়ানমার থেকে আসা দুইজন রোহিঙ্গা যুবতী। ১৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ মহানগরের জালকুড়িতে নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে ওই দুইজনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

দুইজন স্বীকার করেছে তারা রোহিঙ্গা নাগরিক হলেও মালয়েশিয়া যাওয়ার প্রলোভনে ১ লাখ টাকার বিনিময়ে দালাল চক্র ওই পাসপোর্ট করার চেষ্টা করে।

দুই যুবতী কক্সবাজারের উখিয়া থানার বাগবুনিয়া ক্যাম্পের এ-১ কেন্দ্রর আমির হামজা মেয়ে নূর কায়েস (২২) ও একই এলাকার বালুখালি ক্যাম্পের আই-২০ কেন্দ্রের কেন্দ্রের আবুল কালামের মেয়ে রাশিদা আক্তার (২০)।

নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মাকসুদুর রহমান জানান, দালাল চক্রের মাধ্যমে দুইজন নিজেদের নারায়ণগঞ্জের বাসিন্দা উল্লেখ করে পাসপোর্ট করতে এসেছিল। এসময় দুইজনের কথায় অসংলগ্নতা ছিল। পরিচয় দিতে গিয়ে সন্দেহজনক কথাবার্তা বলে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তাদের আসল পরিচয় বেরিয়ে আসে। পরে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের কাছে তাদের সোপর্দ করা হয়।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি আব্দুস সাত্তার সাংবাদিকদের জানান, দুই যুবতীকে পাসপোর্ট অফিসের লোকজন আটক করে পুলিশের কাছে দিয়েছে। তাদের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগে মামলা হবে।

আটক ২জন জানান, ইকবাল ও আনোয়ার নামের দুইজন তাদেরকে মালয়েশিয়া পাঠানোর প্রলোভন দেখায়। তখন পাসপোর্ট করার নামে ১ লাখ করে ২ লাখ টাকা নেয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও