৭ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮ , ৮:০২ পূর্বাহ্ণ

UMo

ফের সড়কের নৈরাজ্যে শহরে তীব্র যানজট দৃশ্যমান


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৩২ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮ বুধবার


ফাইল ফটো

ফাইল ফটো

নারায়ণগঞ্জের প্রধান প্রধান সড়কগুলোতে নৈরাজ্যের ফলে ক্রমশ যানজট বেড়ে চলেছে। এখন সেই নৈরাজ্য ভয়াবহ আকার ধারণ করে যানজটের সৃষ্টি করছে। এতে করে নগরবাসীকে যানজটের মতো চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সম্প্রতি আলোচিত ছাত্র আন্দোলন সত্ত্বেও পুলিশ প্রশাসন সড়কের নৈরাজ্য ঠেকাতে পারছেনা বলে শিক্ষার্থী সহ নগরবাসী ক্ষোভ প্রকাশ করেছেন।

১৯ সেপ্টেম্বর বুধবার শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া থেকে শুরু করে প্রধান প্রধান সড়কগুলোতে তীব্র যানজট দেখা যাচ্ছে।

সরেজমিনে দেখা যায়, ‘সড়কের আশেপাশে অবৈধ গাড়ি পার্কিং সহ অবৈধ স্ট্যান্ডের নৈরাজ্য দেখা যায়। হালকা ও ভারী যানবাহনগুলো সড়কের লেইন ও আইন লঙ্ঘন করে চলাচলের ফলে সড়কে চরম নৈরাজ্য দেখা দিচ্ছে। বিশেষ করে রিকশার অধিক্য আইন লঙ্ঘন করে সড়কের সিংহভাগজুড়ে জটলা সৃষ্টি করে রেখেছে। এছাড়া চাষাঢ়া-পাগলা (পুরাতন ঢাকা-নারায়ণগঞ্জ) সড়কের বেহাল দশার কারণেও জটলা সৃষ্টি হচ্ছে। তার উপরে রেল ক্রসিংয়ের জন্য যানজট সৃষ্টির অন্যতম একটি কারণতো রয়েছেই।

এদিকে সড়কের তীব্র যানজটের ফলে অনেক রিকশা চালকরা শহরের প্রধান প্রধান সড়কগুলোতে যেতে অপারগতা প্রকাশ করে। দুপুরে এক যাত্রী কালীরবাজার এলাকায় থেকে চাষাঢ়া শহীদ মিনারে আসার জন্য এক রিকশা চালককে বলে। এতে রিকশা চালক বলে রাস্তা বন্ধ হয়ে আছে। যাত্রী রাস্তা বন্ধের কারণ জানতে চাইলে রিকশা চালক তীব্র যানজটের কথা জানায়। রিকশা চালক বলে, ‘কঠিন জ্যাম লাগছে। চাষাঢ়া গিয়ে জ্যামে ১ ঘণ্টা বসে ছিলাম। তাই এই রাস্তাকে বন্ধই বলা চলে। তাই ওই রাস্তায় যামুনা।’

শিক্ষার্থী রোদেলা জানায়, ‘দীর্ঘ যানজটের বসে বসে প্রায় ১ ঘণ্টা অতিক্রম হয়ে গেছে কিন্তু তাতেও গন্ত্যব্যে পৌঁছাতে পারিনি। সড়কের এই নৈরাজ্যের কারণে এতো আন্দোলন হলেও তা ঠিক হয়নি। পুলিশ প্রশাসনকে ছাত্ররা দেখিয়ে দিয়েছে কিভাবে সড়কে শৃঙ্খলা করতে হয়। কিন্তু তবুও পুলিশ প্রশাসন কিছুই করতে পারছেনা। সড়কের নৈরাজ্যের ফলে ক্রমশ যানজট দেখা দিচ্ছে। এই দুর্ভোগের শেষ কোথায়।

নগরবাসী বলছেন, ‘সড়কের নৈরাজ্য ঠেকাতে ছাত্র আন্দোলনে শিক্ষার্থীরা এক দিকে পুলিশ প্রশাসন সহ সারা দেশের মানুষকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। তারা সড়কে শৃঙ্খলা ফিরিয়ে এনেছিল। আর এখন সড়কের শৃঙ্খলা রাখাতো দূরের কথা উল্টো নৈরাজ্যের ফলে তীব্র যানজট দেখা দিচ্ছে। এতে করে পুলিশ প্রশাসন যে ব্যর্থ সেটা প্রমাণ হচ্ছে। আর এসব কারণেই জনগণ সহ বিভিন্ন গোষ্ঠি এক সময় অতিষ্ট হয়ে বিভিন্ন আন্দোলনে যোগ দেয়।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ