দুর্নীতিবাজ এসকে সিনহা গল্প সৃষ্টি করছেন : না.গঞ্জে আইনমন্ত্রী

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪২ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮ রবিবার



দুর্নীতিবাজ এসকে সিনহা গল্প সৃষ্টি করছেন : না.গঞ্জে আইনমন্ত্রী

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, নির্বাচনের সময় থাকবে নির্বাচনকালীন সরকার। নির্বাচন সুষ্ঠু হবে এবং সেই নির্বাচনে আমরা জনগনের ভোটে জয়ী হবো। সংবিধান অনুযায়ী নির্বাচন করতে নির্বাচন কমিশন। আমরা নির্বাচন কমিশনকে সহায়তা করবো। আমরা একথাও শুনেছি কিছু কিছু লোক বলেছেন নির্বাচন হবেনা। আমি আপনাদের বলে দিতে চাই ২০১৮ সালের ডিসেম্বরে যখন এই সংসদের শেষ তার ৯০ দিন আগে সংবিধানে যে নির্বাচনের কথা বলা আছে ডিসেম্বর মাসে সেই নির্বাচন হবে এবং বাংলাদেশ আওয়ামীলীগ সে নির্বাচনে অংশগ্রহণ করবে।

রবিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ জেলা আদালত প্রাঙ্গনে জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির অভিষেক ও নতুন ডিজিটাল বার ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অনেকেই বলছেন বিচার বিচাগের স্বাধীনতা নাই। আমি তাদেরকে বলে দিতে চাই, ২১ বছর বন্ধুবন্ধুর রায় হয় নাই, বিচারপতির ৬৫ বছরকে ৬৭ বছর বানিয়েছে বিএনপি। এখন বিচার বিভাগ অনেক স্বাধীন। যুদ্ধপারাধের বিচার হয়েছে, বিভিন্ন হত্যা মামলার বিচার হচ্ছে।

আইনমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জের বার ভবনের জন্য পিডিবি আর এনবিআরের সাথে কথা বলা হয়েছে। এখানে ৫ কোটি টাকা লাগবে। ৫ কোটি টাকার মধ্যে এমপি সেলিম ওসমান দেবেন ৩ কোটি টাকা, আইন মন্ত্রনালয়ের পক্ষ থেকে দেয়া হবে ১ কোটি আর আমাদের এমপি গাজী দেবেন ১ কোটি টাকা।

তিনি বলেন, দুই আদালত একসাথে রাখার ব্যাপারে অনেক জেলায়ই সমস্যার সৃষ্টি হয়েছে। এক আদালত থেকে আরেক আদালতে যাবার সময় সড়ক দুর্ঘটনায় মৃত্যুর ঘটনাও ঘটেছে। এই সমস্যার সমাধান দ্রুত করার চেষ্টা করবো এবং দুই কোর্ট একসাথে রাখার জন্য সর্বাত্মক চেষ্টা করা হবে। আগামী নির্বাচনের আগেই এটি সম্পন্ন করা হবে।

বিচারপতি এস কে সিনহার প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘তিনি পদত্যাগ করেছেন তার কারণ হচ্ছে তাঁর সঙ্গে আপিল বিভাগে তার যে ভ্রাতৃতুল্য বিচারক ছিলেন তাঁরা তাঁর সঙ্গে বসতে আদালত চালাতে অস্বীকৃতি জানিয়েছিলেন। অস্বীকৃতি জানিয়ে ছিলেন এ কারণে যে তিনি দুর্নীতিবাজ। এবং সেই কারণেই যখন এরা বার বার বলেছেন আমরা আর আপনার সঙ্গে বসবো না তখনই তিনি অন্য উপায় না পেয়ে পদত্যাগ করেছিলেন। এখন আজকে পদত্যাগের প্রায় এক বছর পরে তিনি এসে এ নতুন গল্প সৃষ্টি করেছেন। এটা আমি আগেও বলেছি এখনও বলছি যে, এটা হচ্ছে একজন পরাজিত ব্যক্তির হা হুতাশ। আরেকটা কথা হয়তো আসতে পারে যে কেনো তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ থাকা সত্ত্বেও কোন মামলা এখন পর্যন্ত হয়নি। আমরা কিন্তু সব সময় বলে এসেছি আইন সকলের ঊর্ধ্বে এবং তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। স্বাধীন দুর্নীতি দমন কমিশন সেটা খতিয়ে দেখছেন। তারা যখন তার বিরুদ্ধে মামলা করবেন তখনই মামলা হবে সেখানে আমরা কোন হস্তক্ষেপ করবো না। আর শেষ কথা বলতে চাই, সেটা হচ্ছে তিনি আজকে যা বলছেন তা সর্ববৈ মিথ্যা।’

সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্ব ও সেক্রেটারী মোহসীন মিয়ার সঞ্চালনায় ওই উদ্বোধনী অনুষ্ঠানে রাখেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, জেলা ও দায়রা জজ আনিসুর রহমান, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালহে শেখ মুহাম্মদ জহিরুল হক, যুগ্ম সচিব (প্রশাসন-১) বিকাশ কুমার সাহা, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া, জেলা পুলিশ সুপার আনিসুর রহমান প্রমুখ।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও