৬ কার্তিক ১৪২৫, রবিবার ২১ অক্টোবর ২০১৮ , ৯:৪৩ অপরাহ্ণ

UMo

কদমরসুল সেতুর জন্য প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা সেলিম ওসমানের


প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৪:২২ পিএম, ১০ অক্টোবর ২০১৮ বুধবার


কদমরসুল সেতুর জন্য প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা সেলিম ওসমানের

শহর ও বন্দরবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশা পূরনে ৫নংঘাট-একরামপুর ঘাট দিয়ে শীতলক্ষ্যা নদীর উপর দিয়ে আরো একটি সেতু নির্মাণে একনেকে অনুমোদন পাওয়ায় আল্লাহ দরবারে শোকরিয়া আদায় ও নারায়ণগঞ্জবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। জনপ্রতিনিধিরা সম্মিলিত ভাবে কাজ করলে সেটির সুফল পায় সাধারণ জনগন। তাই কদমরসুল সেতু নির্মাণে নারায়ণগঞ্জের সর্বস্তরের জনগনকে সিটি কর্পোরেশনকে সহযোগীতা করার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

৫নং খেয়াঘাট দিয়ে ৫৭৯ কোটি ৮৫ লাখ টাকা ব্যয়ে শীতলক্ষ্যা নদীতে সেতু নির্মাণের প্রকল্পটি একনেকে অনুমোদনের পর সংসদ সদস্য সেলিম ওসমানের প্রতিক্রিয়া জানতে চাইলে ১০ অক্টোবর নিউজ নারায়ণগঞ্জকে তিনি এমন কথা বলেন।

তিনি আরো বলেন, ইতোমধ্যে সৈয়দপুর-মদনগঞ্জ দিয়ে একটি সেতু নির্মাণ কাজ চলমান রয়েছে। শহরের অভ্যন্তরে আরো একটি সেতু অত্যন্ত প্রয়োজন ছিল। আমি বিষয়টি বহুবার আমার বক্তব্যে গুরুত্ব সহকারে উল্লেখ করেছি। যার মধ্যে ২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারী ব্যক্তিগত উদ্যোগে নবীগঞ্জ খেয়াঘাট টোল ফ্রি করার দিন আমার বক্তব্যে জোরালো ভাবে উল্লেখ করে ছিলাম এমপি করলো না মেয়র করলো সেটি বড় কথা নয়। শহর-বন্দরবাসীর জন্য আরো একটি সেতু হওয়া প্রয়োজন। যেহেতু নদীর উভয়পাড় সিটি কর্পোরেশন এলাকার আওতাধীন তাই দায়িত্ব সিটি কর্পোরেশনেরই। সরকার বিজ্রের অনুমোদন দিলে আমি সিটি কর্পোরেশনকে সর্বাত্মক সহযোগীতা করবো। এর আগে ২০১৫ সালের ২৩ জুলাই পরিকল্পনামন্ত্রী আ.ফ.ম মোস্তফা কামালকে সাথে নিয়ে সরেজমিনে বন্দর সেন্ট্রাল খেয়াঘাট দিয়ে পারাপার হওয়া যাত্রীদের দুর্ভোগের চিত্র তুলে ধরে ছিলাম। পরে ২০১৫ সালের ১১ আগস্ট নারায়ণগঞ্জ সেন্ট্রাল ফেরীঘাট দিয়ে শীতলক্ষ্যা নদীর উপর একটি ফুটওভার ব্রিজ এবং নবীগঞ্জ খেয়াঘাট দিয়ে একটি পূর্ণাঙ্গ সেতু নির্মাণের জন্য চাহিদাপত্র প্রেরণ করি। যার পরিপ্রেক্ষিতে ওই দিনই পরিকল্পনা মন্ত্রনালয় থেকে  মন্ত্রীর একান্ত সচিব ফরিদ আজিজ স্বাক্ষরিত একটি চিঠি (স্মারক নং- ২০.০০.০০০০.১০০.১৪.০১৪.১৫.৫৩৬) স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বরাবর প্রেরণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়।

সেলিম ওসমান আরো বলেন, ‘পরবর্তীতে ২০১৭ সালে ৫ মার্চ শীতলক্ষ্যা নদীর উপর ব্রিজ চেয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রনালয়ের মন্ত্রী বরাবর আমি আরো একটি চাহিদা পত্র প্রেরন করি। সেতুমন্ত্রীকে প্রেরিত ওই চাহিদা পত্রে শহর-বন্দর মধ্যকার যোগাযোগ ব্যবস্থা উন্নত করনের গুরুত্ব তুলে ধরে গুরুত্ব পূর্ণ পয়েন্ট নবীগঞ্জ খেয়াঘাট, বরফকল খেয়াঘাট, ৫নং খেয়াঘাট ও সেন্ট্রাল ফেরীঘাট দিয়ে সেতু নির্মাণের জন্য চাহিদা পত্র প্রেরণ করি। সেই ধারাবাহিকতায় ২০১৭ সালের ২৩ নভেম্বর বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শামসুজ্জোহা এমবি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, নাগিনা জোহা উচ্চ বিদ্যালয় এবং শেখ জামাল উচ্চ বিদ্যালয়ের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে বন্দর আসলে হাজার হাজার সাধারণ মানুষ নবীগঞ্জ অথবা ৫নং ঘাট দিয়ে আরো একটি পূর্ণাঙ্গ সেতু নির্মাণের দাবী তুলেন। সাধারণ মানুষের দাবীর সাথে আমিও একমত পোষন করে যোগ করেছি যেহেতু সেতু নির্মাণ করা সময় সাপেক্ষ ব্যাপার তাই সেতু নির্মাণ না হওয়া পর্যন্ত নবীগঞ্জ-হাজীগঞ্জ খেয়াঘাট দিয়ে ফেরী সার্ভিস চালু করতে হবে। সকলের দাবীর প্রেক্ষিতে মন্ত্রী আগামী ১৫ দিনের মধ্যে ফেরী চালুর ঘোষণা দিয়ে ছিলেন। যদিও নানা জটিলতায় ফেরী চালু হতে একটু কালক্ষেপন হয়েছে তারপরেও সকলের সম্মিলিত প্রচেষ্টায় বর্তমানে হাজীগঞ্জ-নবীগঞ্জ খেয়াঘাট এবং ৫নং খেয়াঘাট টু সেন্ট্রাল খেয়াঘাট দিয়ে পৃথক দুটি ফেরী সার্ভিস চালু রয়েছে। পাশাপাশি বলবো শহরের কালীরবাজার চারারগোপ থেকে ৫নং ঘাট ভায়া সেন্ট্রাল খেয়াঘাট পর্যন্ত(পোর্টরুট) সড়কটি আরসিসি ঢালাই ও ডাবল লেন রাস্তায় উন্নীতকরনের জন্য স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে একটি চাহিদা পত্র প্রেরণ করি। যার পরিপ্রেক্ষিতে প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে উক্ত সড়কটির উন্নয়ন কাজ চলমান রয়েছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন যেটির তদারকি করছে।’

তিনি বলেন, ‘তাই নারায়ণগঞ্জের সকল জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলবো যদি জনপ্রতিনিধিরা একে অন্যকে স্পারস্পারিক সহযোগীতার মাধ্যমে সম্মিলিতভাবে কাজ করেন তাহলে নারায়ণগঞ্জের ঐতিহ্য প্রাচ্যেরডান্ডি যা আমরা হারিয়েছি। তার থেকেও অত্যাধুনিক নারায়ণগঞ্জ গড়ে তোলা সময়ের ব্যাপার মাত্র। যে নারায়ণগঞ্জে থাকবেনা বেকারত্বের অভিশাপ, থাকবে কর্মসংস্থান, থাকবে সুশিক্ষা ও স্বাস্থ্য সেবার আধুনিক সব সুযোগ সুবিধা।’

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ