সিদ্ধিরগঞ্জে সেই অবৈধ মেলা ১১ দিনেও বন্ধ হয়নি

সিদ্ধিরগঞ্জ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৩৪ পিএম, ১১ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার



সিদ্ধিরগঞ্জে সেই অবৈধ মেলা ১১ দিনেও বন্ধ হয়নি

নারায়ণগঞ্জ মহানগরীর নাসিকের ১নং ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের পাইনাদী নতুন মহল্লার শাপলা চত্বর এলাকার বডিগার্ড ডাকাত মতুর সেই অবৈধ মেলা গত ১১ দিনেও বন্ধ হয়নি। খোদ পুলিশই  এ মেলার কোন অনুমোদন নেই বললেও গত ১০দিনে অজ্ঞাত কারণে মেলাটি বন্ধ করেনি পুলিশ।

সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়ার নির্দেশে তার বডিগার্ড মাতিউর রহমান মতু ও তার সহযোগীরা এ মেলার আয়োজন করে ১ অক্টোবর থেকে। মতিউর রহমান মতুর বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জসহ একাধিক থানায় ডাকাতি ও খুনসহ ১১ টি মামলা  রয়েছে। সর্বশেষ সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার একটি সিএনজি চালক হত্যা মামলায় সম্প্রতি তাকেসহ অন্যান্যদের বিরুদ্ধে সিআইডি চার্জশীট দাখিল করে। এ মেলায় রীতিমত মাদক সেবীদের আনাগোনা বেড়ে গেছে। এ মেলার কারণে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের লেখাপড়া বিঘ্নিত হচ্ছে। জরুরী ভিত্তিতে অবৈধ মেলা বন্ধের দাবি জানান এলাকাবাসী।

এলাকাবাসী জানায়, সিদ্ধিরগঞ্জের নাসিক ১ নং ওয়ার্ডের পাইনাদী নতুন মহল্লা শাপলা চত্বর এলাকায় ১ অক্টোাবর বিকেল থেকে মেলার আয়োজন করে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়ার বডিগার্ড মতিউর রহমান মতু, সাইদুল, ডিশ রুবেলসহ ইয়াছিন মিয়ার আরো ৬-৭ সহযোগী।

১ অক্টোবর বিকাল থেকে শাপলা চত্বর এলাকায় বিভিন্ন দোকান বসানো হয়েছে। বসানো হয়েছে নগরদোলা সহ শিশুদের অনেক খেলনার দোকান। মেলা উপলক্ষ্যে শিশুরা বিশেষ করে স্কুলগুলোর ছাত্র-ছাত্রীরা ভিড় করছে মেলা প্রাঙ্গণে। তাদের নিয়ে উদ্বিগ্ন তাদের অভিভাবকরা। কেননা আগামী মাস থেকে শুরু হতে যাচ্ছে স্কুলগুলোর বার্ষিক পরীক্ষা। এ মেলার অদূরেই রেকমতলী আলী উচ্চ বিদ্যালয় এবং প্রায় ১’শ ফুট উত্তরে মা আমেনা কিন্ডারগার্ডেন এবং মেলার দক্ষিণে ১টি মসজিদ রয়েছে। সম্পূর্ণ আবাসিক এলাকায় এ মেলা বসানোর ফলে বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের লেখাপড়ায় ব্যাঘাত ঘটছে। তাছাড়া আগামী বছরের এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে মেলার অদূরে অবস্থিতত রেকমত আলীস্কুলসহ অন্যান্য স্কুলে শুরু হয়েছে এসএসসি’র টেস্ট পরীক্ষা। বিশেষ করে এসএসসি পরীক্ষার ছাত্র-ছাত্রীদের লেখাপড়া মারাত্বকভাবে সমস্যার সৃষ্টি হচ্ছে। তাছাড়া রাত বাড়ার সাথে সাথে মেলা প্রাঙ্গনে মাদকসেবীদের ভিড় বাড়তে থাকে। সেই সাথে বাড়তে থাকে গাঁজাসহ মাদকের গন্ধ।

সিদ্ধিরগঞ্জ থানার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া জানান, মতিউর রহমান মতু আমার লোক। তবে সে আমার বডিগার্ড নয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও